সন্ধে থেকে ঘেরাও প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার

0
147

কলকাতা: স্নাতক স্তরে ভর্তি নিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স এগজামিনেশন বোর্ডের (ডব্লিউবিজেইই) স্বৈরাচারী মনোভাবের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে সন্ধে থেকে ঘেরাও করে রেখেছেন ছাত্র সংসদের সদস্যরা। সোমবার সন্ধে ৬টা থেকে ঘেরাও হয়ে রয়েছেন রেজিস্ট্রার দেবজ্যোতি কোনার। শেষ খবর পাওয়া পর্যন্ত, ঘেরাও চলছে।

২০১৭-১৮ শিক্ষাবর্ষের জন্য স্নাতক ও স্নাতকোত্তর স্তরে ভর্তির পরীক্ষা ইংরিজি এবং বাংলা, দু’টি ভাষাতেই নিতে হবে, ছাত্র সংসদের এই দাবি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মেনে নিয়েছেন। কিন্তু সোমবার ছাত্র সংসদ নতুন আরও দাবি তোলে। তাদের প্রথম দাবি, ভর্তির শেষ দিন বাড়াতে হবে। তাদের বক্তব্য, তারা খবর পেয়েছে, জেলার এবং রাজ্যের বাইরে বহু আগ্রহী প্রার্থী টেকনিক্যাল সমস্যার জন্য ফর্ম ফিলাপ করতে পারেননি। তিন দিন লিঙ্ক ছিল না। উল্লেখ্য, ভর্তির জন্য আবেদন করার শেষ দিন মঙ্গলবার। ছাত্র সংসদের দ্বিতীয় দাবি, এক জনকে প্রার্থীকে অন্ততপক্ষে তিনটি বিষয়ে আবেদন করার সুযোগ দিতে হবে।

ছাত্র সংসদের অভিযোগ, দিন বাড়ানো নিয়ে রেজিস্ট্রার তাদের সঙ্গে কোনো আলোচনা করছেন না। রেজিস্ট্রার বলেছেন, “তারিখ ঠিক করেছে ডব্লিউবিজেইই বোর্ড। তবু গোটা বিষয়টি কো-অর্ডিনেট করার চেষ্টা করছি।”

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here