siliguri

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: স্থানীয় পাঁচ যুবকের সাহসিকতায় বাঁচল ১১ জন স্কুল পড়ুয়ার প্রাণ। জলে ডুবে যাওয়া গাড়ি থেকে পড়ুয়াদের উদ্ধার করেন তাঁরা। শুক্রবার সকালে ঘটনাটি ঘটেছে শিলিগুড়ির কাছে ফাঁসিদেওয়া থানার ঘোষপুকুর-ফুলবাড়ি বাইপাসের দারবক্স গ্রামে।

দারবাক্স গ্রামে মহানন্দার মূল খালের জলে পড়ে যায় স্কুলপড়ুয়া বোঝাই একটি ম্যাক্সিক্যাব। স্থানীয় বাসিন্দারা তা দেখে পুলিশ ও দমকলে খবর দেন। দমকল বা পুলিশ পৌঁছোনোর আগেই পড়ুয়াদের উদ্ধার করতে জলে ঝাঁপ দেন সেখানকার পাঁচ যুবক। তাঁরাই কোনওক্রমে একে একে সব ক’টি শিশুকে উদ্ধার করে আনেন। কিছুক্ষণের মধ্যেই শিলিগুড়ি থেকে দমকল ও ফাঁসিদেওয়া থানা থেকে পুলিশ এসে পৌঁছোয়।

গাড়িটির চালককেও উদ্ধার করা হয়। গাড়িটি ক্যানেলের জল থেকে ক্রেন দিয়ে তোলা হয়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গাড়িটি ঘোষপুকুরের দিক থেকে ফুলবাড়ির দিকে যাচ্ছিল। উলটো দিক থেকে আসা একটি লরিকে সাইড দিতে গিয়ে আচমকা ব্রেক কষলেই বিপত্তি ঘটে। গোটা ঘটনার তদন্ত করা হচ্ছে বলে ফাঁসিদেওয়া থানার পুলিশ জানিয়েছে। এ দিন উদ্ধার হওয়া পড়ুয়াদের সকলের চোখেমুখেই আতঙ্ক ছিল। পড়ুয়ারা প্রত্যেকেই স্থানীয় স্কুলের ছাত্র। তাদের প্রাথমিক চিকিৎসার জন্য উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here