ঝড়ে ইকো পার্কে জাম্পিং বেলুন উলটে আহত তেরো শিশু, গাফিলতির অভিযোগ

0
592
eco park

কলকাতা: রবিবার সন্ধ্যায় প্রবল ঝড়ে লণ্ডভণ্ড হয়েছে রাজারহাটের ইকো পার্ক। ঝড়ের সময়ে বিনোদনমূলক খেলা জাম্পিং বেলুন উলটে আহত হয়েছ ১৩ শিশু। এদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক। কর্তব্যে চূড়ান্ত গাফিলতির অভিযোগ উঠেছে কর্তৃপক্ষের বিরুদ্ধে।

আহত শিশুদের অভিভাবকদের অভিযোগ, কোনো নিরাপত্তাব্যবস্থা ছিল না। ঘটনার এক ঘণ্টা পরে উদ্ধারকাজ শুরু হয়। বিপদ বুঝে টিকিট কাটার লোকেরাও ঘটনাস্থল থেকে পালিয়ে যায় বলে অভিযোগ করা হচ্ছে। পুলিশ আসতেও দেরি করেছে বলে অভিযোগ করেছেন অভিভাবকদের একাংশ।

হাসপাতালের বিরুদ্ধেও গাফিলতির অভিযোগ এনেছেন অভিভাবকরা। জানিয়েছেন, পুলিশ শিশুদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলেও প্রথমে হাসপাতালের ফার্স্ট এড রুমে কেউ ছিল না। পরে একজন এলে শুধুমাত্র লাল ওষুধ লাগিয়ে দেয় বলে অভিযোগ।

ঘটনায় যে দু’জন শিশুর অবস্থা আশঙ্কাজনক তারা হল তিন বছরের রায়ান নায়েক। এই মুহূর্তে ভেন্টিলেশনে রয়েছে। মাথা এবং বুকে গুরুতর চোট রয়েছে তাঁর। সেই সঙ্গে মস্তিস্কে রক্তক্ষরণও রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। ৭২ ঘণ্টার আগে কিছু বলা যাবে না বলে জানিয়ে দিয়েছেন তাঁরা। অপর জন রায়ানের দিদি মনিশা। তার মুখে চোট রয়েছে।

ইকো পার্কের এই ঘটনার তদন্তের জন্য একটি দুই সদস্যের দল তৈরি করা হয়েছে। ঘটনায় দুঃখপ্রকাশ করে পুরমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, “যা ঘটেছে সেটা অত্যন্ত দুর্ভাগ্যজনক। কর্তব্যে গাফিলতির অভিযোগ পেয়েছি। সব কিছু তদন্ত করার জন্য একটি দুই সদস্যের কমিটি তৈরি করার নির্দেশ দিয়েছি হিডকোর চেয়ারম্যান দেবাশিস সেনকে।”

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here