খবরঅনলাইন ডেস্ক: মৃত্যুহার কমে গেল তিন শতাংশেরও নীচে। আর অন্য দিকে নতুন আক্রান্তের সংখ্যাও সোমবারের থেকে বেশি কিছুটা কমল রাজ্যে। পাশাপাশি করোনায় সব থেকে ক্ষতিগ্রস্ত রাজ্যগুলির তালিকায় অষ্টম স্থান থেকে নবম স্থানে নামল পশ্চিমবঙ্গ। সব মিলিয়ে মঙ্গলবার রাজ্যের করোনা-তথ্য কিছুটা স্বস্তি দিল রাজ্যবাসীকে।

রাজ্যের করোনা-তথ্য

Loading videos...

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে ১৩৯০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর ফলে এই রাজ্যে এখন মোট আক্রান্তের সংখ্যা ৩২,৪৮৪। গত ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু হওয়ায় মৃত্যুহার এখন কমে ২.৯৮ শতাংশ হয়েছে।

তবে রাজ্য একদিনে করোনামুক্তির সংখ্যায় এ দিন রেকর্ড তৈরি হয়েছে ছাড়া পেয়েছেন ৭১৮ জন। ফলে, এ রাজ্যে এখনও পর্যন্ত মোট ১৯,৯৩১ জন করোনামুক্ত হলেন। রাজ্যে সুস্থতার হার যদিও আরও কিছুটা কমে ৬০.৬৯ শতাংশে এসেছে। রাজ্যে বর্তমানে সক্রিয় রোগী রয়েছে ১১,৯২৭।

করোনায় সব থেকে ক্ষতিগ্রস্ত রাজ্যগুলির তালিকায় পশ্চিমবঙ্গ নবম স্থানে নেমে গিয়েছে। এ দিনই আক্রান্তের নিরিখে এ রাজ্যকে টপকে অষ্টম স্থানে উঠেছে অন্ধ্রপ্রদেশ।

কলকাতায় রেকর্ড, পার্শ্ববর্তী জেলায় স্বস্তি

করোনায় নতুন আক্রান্তের সংখ্যায় রেকর্ড হল কলকাতায়। এক দিনে আক্রান্ত হলেন ৫২৪ জন। ফলে শহরে এখন মোট আক্রান্তের সংখ্যা ১০,৫৫০। এখন শহরে সুস্থ হয়েছেন ৫,৯২১ জন। সক্রিয় রোগী রয়েছেন ৪,১১৩ জন।

উত্তর ২৪ পরগণায় অবশ্য নতুন আক্রান্তের সংখ্যা কিছুটা কম (২৯৩)। এই জেলায় এক দিনেই সুস্থ হয়েছেন ১৯৫ জন। দক্ষিণ ২৪ পরগণায় আক্রান্ত হয়েছেন ১৪৩ জন। হাওড়া আর হুগলিতে আক্রান্ত হয়েছেন ১১৯ আর ৩১ জন।

দুই মেদিনীপুরে আক্রান্তের সংখ্যায় বড়োরকমের বৃদ্ধি

পশ্চিম মেদিনীপুর আর পূর্ব মেদিনীপুরে গত ২৪ ঘণ্টায় যথাক্রমে ৬৭ আর ৪০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর বাইরে বাকি জেলাগুলিতে পরিস্থিতির উন্নতি হয়েছে।

ঝাড়গ্রামের পাশাপাশি, গত ২৪ ঘণ্টায় পুরুলিয়ায় নতুন করে কোনো করোনা-আক্রান্তের সন্ধান মেলেনি। বাকি জেলাগুলিতে নতুন আক্রান্তের সংখ্যা দশের কম। সক্রিয় রোগী কমেছে পুরুলিয়া আর বাঁকুড়ায়।

স্বস্তি দিল শিলিগুড়ি

দার্জিলিং আর জলপাইগুড়ি জেলায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন মাত্র ১০ জন। অর্থাৎ, শিলিগুড়ি শহর থেকে কিছুটা স্বস্তির খবর পাওয়া যাচ্ছে। গত দু’ দিন ধরে এই শহরে উদ্বেগজনক ভাবে বাড়ছিল করোনা-আক্রান্তের সংখ্যা। তবে মালদায় নতুন করে ৫২ জনের পাশাপাশি, দক্ষিণ দিনাজপুরে নতুন করে ৪২ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

উল্লেখ্য, দক্ষিণ দিনাজপুরের করোনা-পরিস্থিতি নিয়ে রাজ্যের স্বাস্থ্য দফতর কিছুটা উদ্বিগ্ন। বালুরঘাট শহরের একটি বাজারের জমায়েত থেকে করোনাভাইরাস ছড়িয়েছে বলে মনে করা হচ্ছে। এ দিন দক্ষিণ দিনাজপুরে একজনের মৃত্যুও হয়েছে।

নমুনা-পরীক্ষার তথ্য

গত ২৪ ঘণ্টায় ১১,১০২টি নমুনা পরীক্ষা হয়েছে। এর ফলে এখনও পর্যন্ত রাজ্যে মোট ৬ লক্ষ ৩৮ হাজার ৫৪০টি নমুনার পরীক্ষা হল। রাজ্যে প্রতি দশ লক্ষ মানুষে ৭,০৯৫ জনের নমুনা পরীক্ষা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.