Connect with us

রাজ্য

গারুলিয়ার পর তৃণমূলের হাতছাড়া আরও একটি পুরসভা

Biswajit-Das

নয়াদিল্লি: সোমবার নোয়াপাড়ার বিধায়ক সুনীল সিংয়ের পর মঙ্গলবার বিজেপিতে যোগ দিলেন বনগাঁ উত্তরের তৃণমূল বিধায়ক বিশ্বজিত দাস। তাঁর সঙ্গেই গেরুয়া শিবিরে যোগ দিলেন বনগাঁ পুরসভার ১২ জন কাউন্সিলার।

এ দিন বিজেপিতে যোগ দেন বনগাঁ পুরসভার ১২ জন বিদ্রোহী কাউন্সিলার। ফলে ২২ ওয়ার্ডের বনগাঁ পুরসভায় সংখ্যাগরিষ্ঠতা হারাল তৃণমূলের বর্তমান পুরবোর্ড। বনগাঁ পুরসভার ২২ আসনের মধ্যে তৃণমূলের দখলে ২০, সিপিএম ১ এবং কংগ্রেস ১। কিন্তু ১২ জন কাউন্সিলার পুরপ্রধানের বিরুদ্ধে অনাস্থা দেখানোর পর বিজেপিতে যোগ দেওয়ায় পুরবোর্ডের অস্তিত্ব নিয়ে সংকট দেখা দিল। 

প্রসঙ্গত, গত ৮ জুন থেকেই সংকট দেখা দিয়েছিল বনগাঁ পুরসভায়। বর্তমান পুরপ্রধান শংকর আঢ্যর বিরুদ্ধে অভিযোগ তুলে সে দিন অনাস্থা এনেছিলেন বনগাঁ পুরসভার ১১ জন কাউন্সিলার। রাত পোহাতেই আরও তিন জন কাউন্সিলার বিক্ষুব্ধদের দলে যোগ দেন। এ দিন অবশ্য তৃণমূলের ১১ জন এবং কংগ্রেসের এক জন কাউন্সিলার বিজেপিতে যোগ দেন। সব মিলিয়ে তৃণমূলের হাতে থাকা বনগাঁ পুরসভায় সংকট আরও গভীর হল বলেই ধারণা করা হচ্ছে।

একই সঙ্গে ভাটপাড়ার প্রাক্তন বিধায়ক অর্জুন সিং, নোয়াপাড়ার সুনীল সিং, বীজপুরের শুভ্রাংশু রায় এবং বনগাঁ উত্তরের বিধায়ক বিশ্বজিত দাস তৃণমূলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করায় উত্তর ২৪ পরগনা জেলা জুড়ে প্রভাব বাড়িয়ে নিল বিজেপি। বিজেপি নেতা মুকুল রায় দলবদল অনুষ্ঠানে বলেন, “লোকসভা ভোটের পর থেকে ছ’টি পুরসভা বিজেপির দখলে এল”।

তবে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ দিনেই রাজ্যের বিভিন্ন পুরসভার দলীয় কাউন্সিলারদের নিয়ে আয়োজিত বৈঠকে জানিয়েছেন, তৃণমূল থেকে এক জন চলে গেলে তিনি পাঁচশো জনকে তৈরি করবেন।

রাজ্য

রাজ্যে দৈনিক সংক্রমণ হার নামল ৯ শতাংশের নীচে, সুস্থতার হারে বৃদ্ধি

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৩৪,২১৪টি নমুনা পরীক্ষা হয়েছে। এই প্রথম রাজ্যে এক দিনে ৩৪ হাজারের বেশি নমুনা পরীক্ষা হল।

খবরঅনলাইন ডেস্ক: ৩৪ হাজারের বেশি টেস্টে রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩১০০-এর কম। অর্থাৎ রাজ্যে দৈনিক সংক্রমণ হারের নিম্নগামী যাত্রা বহাল রয়েছে রাজ্যে। একই সঙ্গে বাড়ছে সুস্থতার হার। মৃত্যুহার আরও একটু কমেছে রাজ্যে।

রাজ্যের কোভিড-তথ্য

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ৩,০৭৪ জন। এর ফলে রাজ্যে এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ১৩ হাজার ৪৩২। ৫৮ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২,৩৭৭। মৃত্যুহার রয়েছে ২.০৯ শতাংশে।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়েছেন ২,৬৪৭ জন। এর ফলে এখনও পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠেছেন ৮৩,৮৩৬ জন। রাজ্যে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ২৭,২১৯। রাজ্যে সুস্থতার হার বর্তমানে আরও কিছুটা বেড়ে ৭৩.৯১ শতাংশ হয়েছে।

রাজ্যে দৈনিক সংক্রমণ হার আরও কমল

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৩৪,২১৪টি নমুনা পরীক্ষা হয়েছে। এই প্রথম রাজ্যে এক দিনে ৩৪ হাজারের বেশি নমুনা পরীক্ষা হল। এর ফলে রাজ্যে মোট ১২ লক্ষ ৮২ হাজার ৪৮৬টি নমুনা পরীক্ষা হল। রাজ্যে বর্তমানে প্রতি দশ লক্ষ মানুষে ১৪,২৫০ জনের করোনা পরীক্ষা হচ্ছে।

প্রতি দিন যে সংখ্যক মানুষের পরীক্ষা হচ্ছে, তার মধ্যে যত শতাংশের কোভিড রিপোর্ট পজিটিভ আসছে, সেটাকেই বলা হচ্ছে ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার। এ দিন রাজ্যে দৈনিক সংক্রমণের হার নেমে এসেছে ৮.৯৮ শতাংশে।

রাজ্যে দৈনিক সংক্রমণের হার শুক্রবার ছিল ৯.৬৯ শতাংশ। বৃহস্পতিবার ছিল ৯.৯৭ শতাংশ। বুধবার ছিল ১০.৫৯ শতাংশ। মঙ্গলবার এটা ছিল ১০.৮৪ শতাংশ।

কলকাতা ও পার্শ্ববর্তী জেলার পরিস্থিতিতে বিশেষ বদল নেই

কলকাতা এবং পার্শ্ববর্তী চার জেলার কোভিড-পরিস্থিতিতে বিশেষ কোনো বদল নেই। অর্থাৎ গত বেশ কয়েক সপ্তাহ ধরে নতুন আক্রান্তের সংখ্যার যে প্রবণতা ধরা পড়ছে এই জেলাগুলিতে, তাতে বিশেষ বদল নেই।

গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭১ জন। এর ফলে শহরে এখন মোট আক্রান্তের সংখ্যা ৩১,৭৫৬। এই সময়ে ৫৬২ জন সুস্থ হয়েছেন। এর ফলে শহরে এখন মোট সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ২৪,০৫৪। মৃত্যু হয়েছে ১০৫৭ জনের। শহরে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ৬,৬৪৫ জন।

উত্তর ২৪ পরগণায় গত ২৪ ঘণ্টায় ৬৪২ জন আক্রান্ত হয়েছেন, সুস্থ হয়েছেন ৫৬৬ জন। দক্ষিণ ২৪ পরগণায় ও হাওড়ায় নতুন করে ১৯০ জন করে মানুষ আক্রান্ত হয়েছেন। হুগলিতে আক্রান্ত হয়েছেন ১৭০ জন।

এ বার পশ্চিম মেদিনীপুরে এক দিনেই দু’শো

টেস্ট বাড়তেই আক্রান্তের সংখ্যা উল্লেখযোগ্য ভাবে বাড়ছে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলোতে। আগের দিন দু’শো অতিক্রম করেছিল পূর্ব মেদিনীপুর। এ বার এক দিনে দু’শোর বেশি রোগীর সন্ধান মিলল পশ্চিম মেদিনীপুরে (২০৪)। এর পরেই রয়েছে পূর্ব মেদিনীপুর (১৭৩)।

নদিয়ায় ১০২ জন নতুন করে কোভিড পজিটিভ হয়েছেন। পশ্চিম বর্ধমানে আক্রান্ত হয়েছেন ৭৪। বাকি জেলাগুলিতে নতুন আক্রান্তের সংখ্যা ৫০-এর কম। তবে নতুন আক্রান্তের থেকে সুস্থ হওয়া মানুষের সংখ্যা বেশি হওয়ায় সক্রিয় রোগী কমেছে বীরভূম, মুর্শিদাবাদ আর পূর্ব বর্ধমানে।

গত ২৪ ঘণ্টায় নদিয়া, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমানে এক জন করে আর পূর্ব মেদিনীপুরে তিন জনের মৃত্যু হয়েছে।

মালদা বাদে উত্তরবঙ্গের বাকি জেলায় কিছুটা স্বস্তি

গত ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে সব থেকে বেশি কোভিড রোগীর সন্ধান মিলেছে মালদায় (১৩৬)। এর বাইরে কোনো জেলাতেই আক্রান্তের সংখ্যা একশো অতিক্রম করেনি। তবে জলপাইগুড়িতে ৯৩ জনের মধ্যে করোনাভাইরাসের সন্ধান মিলেছে। এ ছাড়া অনেক বেশি রোগীর সন্ধান মিলেছে দার্জিলিং (৬৮) আর দক্ষিণ দিনাজপুর (৬৬) থেকে।

গত ২৪ ঘণ্টায় মালদা, দুই দিনাজপুর, জলপাইগুড়ি আর দার্জিলিংয়ে একজন করে কোভিড রোগীর মৃত্যু হয়েছে।

আরও পড়ুন : ২৫ লক্ষ আক্রান্তের দিন, সুস্থতা ছাড়াল ১৮ লক্ষের গণ্ডি, আরও কমল দৈনিক সংক্রমণের হার

Continue Reading

রাজ্য

বেসরকারিকরণ: বিকল্প পন্থায় পোস্টকার্ডে প্রতিবাদ শ্রমিক সংগঠন টিইউসিসির

দেশের বিভিন্ন প্রান্ত থেকে সংগঠনের সদস্যরা এই অভিনব পোস্টকার্ড প্রতিবাদের কর্মসূচি শুরু করেছেন।

কয়লা, বিদ্যুৎ, ব্যাঙ্ক, বিমা-সহ বিভিন্ন রাষ্ট্রায়ত্ত শিল্প বেসরকারিকরণের বিরোধিতা।

ওয়েবডেস্ক: সর্বভারতীয় শ্রমিক সংগঠন ট্রেড ইউনিয়ন কো-অর্ডিনেশন সেন্টার (TUCC)-র উদ্যোগে কয়লা, বিদ্যুৎ, ব্যাঙ্ক, বিমা-সহ বিভিন্ন রাষ্ট্রায়ত্ত শিল্প বেসরকারিকরণের (PSU privatization) বিরোধিতা করে এবং অসংগঠিত ও অভিবাসী শ্রমিক কল্যাণে একাধিক দাবিকে সামনে রেখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) ২০ লক্ষ পোস্টকার্ড পাঠানোর কর্মসূচি গ্রহণ করল।

দেশের বিভিন্ন প্রান্ত থেকে সংগঠনের সদস্যরা এই অভিনব পোস্টকার্ড প্রতিবাদের কর্মসূচি শুরু করেছেন। সারাদেশে এই কর্মসূচি পরিচালিত হচ্ছে সংগঠনের সাধারণ সম্পাদক এসপি তিওয়ারির নেতৃত্বে।

পশ্চিমবঙ্গে এই কর্মসূচির সূচনা করে সংগঠনের রাজ্য সভাপতি রবীন্দ্রনাথ চক্রবর্তী জানান, আগে বিভিন্ন বিষয়ে তাঁরা কেন্দ্রীয় সরকারকে সমর্থন করলেও বর্তমান পরিস্থিতিতে এই বিরোধিতা অত্যন্ত প্রাসঙ্গিক।

তিনি বলেন, টিইউসিসি বরাবরই কোনো দলীয় রাজনৈতিক স্বার্থ না দেখে শুধুমাত্র শ্রমিকস্বার্থ রক্ষা করার জন্য কাজ করে গিয়েছে এবং আগামী দিনেও তাঁদের সংগঠন সেই পন্থা অবলম্বন করেই কাজ করবে।

[সংগঠনের দাবিগুলি]

প্রসঙ্গত, ৯ আগস্ট থেকে শুরু হওয়া কর্মসূচি চালু থাকবে আগামী ৮ সেপ্টেম্বর পর্যন্ত।

রাষ্ট্রায়ত্ত সংস্থার বেসরকারিকরণের যাবতীয় খবর পড়ুন এখানে ক্লিক করে: বেসরকারিকরণ

Continue Reading

রাজ্য

বিশেষ দিনে বিশেষ বার্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের

বিশেষ দিনটিকে সামনে রেখে সোশ্যাল মিডিয়াতেও দিয়েছেন বিশেষ বার্তা মুখ্যমন্ত্রী।

মৌলিক নীতিগুলি নিয়ে আরও একবার সজাগ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

কলকাতা: করোনাভাইরাস মহামারির (Coronavirus pandemic) জেরে রেড রোডের কয়েক ঘণ্টাব্যাপী স্বাধীনতা দিবস উদ্‌যাপন এ বার কয়েক মিনিটে নামিয়ে নিয়ে আসা হয়েছে। এ দিনের সংক্ষিপ্ত অনুষ্ঠানে ২৫ জন ‘করোনা যোদ্ধা’কে সংবর্ধনা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। একই সঙ্গে দিনটিকে সামনে রেখে সোশ্যাল মিডিয়াতেও দিয়েছেন বিশেষ বার্তা।

৭৪তম স্বাধীনতা দিবসকে (74th Independence Day) সামনে রেখে মুখ্যমন্ত্রী টুইটারে লিখেছেন, যে মৌলিক নীতিগুলির উপর ভিত্তি করে দেশ প্রতিষ্ঠিত হয়েছিল, সেগুলিকে অবশ্যই সংরক্ষণ করতে হবে।

[রেড রোড]

তিনি লিখেছেন, “আমার ভাই ও বোনেদের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাই। আজকের দিনে আমি সেই সব মহান ব্যক্তিত্বকে স্যালুট জানাই, যাঁরা নিজেদের জীবনের বিনিময়ে ‘স্বাধীন দেশ’ গড়ার স্বপ্ন বাস্তব করেছেন। আমাদের স্বাধীনতা কষ্টার্জিত। আমাদের আবশ্যিক কর্তব্য, যে নীতিগুলির ভিত্তিতে দেশ প্রতিষ্ঠিত হয়েছিল, সেগুলিকে সংরক্ষণ করা”।

[মুখ্যমন্ত্রীর টুইটার থেকে]

শনিবার সকালে ধর্মতলায় নেতাজি মূর্তি এবং পুলিশ মেমোরিয়ালে পুষ্পস্তবক প্রদানের মাধ্যমে শ্রদ্ধাজ্ঞাপনের পর মুখ্যমন্ত্রী চলে আসেন রেড রোডে। সেখানে সংক্ষিপ্ত অনুষ্ঠানের মধ্যে দিনটিকে উদ্‌যাপন করেন। পতাকা উত্তোলনের পর তিনি ২৫ জন করোনা যোদ্ধাকে সম্মান জানান মুখ্যমন্ত্রী। তাঁদের মধ্যে রয়েছেন চিকিৎসক, নার্স, পুলিশকর্মী, পুরকর্মী-সহ বিভিন্ন ক্ষেত্রের করোনা যোদ্ধারা।

পড়তে পারেন: রেড রোডে জাতীয় পতাকা উত্তোলন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

রেড রোড থেকে চলে যান রাজভবনে। সেখানে রাজ্যপাল জগদীপ ধানখড়ের সঙ্গে মিনিট পাঁচেক বৈঠক করেন। বিস্তারিত পড়ুন এখানে: রাজভবনে মমতা বন্দ্যোপাধ্যায়! রাজ্যপালের সঙ্গে বৈঠক নিয়ে জোর গুঞ্জন

Continue Reading
Advertisement

বিশেষ প্রতিবেদন

Advertisement
Suresh raina and dhoni
ক্রিকেট1 hour ago

ধোনির ঘোষণার এক ঘণ্টার মধ্যেই অবসর ঘোষণা করলেন সুরেশ রায়না

রাজ্য2 hours ago

রাজ্যে দৈনিক সংক্রমণ হার নামল ৯ শতাংশের নীচে, সুস্থতার হারে বৃদ্ধি

বিজ্ঞান2 hours ago

বিতর্কের মধ্যেই করোনা ভ্যাকসিনের প্রথম ব্যাচের উৎপাদন রাশিয়ায়

MS Dhoni
ক্রিকেট3 hours ago

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন মহেন্দ্র সিংহ ধোনি

সোনু সুদ
বিনোদন3 hours ago

চিকিৎসার জন্য ৩৯ শিশুকে ফিলিপিন্স থেকে দিল্লি উড়িয়ে আনছেন সোনু সুদ

প্রযুক্তি3 hours ago

আয়কর রিটার্নের ভুল সংশোধনের জন্য ৯টি সহজ পদক্ষেপ

বিনোদন4 hours ago

রিয়া চক্রবর্তী কি সুশান্তের অ্যাকাউন্ট থেকে ১৫ কোটি টাকা সরিয়েছিলেন? তদন্ত শুরু করল সিবিআই

রাজ্য4 hours ago

বেসরকারিকরণ: বিকল্প পন্থায় পোস্টকার্ডে প্রতিবাদ শ্রমিক সংগঠন টিইউসিসির

দেশ13 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৬৫০০২, সুস্থ ৫৭৩৮১

দেশ12 hours ago

ভারতকে চ্যালেঞ্জ করলে কড়া জবাব, লালকেল্লায় হুংকার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

বিজ্ঞান1 day ago

কোভিডের সম্ভাব্য উপসর্গের ক্রমগুলি খুঁজে পাওয়া গিয়েছে, দাবি এক দল বিজ্ঞানীর

ফুটবল2 days ago

এ বার কি মেসির সঙ্গে জুটি বাঁধবেন রোনাল্ডো? সিআর৭-এর বার্সেলোনা যাত্রার জল্পনা তুঙ্গে

দেশ1 day ago

রাজস্থানে আস্থাভোটে জয়ী অশোক গহলৌত সরকার

ক্রিকেট2 days ago

কোহলি-স্মিথ-উইলিয়ামসনরা অভিষেক করার আগে শেষ টেস্ট খেলেছিলেন তিনি, ফের সুযোগ পেলেন বৃহস্পতিবার

দেশ2 days ago

প্রায় সাড়ে আট লক্ষ টেস্টে আক্রান্ত ৬৫ হাজারের কম, আরও পড়ল সংক্রমণের হার

বিদেশ1 day ago

৪০ বছর ধরে মিলেছে অক্ষরে অক্ষরে, ২০২০-তে ডোনাল্ড ট্রাম্পের ভবিষ্যৎ বলে দিলেন সেই অধ্যাপক!

কেনাকাটা

care care
কেনাকাটা2 days ago

চুল ও ত্বকের বিশেষ যত্নের জন্য ১০০০ টাকার মধ্যে এই জিনিসগুলি ঘরে রাখা খুবই ভালো

খবরঅনলাইন ডেস্ক : পার্লার গিয়ে ত্বকের যত্ন নেওয়ার সময় অনেকেরই নেই। সেই ক্ষেত্রে বাড়িতে ঘরোয়া পদ্ধতি অনেকেই অবলম্বন করেন। বাড়িতে...

কেনাকাটা1 week ago

ঘর ও রান্নাঘরের সরঞ্জাম কিনতে চান? অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ৫০% পর্যন্ত ছাড়

খবরঅনলাইন ডেস্ক : অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ঘর আর রান্না ঘরের একাধিক সামগ্রিতে প্রচুর ছাড়। এই সেলে পাওয়া যাচ্ছে ওয়াটার...

কেনাকাটা1 week ago

এই ১০টির মধ্যে আপনার প্রয়োজনীয় প্রোডাক্টটি প্রাইম ডে সেলে কিনতে পারেন

খবরঅনলাইন ডেস্ক : চলছে অ্যামাজনের প্রাইমডে সেল। প্রচুর সামগ্রীর ওপর রয়েছে অনেক ছাড়। ৬ ও ৭  তারিখ চলবে এই সেল।...

কেনাকাটা1 week ago

শুরু হল অ্যামাজন প্রাইম ডে সেল, জেনে নিন কোন জিনিসে কত ছাড়

খবরঅনলাইন ডেস্: শুরু হল অ্যামাজন প্রাইম ডে সেল। চলবে ২ দিন। চলতি মাসের ৬ ও ৭ তারিখ থাকছে এই অফার।...

things things
কেনাকাটা2 weeks ago

করোনা আতঙ্ক? ঘরে বাইরে এই ১০টি জিনিস আপনাকে সুবিধে দেবেই দেবে

খবরঅনলাইন ডেস্ক : করোনা পরিস্থিতিতে ঘরে এবং বাইরে নানাবিধ সাবধানতা অবলম্বন করতেই হচ্ছে। আগামী বেশ কয়েক মাস এই নিয়মই অব্যাহত...

কেনাকাটা3 weeks ago

মশার জ্বালায় জেরবার? এই ১৪টি যন্ত্র রুখে দিতে পারে মশাকে

খবরঅনলাইন ডেস্ক: একে করোনা তায় আবার ডেঙ্গুর প্রকোপ শুরু হয়েছে। এই সময় প্রতি বারই মশার উৎপাত খুবই বাড়ে। এই বারেও...

rakhi rakhi
কেনাকাটা3 weeks ago

লকডাউন! রাখির দারুণ এই উপহারগুলি কিন্তু বাড়ি বসেই কিনতে পারেন

সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে মনের মতো উপহার কেনা একটা বড়ো ঝক্কি। কিন্তু সেই সমস্যা সমাধান করতে পারে অ্যামাজন। অ্যামাজনের...

কেনাকাটা4 weeks ago

অনলাইনে পড়াশুনা চলছে? ল্যাপটপ কিনবেন? দেখে নিন ৪০ হাজার টাকার নীচে ৬টি ল্যাপটপ

ইনটেল প্রসেসর সহ কোন ল্যাপটপ আপনার অনলাইন পড়াশুনার কাজে লাগবে জেনে নিন।

কেনাকাটা4 weeks ago

করোনা-কালে ঘরে রাখতে পারেন ডিজিটাল অক্সিমিটার, এই ১০টির মধ্যে থেকে একটি বেছে নিতে পারেন

শরীরে অক্সিজেনের মাত্রা বুঝতে সাহায্য করে এই অক্সিমিটার।

কেনাকাটা4 weeks ago

লকডাউনে সামনেই রাখি, কোথা থেকে কিনবেন? অ্যামাজন দিচ্ছে দারুণ গিফট কম্বো অফার

খবরঅনলাইন ডেস্ক : সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে দোকানে গিয়ে রাখি, উপহার কেনা খুবই সমস্যার কথা। কিন্তু তা হলে উপায়...

নজরে

Click To Expand