নয়াদিল্লি: বিজনেস ক্লাসের টিকিট থাকা সত্ত্বেও তাঁকে নাকি প্রতিবার বসতে হয় বিমানের ইকোনমি ক্লাসে। এবারেও একই ঘটনা ঘটায় বিমান কর্মীকে ২৫ ঘা দিয়ে কিছুটা শান্ত হলেন সাংসদ। বৃহস্পতিবার সকালের ঘটনা। আকাশ পথে পুনে থেকে রাজধানী আসছিলেন শিবসেনা সাংসদ রবীন্দ্র গায়কোয়ার। সে সময়ই এয়ার ইন্ডিয়ার ‘উদ্ধত’ বিমান কর্মীকে চটি খুলে মারলেন সাংসদ।

মন মতো আসন না পাওয়ায় ক্ষুব্ধ ছিলেন রবীন্দ্র। বিমান কর্তৃপক্ষ তাঁকে জানায়, বিমানে শুধুমাত্র ইকোনমি ক্লাসের আসনই রয়েছে। এই নিয়েই কর্তৃপক্ষের সঙ্গে বিবাদ শুরু হয় সাংসদের। এক বিমান কর্মীকে গলা উঁচিয়ে কথা বলতে বারণ করেন গায়কোয়ার। ওই কর্মী তাঁকে বলেন, “আমি মোদীর সঙ্গে কথা বলব”। তাতেই কর্মীর ওপর  ভয়ানক খেপে গিয়ে চটি দিয়ে ২৫ ঘা দেন ৫৭ বছর বয়সি রবীন্দ্র। এয়ার ইন্ডিয়ার ওই বিমান কর্মীর অভিযোগ, তাকে সবার সামনে অপমান করে চশমার কাঁচ ভেঙে দেওয়া হয়েছে। 

এই ঘটনা প্রকাশ্যে আসার পর থেকেই সমালোচনার ঝড় উঠেছে রাজনৈতিক মহলে। কেন্দ্রীয় বিমানমন্ত্রী বলেছেন,”কোনো ব্যক্তিকে শারীরিক নিগ্রহের অধিকার অপর কোনো ব্যক্তির নেই”। শিব সেনার মুখপাত্র অবশ্য তাঁদের সাংসদের পক্ষ নিয়ে বলেছেন, ‘ কোনও কারণ ছাড়া মেজাজ হারানোর ব্যক্তি নন গায়কোয়ার।” 

ঘটনার জেরে বিক্ষোভ দেখান এয়ার ইন্ডিয়ার কর্মীরা। দিল্লি বিমান বন্দরের পক্ষ থেকে ম্যানেজার হরিন্দর সিং জানিয়েছেন, নিগৃহীত কর্মী এবং সংশ্লিষ্ট বিমান সংস্থার পক্ষ থেকে সাংসদের বিরুদ্ধে দুটি পৃথক অভিযোগ দায়ের করা হয়েছে। ইতিমধ্যে সাংসদ গাইকোয়ারকে কালো তালিকাভুক্ত করেছে দিল্লি বিমান বন্দর। 

 

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন