বৈঠকে অনুপস্থিত অর্জুন সিং, দলবদলের জল্পনা নিয়ে মুখ খুললেন দিলীপ ঘোষ

0
দিলীপ ঘোষ, অর্জুন সিং। প্রতিনিধিত্বমূলক ছবি

কলকাতা: পুরভোটে দলের রণকৌশল নির্ধারণ বৈঠকে অনুপস্থিত ছিলেন কমিটির পর্যবেক্ষকের দায়িত্বে থাকা বিজেপি নেতা অর্জুন সিং। শনিবার ওই বৈঠকের পরই জল্পনা ছড়ায়, তা হলে কি দল ছাড়ছেন ব্যারাকপুরের সাংসদ? রবিবার সে বিষয়েই মুখ খুললেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

২০১৯ লোকসভা ভোটের আগে উত্তর ২৪ পরগনার ভাটপাড়ার তৎকালীন বিধায়ক অর্জুন যোগ দিয়েছিলেন বিজেপিতে। ওই বছরের ১৪ মার্চ গেরুয়া শিবিরে যোগ দিয়েই তিনি ব্যারাকপুর লোকসভা থেকে টিকিট পেয়ে যান এবং জয়ী হয়ে সংসদে যান।

রাজনৈতিক মহলের মতে, বিজেপির সাম্প্রতিক কিছু সিদ্ধান্ত বিচলিত হতে পারেন অর্জুন। যেমন, সম্প্রতি দিল্লি গিয়ে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের উদ্বোধনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই আমন্ত্রণ গ্রহণও করেন মোদী। এই ব্যাপারটাকে মোটেও ভালো ভাবে নিতে পারছেন অর্জুন। ক’দিন আগেই তিনি এ প্রসঙ্গে বলেছিলেন, “বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন নিয়ে রাজ্য সরকারের কাছে শ্বেতপত্র দাবি করেছেন রাজ্যপাল। সেখানে যদি প্রধানমন্ত্রী সম্মেলনে যোগ দিতে আসেন, তা হলে নীচুতলার বিজেপি কর্মীদের মধ্যে হতাশা বাড়বে”।

এ দিকে, বামফ্রন্ট, তৃণমূল এবং কংগ্রেস পুরভোটের প্রার্থীতালিকা প্রকাশ করলেও এখন তা করে উঠতে পারেনি বিজেপি। শনিবার প্রার্থীতালিকা চূড়ান্ত করতে বৈঠকে বসেছিল পুরনির্বাচন কমিটি। কিন্তু ওই বৈঠকে অনুপস্থিত ছিলেন অর্জুন সিং ও রাজু বন্দ্যোপাধ্যায়। এর পরই কানাঘুষো শুরু হয়ে যায়, তা হলে বিজেপি ছাড়বেন অর্জুন? পাশাপাশি বিজেপির বহু নেতা-কর্মীরই দলবদলের জল্পনা চলছে। এ দিন সকালে ইকো পার্কে প্রাতঃভ্রমণে গিয়ে মেদিনীপুরের বিজেপি সাংসদ দিলীপ বলেন, “অনেক কিছু নিয়েই জল্পনা হয়। এমনও রটেছে যে আমি বিজেপি ছাড়ছি। কিন্তু তার মানে এটা সত্যি, তা নয়”।

রাজনৈতিক মহলের মতে, কলকাতা পুরভোটে গা-ছাড়া মনোভাব দেখাচ্ছে বিজেপি। প্রার্থীবাছাই নিয়েও জটিলতা এখনও অব্যাহত। কলকাতা পুরসভার ভোটে তৃণমূলের বিরুদ্ধে লড়াই যে যথেষ্ট কঠিন, সেটাও মানছে দলের একাংশ। যে কারণে, কর্মীদের মনোবলেও চিড় ধরাটা স্বাভাবিক। এমনকী, শনিবারের দীর্ঘ বৈঠকেও প্রার্থীতালিকা নিয়ে তেমন কোনো আলোচনা হয়নি বলেই জানা যায়। তবে প্রতিটা বুথে এজেন্ট নিশ্চিত করা নিয়ে সবিস্তার আলোচনা হয় বলে সূত্রের খবর। এখান থেকেই প্রশ্ন উঠতে শুরু করেছে, রাজ্যের বেশ কিছু বিধানসভার উপ-নির্বাচনে হতাশাজনক ফলাফলই কি ফের এক বার নতুন করে ভাবাচ্ছে ভাটপাড়ার দোর্দণ্ডপ্রতাপ নেতাকে?

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

কংগ্রেসের প্রার্থীতালিকায় নাম, বিদায়ী কাউন্সিলর জানালেন, ‘তৃণমূলেই আছি’

‘আমি ক্ষমতায় নয়, সেবায় থাকতে চাই’, দেশবাসীর উদ্দেশে ‘মন কি বাত’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

২৪ দিন আগে শুল্ক কমিয়েছিল কেন্দ্র, রবিবার পেট্রোল-ডিজেলের দাম কত

মর্মান্তিক দুর্ঘটনা, নদিয়ায় পাথরবোঝাই লরিতে শববাহী গাড়ির ধাক্কায় মৃত কমপক্ষে ১৮

কেরলে ৫৫৪ জনের মৃত্যু, ভারতে তাই বেড়ে হল ৬২১, সংক্রমণ পরিস্থিতি স্থিতিশীল

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন