Connect with us

রাজ্য

হোটেলে ফেরার জন্য ট্যাক্সির অপেক্ষায় দাঁড়িয়ে ছিলেন মইনুল-তানিয়া

Published

on

ওয়েবডেস্ক: গত শুক্রবার গভীর রাতে কলকাতায় জাগুয়ার-মার্সিডিজ বেঞ্চ সেডানের সংঘর্ষে প্রাণ যায় দুই বাংলাদেশি নাগরিকের। চিকিৎসা করানোর উদ্দেশেই কলকাতায় এসেছিলেন তাঁরা। কিন্তু রোগে নয়, আকস্মিক দুর্ঘটনার কবলে পড়েই প্রাণ খোয়াতে হল তাঁদের।

শুক্রবার রাত ১.৫০টা নাগাদ ওই #গাড়ি দুর্ঘটনার পরই পুলিশ কিয়স্কের পাশে গুরুতর আহত অবস্থায় পড়ে থাকা তিন জনকে নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে। সেখানে দু’জনকে মৃত বলে ঘোষণা করা হয়। তাঁরা হলেন কাজি মহম্মদ মইনুল আলম (৩৬) ও ফারহানা ইসলাম তানিয়া (২৮)। মইনুলের বাড়ি বাংলাদেশের ঝিনাইদহে। চাকরি করতেন গ্রামীণ ফোনে। অন্য দিকে, তানিয়া ছিলেন বাংলাদেশের সিটি ব্যাঙ্কের অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে।

তৃতীয় আহত ব্যক্তি মইনুলের বন্ধু জিয়াদ। সংবাদ মাধ্যমের কাছে তিনি জানিয়েছেন, মইনুল এবং তানিয়াকে পুলিশ কিয়স্কের দেওয়ালে পিষ্ট করে দেয় গাড়িটি। সেখানে কী করছিলেন তাঁরা?

Loading videos...
তানিয়া এবং মইনুল

জিয়াদ জানিয়েছেন, চোখের চিকিৎসার জন্য কলকাতায় এসেছিলেন মইনুল। চোখ দেখাচ্ছিলেন শঙ্কর নেত্রালয়ে। পাশাপাশি তানিয়ার চিকিৎসার জন্যও তাঁরা ঢাকা থেকে এখানে এসেছিলেন। উঠেছিলেন মির্জা গালিব স্ট্রিটের একটি ভিআইপি হোটেলে। রেস্তোঁরায় রাতের খাবার খেয়ে তাঁরা অপেক্ষা করছিলেন ট্যাক্সি ধরার জন্য। সে সময়ই ওই দুর্ঘটনা ঘটে।

অন্য দিকে বাংলাদেশের ডেপুটি হাই কমিশনের কর্তা মহম্মদ বসিরুদ্দিন জানান, “আমাদের দেশের দুই নাগরিক মারা গিয়েছেন। তাঁদের পরিবারকে খবর দেওয়া হয়েছে। আমরা নিয়ম মেনে পুলিশের সঙ্গে কথা বলে মরদেহ দেশে পাঠানোর ব্যবস্থা করছি। রাতে হোটেলে ফেরার সময় বৃষ্টির হাত থেকে বাঁচতে কিয়স্কের পাশে দাঁড়িয়েছিলেন তাঁরা। তখনই এই ঘটনা ঘটে। আমরা অভিযোগ দায়ের করেছি”।

আরসালান পারভেজ

জানা গিয়েছে, অভিযুক্ত আরসালান পারভেজকে গ্রেফতারের পর তাঁর বিরুদ্ধে মোটর ভেহিক্যালস অ্যাক্টে মামলা দায়ের করেছে পুলিশ। একই সঙ্গে বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকেও মামলা দায়ের করা হয়েছে।

রাজ্য

রাজ্যপালের বিরুদ্ধে মামলা রুজু হোক, পুলিশকে পরামর্শ তৃণমূলের

রাজ্যপালের বিরুদ্ধে মামলা রুজু করতে পারে পুলিশ, তথ্য-সহ পরামর্শ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের।

Published

on

কল্যাণ বন্দ্যোপাধ্যায়

কলকাতা: রাজ্যের শাসক দলের নিশানায় রাজ্যপাল জগদীপ ধানখড়। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে ‘প্রত্যক্ষ এবং পরোক্ষ ভাবে অপরাধে উৎসাহ দেওয়া’র অভিযোগ তুলে তাঁর বিরুদ্ধে মামলা রুজুর বিশদ বিবরণ পেশ করলেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

এ দিনের সাংবাদিক বৈঠকে কল্যাণ বলেন, “দুর্নীতিতে যুক্তদের হয়ে কথা বলছেন রাজ্যপাল। অপরাধীদের উৎসাহ দিচ্ছেন তিনি। অনেক অপরাধীর সঙ্গে সরাসরি যোগাযোগ রয়েছে রাজ্যপালের। কলকাতা পুলিশ রাজ্যপালের বিরুদ্ধে চাইলেই মামলা রুজু করতে পারে”।

ভারতীয় দণ্ডবিধির ধারা উল্লেখ করে কল্যাণ বলেন, “রাজ্যপালের বিরুদ্ধেও মামলা রুজু করা যায়। পুলিশকে অনুরোধ করব, রাজ্যপাল টুইট করে যে ভাবে তদন্ত প্রভাবিত করার চেষ্টা করছেন, হুমকি দিচ্ছেন, তাতে ১৮৬ এবং ১৮৯ ধারা অনুযায়ী জগদীপ ধানখড়ে বিরুদ্ধে মামলা করা যাবে”।

Loading videos...

পুরনো একটি মামলার প্রসঙ্গ তুলে ধরে তিনি বলেন, “দিল্লির উপ-রাজ্যপালের বিরুদ্ধে দিল্লি পুলিশের মামলা হয়েছিল ২০১৮ সালে। সুপ্রিম কোর্ট বলেছে, রাজ্যপাল কেন্দ্রীয় সরকারের কর্মচারী নন, কোনো রাজনৈতিক দলের হয়ে কাজ করতে পারেন না”।

রাজ্যপালের উদ্দেশ কল্যাণ বলেন, “ভালো করে আইন পড়ুন, দেখে নিন সুপ্রিম কোর্ট কী বলেছে। রাজ্যপাল অসাংবিধানিক কাজ করছেন। তিনি অপরাধীদের হয়ে কাজ করছেন, নিজে অপরাধে উৎসাহ দিচ্ছেন”।

রাজ্যপালের দু’টি টুইটের কথা তুলে ধরে তৃণমূলের আইনজীবী সাংসদ বলেন, “২২ নভেম্বর একটি টুইট করেন। ওই টুইটে তিনি কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ এবং বিভাগের আধিকারিকদের নিশানা করেছেন। একই ভাবে ২৫ নভেম্বর দ্বিতীয় টুইটে অপরাধীদের হয়ে কথা বলেছেন রাজ্যপাল। তদন্ত প্রভাবিত করার চেষ্টা করেছেন”।

একই সঙ্গে তিনি বলেন, “ভারতীয় দণ্ডবিধির ১৮৬ এবং ১৮৯ ধারা লঙ্ঘন করেছেন রাজ্যপাল। রাষ্ট্রপতির তাঁকে আর এই পদে না রাখা। আমাদের বক্তব্য আমরা রাষ্ট্রপতির কাছে তুলে ধরলাম। এ বার তিনি আইন অনুযায়ীই পদক্ষেপ নিতে পারেন”।

আরও পড়ুন: আন্তর্জাতিক উড়ান পরিষেবা স্থগিতের মেয়াদ বাড়াল কেন্দ্র

Continue Reading

রাজ্য

‘নীবর’-এর কারণে পারদ বেড়ে ১৮-তে, শীত ফিরতে পারে রবিবার থেকে

বৃহস্পতিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৬ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রাটি স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। মেঘের আগমনের ফলে দক্ষিণবঙ্গের সর্বত্রই পারদ বেড়ে গিয়েছে।

Published

on

winter 2020

খবরঅনলাইন ডেস্ক: পুদুচেরি উপকূল দিয়ে প্রবেশ করে অন্ধ্রপ্রদেশের দিকে এগোচ্ছে ঘূর্ণিঝড় ‘নীবর’ (Cyclone Nivar)। এর ফলে দক্ষিণবঙ্গের বায়ুমণ্ডলে মেঘের আনাগোনা ততই বাড়ছে। ফলে, সর্বনিম্ন তাপমাত্রা অনেকটাই বেড়ে গিয়েছে।

বৃহস্পতিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৬ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রাটি স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। মেঘের আগমনের ফলে দক্ষিণবঙ্গের সর্বত্রই পারদ বেড়ে গিয়েছে।

পানাগড়ে এ দিন তাপমাত্রা ১২ আর পুরুলিয়ায় ১৩ ডিগ্রিতে উঠে গিয়েছে। বাঁকুড়া, আসানসোল-সহ পশ্চিমাঞ্চলের জায়গাগুলিতে তাপমাত্রা বেড়ে ১৫ ডিগ্রি হয়ে গিয়েছে। মেঘের আগমনের ফলে বাধাপ্রাপ্ত হয়েছে উত্তুরে হাওয়া, সেই কারণেই এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

Loading videos...

এ দিকে আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। দক্ষিণে ‘নীবর’ এবং উত্তর ভারতে অবস্থানরত একটি পশ্চিমী ঝঞ্ঝার কারণে মূলত ছিটেফোঁটা বৃষ্টি হতে পারে।

তবে শনিবার থেকে আকাশ ফের পরিষ্কার হয়ে যাবে বলে মনে করা হচ্ছে। রবিবার থেকে ফিরবে শীত। কলকাতায় তাপমাত্রা ফের ১৫ ডিগ্রি বা তারও নীচে নেমে জেতে পারে।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

সক্রিয় রোগী ফের বেড়ে সাড়ে ৪ লক্ষের ঘরে, তবে দৈনিক সংক্রমণ ও সংক্রমণের হার কমছে

Continue Reading

ফুটবল

‘আপনি কাস্ত্রোকে কাছ থেকে দেখেছেন!’, জ্যোতি বসুর সঙ্গে দেখা করে এ ভাবেই বিস্ময় প্রকাশ করেন মারাদোনা

মারাদোনার দীর্ঘজীবন কামনা করে সে বার তাঁর হাতে একটি অনন্য উপহার তুলে দিয়েছিলেন কিংবদন্তি বাম নেতা।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: ‘ফিদেল কাস্ত্রোকে কাছ থেকে দেখেছেন’, তাই জ্যোতি বসুকে (Jyoti Basu) নিজের অত্যন্ত ঘনিষ্ঠ মনে করেন দিয়েগো আর্মান্দো মারাদোনা (Diego Maradona)।

২০০৮-এর ডিসেম্বরে দু’ দিনের সফরে কলকাতা মাতিয়ে দিয়ে গিয়েছিলেন ফুটবলের রাজপুত্র। আদ্যন্ত কমিউনিস্ট এবং চে গাভারা ও ফিদেল কাস্ত্রোর ভক্ত মারাদোনা তৎকালীন কমিউনিস্ট শাসনের বাংলায় এলেও জ্যোতি বসুর সঙ্গে দেখা করার কোনো পূর্বসূচি ছিল না তাঁর। এমনই দাবি করেছেন সিপিআইএম নেতা শমীক লাহিড়ী।

কিন্তু ফিদেল কাস্ত্রোর সঙ্গে জ্যোতি বসুর ঘনিষ্ঠ যোগাযোগের কথা জানতে পেরেই তাঁর সঙ্গে দেখা করতে আরও বেশি করে আগ্রহী হয়ে ওঠেন মারাদোনা।

Loading videos...

সল্টলেকে জ্যোতি বসুর মুখোমুখি হয়ে অনুবাদকের সাহায্যে মারাদোনা তাঁকে বলেছিলেন, “আমি ফিদেল কাস্ত্রোকে খুবই শ্রদ্ধা করি৷ আর আপনি তাঁকে খুব কাছ দেখেছেন। তাই আপনাকেও আমি খুুব কাছের মানুষ বলেই মনে করি।”

মারাদোনার দীর্ঘজীবন কামনা করে সে বার তাঁর হাতে একটি অনন্য উপহার তুলে দিয়েছিলেন কিংবদন্তি বাম নেতা। ফিদেল কাস্ত্রোর কলকাতা সফরের সময়ে তোলা বেশ কিছু ছবির একটি অ্যালবাম মারাদোনাকে উপহার দিয়েছিলেন তিনি। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীর হাতে পুষ্পস্তবক তুলে দিয়েছিলেন মারাদোনাও৷

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

মারাদোনার মৃত্যুতে শোকে বিহ্বল মেসি, বন্ধুকে বিদায় জানালেন রোনাল্ডো

Continue Reading
Advertisement
Advertisement
দেশ6 mins ago

‘মুম্বই হামলা কোনো দিনই ভুলব না’: ভারতীয় হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী

বাংলাদেশ11 mins ago

‘মারাদোনার ক্রীড়া নৈপুণ্য যুগে যুগে ফুটবলারদের অনুপ্রেরণা জোগাবে’, শোকপ্রকাশ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার

রাজ্য49 mins ago

রাজ্যপালের বিরুদ্ধে মামলা রুজু হোক, পুলিশকে পরামর্শ তৃণমূলের

coronavirus flights west bengal
দেশ1 hour ago

আন্তর্জাতিক উড়ান পরিষেবা স্থগিতের মেয়াদ বাড়াল কেন্দ্র

ভ্রমণ কথা2 hours ago

রূপসী বাংলার সন্ধানে ২/ সাগর থেকে জঙ্গলমহলে

দেশ3 hours ago

ধর্মঘট আপডেট: জায়গায় জায়গায় পথ ও রেল অবরোধ বাম-কংগ্রেস কর্মীদের, ব্যাহত জনজীবন, বিক্ষিপ্ত অশান্তি

ফুটবল3 hours ago

রাত ১০টায় বিপুল হাততালি, রাজপুত্রকে আবেগপ্রবণ বিদায় জানাতে তৈরি হচ্ছে আর্জেন্তিনা

ফুটবল4 hours ago

ফকল্যান্ড যুদ্ধে হারের প্রতিশোধ নিল ‘ঈশ্বরের হাত’

দেশ5 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৪৪৪৮৯, সুস্থ ৩৬৩৬৭

বিনোদন3 days ago

মাদক মামলায় জামিন পেলেন ভারতী সিংহ ও হর্ষ লিম্বাচিয়া

দেশ3 hours ago

ধর্মঘট আপডেট: জায়গায় জায়গায় পথ ও রেল অবরোধ বাম-কংগ্রেস কর্মীদের, ব্যাহত জনজীবন, বিক্ষিপ্ত অশান্তি

ফুটবল2 days ago

পিকে-চুণী স্মরণে ডার্বি শুরুর আগে নীরবতা পালন হোক, আইএসএল কর্তৃপক্ষকে অনুরোধ জানাল ইস্টবেঙ্গল

ফুটবল3 days ago

পেনাল্টি কাজে লাগিয়ে প্রথম ম্যাচে ৩ পয়েন্ট ঘরে তুলল হায়দরাবাদ

দেশ22 hours ago

সংক্রমণে লাগাম টানতে ১ ডিসেম্বর থেকে নতুন বিধিনিষেধ, নির্দেশিকা জারি কেন্দ্রের

দেশ2 days ago

দুর্ভাগ্য! ভ্যাকসিন নিয়ে রাজনীতি হচ্ছে, বৈঠকে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

Allahabad High Court
দেশ2 days ago

‘প্রিয়ঙ্কা-সালামাতকে আমরা হিন্দু-মুসলিম হিসেবে দেখি না,” ঐতিহাসিক রায় এলাহাবাদ হাইকোর্টের

কেনাকাটা

কেনাকাটা4 hours ago

শীতের নতুন কিছু আইটেম, দাম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: শীত এসে গিয়েছে। সোয়েটার জ্যাকেট কেনার দরকার। কিন্তু বাইরে বেরিয়ে কিনতে যাওয়া মানেই বাড়ি এসে এই ঠান্ডায়...

কেনাকাটা2 days ago

ঘর সাজানোর জন্য সস্তার নজরকাড়া আইটেম

খবর অনলাইন ডেস্ক: ঘরকে একঘেয়ে দেখতে অনেকেরই ভালো লাগে না। তাই আসবারপত্র ঘুরিয়ে ফিরে রেখে ঘরের ভোলবদলের চেষ্টা অনেকেই করেন।...

কেনাকাটা5 days ago

লিভিংরুমকে নতুন করে দেবে এই দ্রব্যগুলি

খবর অনলাইন ডেস্ক: ঘরের একঘেয়েমি কাটাতে ও সৌন্দর্য বাড়াতে ডিজাইনার আলোর জুড়ি মেলা ভার। অ্যামাজন থেকে তেমনই কয়েকটি হাল ফ্যাশনের...

কেনাকাটা1 week ago

কয়েকটি প্রয়োজনীয় জিনিস, দাম একদম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: কাজের সময় হাতের কাছে এই জিনিসগুলি থাকলে অনেক খাটুনি কমে যায়। কাজও অনেক কম সময়ের মধ্যে করে...

কেনাকাটা3 weeks ago

দীপাবলি-ভাইফোঁটাতে উপহার কী দেবেন? দেখতে পারেন এই নতুন আইটেমগুলি

খবর অনলাইন ডেস্ক : সামনেই কালীপুজো, ভাইফোঁটা। প্রিয় জন বা ভাইবোনকে উপহার দিতে হবে। কিন্তু কী দেবেন তা ভেবে পাচ্ছেন...

কেনাকাটা4 weeks ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: আসছে আলোর উৎসব। কালীপুজো। প্রত্যেকেই নিজের বাড়িকে সুন্দর করে সাজায় নানান রকমের আলো দিয়ে। চাহিদার কথা মাথায় রেখে...

কেনাকাটা2 months ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

নজরে