coronavirus

খবরঅনলাইন ডেস্ক: রবিবার এক দিনে ১৫৬০ জন রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছিলেন। ২৪ ঘণ্টা পর সেই সংখ্যাটা বেশ কিছুটা কমল। আক্রান্ত হয়েছেন ১৪৩৫ জন। একই সঙ্গে রাজ্যে মৃত্যুহারে অনেকটা পতন লক্ষ করা গিয়েছে।

রাজ্যের করোনা-তথ্য

Loading videos...

রাজ্যে বর্তমানে রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৩১,৪৪৮। তবে গত ২৪ ঘণ্টায় ৬৩২ জন সুস্থ হওয়ায় এখনও পর্যন্ত সুস্থ হলেন মোট ১৯,২১৩ জন। রাজ্যে নতুন করে ২৪ জনের মৃত্যু হওয়ায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯৫৬ জন।

সুস্থতার হার রাজ্যে বর্তমানে রয়েছে ৬১.০৩ শতাংশ। অন্য দিকে মৃত্যুহার নেমে এসেছে মাত্র ৩.০৩ শতাংশে। এই প্রবণতা চলতে থাকলে রাজ্যে করোনার মৃত্যুহার আগামী দিনে আরও কমবে। রাজ্যে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ১১,২৭৯।

কলকাতায় কমল, বাড়ল উত্তর ২৪ পরগণায়

কলকাতায় নতুন আক্রান্তের সংখ্যা কিছুটা কমল। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪১৪ জন। যদিও এর ফলে শহরে মোট আক্রান্তের সংখ্যা দশ হাজার অতিক্রম করেছে, সুস্থতার হার যথেষ্ট ভালো হওয়ায় শহরে এখন সক্রিয় রোগী রয়েছেন ৩,৭৯৫ জন।

তবে উত্তর ২৪ পরগণায় আক্রান্তের সংখ্যা একটু বেড়েছে। এ দিন নতুন করে ৩৬৩ জন আক্রান্ত হয়েছেন। এর ফলে এই জেলায় এখন মোট আক্রান্তের সংখ্যা ৫৯৯২। তবে সক্রিয় রোগী রয়েছেন ২,৬৯০।

হুগলি, দক্ষিণ ২৪ পরগণা আর হাওড়ায় যথাক্রমে এ দিন নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৪, ৯৫ আর ১৬৮ জন।

পূর্ব বর্ধমানে উদ্বেগ বাড়ল

দক্ষিণবঙ্গের বাকি জেলার মধ্যে পূর্ব বর্ধমানে আক্রান্তের সংখ্যায় উদ্বেগজনক বৃদ্ধি দেখা গেল। কারণ এক দিনেই এই জেলায় আক্রান্ত হলেন ৪৯ জন, এখনও পর্যন্ত এই জেলার ক্ষেত্রে যা সর্বোচ্চ।

এ ছাড়া পশ্চিম মেদিনীপুরে ২১, পূর্ব মেদিনীপুরে ১৮ আর পশ্চিম বর্ধমানে আক্রান্ত হয়েছেন ১২ জন। পাশাপাশি মুর্শিদাবাদে ২০ আর নদিয়ায় ১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

বাঁকুড়া, পুরুলিয়া আর বীরভূমে নতুন করে আক্রান্তের সংখ্যায় উদ্বেগজনক কোনো বৃদ্ধি আসেনি। করোনামুক্ত থাকার রেকর্ডটি এখনও অক্ষত রয়েছে ঝাড়গ্রামের।

উত্তরবঙ্গে কারও মৃত্যু নেই, তবে চিন্তা বাড়ছে শিলিগুড়িকে ঘিরে

গত ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের কোনো জেলাতেই করোনায় মৃত্যু হয়নি কারও। তবে শিলিগুড়ি নিয়ে চিন্তা ক্রমশ বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দার্জিলিং জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৭৩ জন। এর প্রায় বেশির ভাগই শিলিগুড়ির বাসিন্দা। এই জেলায় এখন মোট আক্রান্তের সংখ্যা ৯৪৫।

অন্য দিকে ৫৬ জন করোনায় আক্রান্ত হওয়ায় মালদায় এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১২১১। তবে এর মধ্যে এই জেলায় ৮০৪ জনই সুস্থ হয়ে গিয়েছেন। দার্জিলিংয়ে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৮৭ জন।

আলিপুরদুয়ার আর কালিম্পং বাদে বাকি জেলাগুলোতে নতুন আক্রান্তের সন্ধান পাওয়া গেলেও, সেটা উদ্বেগজনক কিছু নয়।

নমুনা পরীক্ষার তথ্য

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১০ হাজারের কিছু বেশি নমুনা পরীক্ষা হয়েছে। এর ফলে এখনও পর্যন্ত মোট ৬ লক্ষ ২৭ হাজার ৪৩৮টি নমুনা পরীক্ষা হল। রাজ্যে এখন প্রতি দশ লক্ষ মানুষে ৬,৯৭২ জনের নমুনা পরীক্ষা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.