Bahubali 2

শুভদীপ চৌধুরী, পুরুলিয়া: বিশ্বকর্মা পুজোয় বাকি আর মাত্র ২ দিন, এরই মধ্যে পুজোমণ্ডপ তৈরিতে লেগে পড়েছেন জেলার পুজো কমিটিগুলি। জেলার রেলশহর আদ্রা বিশ্বকর্মাপুজোকে কেন্দ্র করে থিমের দিক থেকে এমনিতেই এগিয়ে, এর ওপর আবার যদি হয় ২০ ফুটের ‘বাহুবলী-২”।

গত কয়েক বছর থেকে রেলশহর আদ্রার বাঙালি সমিতিতে হয়ে চলেছে ২১ ফুটের বিশ্বকর্মা । পুজো উদ্যোক্তা চিরঞ্জিত সরকার জানান, “এই পুজো চলছে বিগত কয়েক বছর হল। পুজোকে ঘিরে খরচ হয় প্রায় লক্ষাধিক টাকা। তবে বাইরে থেকে অসংখ্য মানুষ এখানকার পুজো দেখতে আসেন, এটাই এই বিশাল আয়োজনের সার্থকতা”।

Bahubali 2

তিনি জানান, এ বছর বিশ্বকর্মাপুজোর চমক হচ্ছে জনপ্রিয় চলচ্চিত্র “বাহুবলী ২”-এর থিম । এ দিন চিরঞ্জিতবাবু জানান, এই পুজোর সঙ্গে মেলাও হয় গত কয়েকবছর ধরে, এ বছরও মেলার আয়োজন হয়েছে, বিশ্বকর্মা মূর্তি-সহ যার উদ্বোধন হবে আগামী রবিবার। এই মেলা চলবে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ।


আরও পড়ুন: ঝাড়গ্রামে বাড়তি রেশন কার্ড ২ লক্ষের উপর, ডিজিটালে সমস্যা মিটবে তো?

এ বছর থিম হওয়ায় ও মূর্তির উচ্চতা বেশি হওয়ায় দূর-দূরান্তের মানুষের ভিড় আরও বাড়বে বলে আশা করছেন উদ্যোক্তারা। এ জন্য সিসিটিভি ও পুলিশ বুথের সংখ্যা বাড়ানো হয়েছে। সকলেই যাতে নির্বিঘ্নে মেলা দেখতে পারেন ও মূর্তি দর্শন করতে পারেন, সে দিকে নজর রাখছেন তাঁরা ।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন