ওয়েবডেস্ক: রাজ্যের বিভিন্ন প্রান্তে অবস্থিত ১৫টি ইকো-ট্যুরিজম কেন্দ্রকে নিজের বুকিং পোর্টালের (www.wbfdc.net) মধ্যে নিয়ে আসতে চলেছে রাজ্য বনোন্নয়ন নিগম। এ মাসের মধ্যেই সেই কাজ শেষ হবে বলে জানিয়েছেন নিগমের ম্যানেজিং ডিরেক্টর রবিন্দর পাল সাইনি। তার পর থেকে এই ১৫টি কেন্দ্রের সরকারি বুকিং এই পোর্টাল থেকেই হবে বলে জানিয়েছেন তিনি।

তাঁর কথায়, “যে সব জায়গায় আমাদের ইকো-রিসর্ট হয়েছে সেখানে পরিকাঠামো আরও উন্নত করার জন্য বিশেষ ব্যবস্থা নিচ্ছি আমরা। পাশাপাশি নতুন নতুন কিছু জায়গারও সন্ধান করছি।”

আরও পড়ুন বিদেশি পর্যটকদের আকর্ষণের ক্ষেত্রে গোয়া, কেরলের থেকেও এগিয়ে বাংলা

এখনও পর্যন্ত রাজ্যে মোট ১৯টা ইকো-রিসর্টের অনলাইন বুকিং-এর ব্যবস্থা রয়েছে। এর মধ্যে ১৩টি রয়েছে উত্তরবঙ্গে এবং ৬টি রয়েছে দক্ষিণে। এ মাস থেকে এর সঙ্গে যুক্ত হতে চলেছে আরও ১৫টি রিসর্ট। এই ১৫টির মধ্যে রয়েছে ঝাড়গ্রামের হাতিবাড়ি, বাঁকুড়ার শুশুনিয়া, দার্জিলিং-এর চটকপুর, গরুমারার পানঝোরা, আলিপুরদুয়ারের মেন্দাবাড়ি, বক্সা টাইগার রিজার্ভের মধ্যে নেমাতি এবং সুন্দরবনের বনি ক্যাম্প।

এ ছাড়াও যে সব কেন্দ্রে জায়গা মিলবে, সেখানে নজরমিনার তৈরি করা হবে বলেও জানিয়েছেন রবিন্দর। পাশাপাশি পর্যটন দফতরের সঙ্গে হাত মিলিয়ে হোমস্টে পর্যটনকে আরও উন্নত করার জন্যও বিভিন্ন পরিকল্পনা নিয়েছে এই নিগম।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন