রাজ্যের কোভিড পরিস্থিতি স্থিতিশীল, কলকাতা মৃত্যুহীন

0

খবরঅনলাইন ডেস্ক: রাজ্যের কোভিড পরিস্থিতি মোটের ওপরে স্থিতিশীল। তবে রবিবারের থেকে সামান্য বেড়েছে সংক্রমণের হার। গত ২৪ ঘণ্টায় কলকাতা-সহ ২১ জেলায় কোভিডের কারণে কারও মৃত্যু হয়নি। তবে বেশ কয়েকদিন পর কোভিডরোগীর সন্ধান মিলল ঝাড়গ্রাম জেলায়। পাশাপাশি সক্রিয় রোগী বেড়েছে দক্ষিণ দিনাজপুরেও।

রাজ্যের কোভিড-তথ্য

গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে কোভিডে (Covid 19) আক্রান্ত হয়েছেন ১৪৮ জন। এর ফলে রাজ্যে মোট কোভিডরোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৭৩ হাজার ৯১০ জন।

Loading videos...

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৩১ জন। এর ফলে এখনও পর্যন্ত রাজ্যে মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৬০ হাজার ২১৯ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ জনের। এর ফলে এখনও পর্যন্ত রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হল ১০ হাজার ২৫১ জন।

রাজ্যে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ৩ হাজার ৪৪০ জন। গত ২৪ ঘণ্টায় ৮৫ জন সক্রিয় রোগী কমেছে রাজ্যে। রাজ্যে সুস্থতার হার বর্তমানে ৯৭.৬১ শতাংশ।

দৈনিক সংক্রমণের হার বাড়ল

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ১১৫টি। ফলে এ দিন সংক্রমণের হার ছিল ০.৯৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার সামান্য বেড়েছে কারণ রবিবার এই হার ছিল ০.৯০ শতাংশ।

তবে রাজ্যে সামগ্রিক সংক্রমণের হারও আরও কিছুটা কমেছে। এখনও পর্যন্ত রাজ্যে মোট ৮৪ লক্ষ ৪৪ হাজার ৫০৭টি নমুনা পরীক্ষা হয়েছে। সংক্রমণের হার রয়েছে ৬.৮০ শতাংশ।

হাসপাতাল শয্যা-তথ্য

সরকারি এবং বেসরকারি মিলিয়ে রাজ্যের ৬৫টি হাসপাতালে বর্তমানে কোভিডের চিকিৎসা চলছে। কোভিডের জন্য নির্ধারিত রাখা হয়েছে ৮ হাজার ৭২৭ বেড। তার মধ্যে ভরতি রয়েছে মাত্র ২.৪৮ শতাংশ বেড।

কলকাতা ও উত্তর ২৪ পরগণার পরিস্থিতি

গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৮ জন। সুস্থ হয়েছেন ৫৭ জন। অন্য দিকে, উত্তর ২৪ পরগণায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪৬ জন। সুস্থ হয়েছেন ৫২ জন। কোনো জেলাতেই কারও মৃত্যু হয়নি।

কলকাতায় এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ২৮ হাজার ৯৯২, উত্তর ২৪ পরগণায় মোট আক্রান্ত ১ লক্ষ ২২ হাজার ৮৪৭। কলকাতায় বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ১,১০৩ জন এবং উত্তর ২৪ পরগণায় ৯৩৪। দুই জেলায় মৃত্যু হয়েছে যথাক্রমে ৩,০৯৬ এবং ২,৫০৩ জনের।

দুই জেলা ছিল সংক্রমণ-শূন্য

গত কয়েক সপ্তাহ ধরে একটি ধারা বজায় ছিল রাজ্যে। সেটা সোমবার ভেঙে গেল। এতদিন গড়ে ৪-৫টা জেলা সংক্রমণহীন থাকছিল। কিন্তু এ দিন মাত্র দুটি জেলা ছিল সংক্রমণশূন্য। চমকপ্রদ ভাবে ঝাড়গ্রাম এবং দক্ষিণ দিনাজপুর থেকেও কোভিডরোগীর সন্ধান মিলেছে, যার ফলে করোনামুক্তি হওয়া কিছুটা পিছিয়ে গেল দক্ষিণ দিনাজপুরের। তবে গত ২৪ ঘণ্টায় আলিপুরদুয়ার এবং পশ্চিম মেদিনীপুরে কোভিডে কেউ আক্রান্ত হননি।

গত ২৪ ঘণ্টায় রাজ্যের ১৯ জেলায় সংক্রমিতের সংখ্যা এক অঙ্কে ছিল। এই জেলাগুলি হল কোচবিহার (১), জলপাইগুড়ি (১), উত্তর দিনাজপুর (১), মালদা (১), মুর্শিদাবাদ (১), পুরুলিয়া (১), কালিম্পং (২), দক্ষিণ দিনাজপুর (২), নদিয়া (২), বাঁকুড়া (২), পূর্ব মেদিনীপুর (২), দার্জিলিং (৩), ঝাড়গ্রাম (৩), পশ্চিম বর্ধমান (৪), পূর্ব বর্ধমান (৫), হুগলি (৫), দক্ষিণ ২৪ পরগণা (৫), বীরভূম (৬), হাওড়া (৭)।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন