Homeখবররাজ্যএকুশে বার্তা ২৪-এর! 'বিজেপি হারলে ভারত জিতবে', হুঙ্কার মমতার

একুশে বার্তা ২৪-এর! ‘বিজেপি হারলে ভারত জিতবে’, হুঙ্কার মমতার

প্রকাশিত

কলকাতা: কেন্দ্র থেকে বিজেপিকে ক্ষমতাচ্যুত করার জন্য একটি স্পষ্ট আহ্বান। বিনিময়ে কোনো ‘চেয়ার’ নয়। বৃহস্পতিবার ধর্মতলায় দলের শহিদ দিবস-এর মঞ্চ থেকে এমনই বার্তা দিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি বলেন, “আমরা ২০২৪ সালের লোকসভা ভোটে কেন্দ্র থেকে বিজেপিকে ক্ষমতাচ্যুত করতে চাই। এ ছাড়া আমাদের আর কোনও দাবি নেই। কোনো চেয়ার চাই না।”

২১ জুলাইয়ের সমাবেশে (21st July TMC Rally) বক্তৃতা করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, পুরমন্ত্রী ফিরহাদ হাকিম, সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়, যুবনেত্রী সায়নী ঘোষ, রাজ্য সভাপতি সুব্রত বক্সী-সহ অন্য নেতারা। সভার শেষ বক্তা ছিলেন মমতা। এ দিনের কর্মসূচিতে লোকসভা ভোটে দলের রণকৌশল নিয়ে ইঙ্গিত দিলেন তৃণমূল সুপ্রিমো।

দলের কর্মীদের তিনি জানিয়ে দিলেন, ২০২৪ লোকসভা ভোটে কী ভাবে ‘ইন্ডিয়া’ জোটের ব্যানারে লড়াই করবে তৃণমূল। বিরোধীদের নবগঠিত জোট প্রসঙ্গে মমতা বলেন, “আমি খুশি যে এই ২৬টি বিরোধী দল একত্রিত হয়েছে। আমরা বিরোধী জোটের ব্যানারে কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদ সংগঠিত করব। ইন্ডিয়া (I.N.D.I.A.) জোট লড়াই করবে। তৃণমূল কংগ্রেস তারই এক সৈনিকের মতো পাশে দাঁড়াবে”।

মমতার কথায়, “তৃণমূল মানে ভারতবর্ষের জয়। ‘ইন্ডিয়া’ লড়বে, তৃণমূল কংগ্রেস সৈনিকের মতো পাশে ঝান্ডা নিয়ে দাঁড়িয়ে থাকবে। আমি বলে দিয়েছি, আমাদের চাওয়ার কিছু নেই। আমরা একটাই চাই- ভারত জিতবে আর বিজেপি হারবে। মোদী হারবে। এই আমাদের একটাই স্লোগান। আর কোনো দ্বিতীয় স্লোগান নেই। এই স্লোগানে ভর দিয়েই, এখন যেমন আমরা ‘জয় বাংলা’ স্লোগান তুলছি, তেমনই ২০২৪-এ আমরা ‘জয় ইন্ডিয়া’ স্লোগান তুলব”।

মণিপুর হিংসা, পঞ্চায়েত হিংসা, ১০০ দিনের কাজের টাকা-সহ একাধিক ইস্যুতে বিজেপি-কে বিঁধেছেন মমতা। এর রেশ ধরেই তাঁর মন্তব্য, বিজেপি যদি কেন্দ্রে টানা তৃতীয় বারের জন্য ক্ষমতায় ফিরে আসে, তা হলে “দেশে গণতন্ত্র অস্তিত্ব হারাবে।”

আরও পড়ুন: একুশে জুলাইয়ের মঞ্চ পরিদর্শনে মমতা, ‘জয় ইন্ডিয়া’ স্লোগানও তুললেন তৃণমূলনেত্রী

সাম্প্রতিকতম

লোকসভা নির্বাচনের প্রথম দফায় রেকর্ড ভোট পড়ল ত্রিপুরায়, দ্বিতীয় স্থানে বাংলা

কমিশনের তথ্য অনুযায়ী সন্ধে সাতটা পর্যন্ত ভোট পড়েছে, ৭৯.৯০ প্রথম দফায় ৫৮১৪ বুথে ভোটগ্রহণ হয়েছে। ১০০ শতাংশ বুথে এদিন কেন্দ্রীয় বাহিনী ছিল।

ভোট না দিয়ে ফেরত যাবেন না! পরিযায়ী শ্রমিকদের ‘সতর্কবার্তা’ মমতার

মুর্শিদাবাদের জনসভায় তিনি বলেন, 'আমি সমস্ত পরিযায়ী শ্রমিকদের অনুরোধ করতে চাই যারা এখানে ঈদ উদযাপন করতে এসেছেন, দয়া করে ভোট না দিয়ে ফিরে যাবেন না।

গরম পড়তেই চুলের দফারফা! চিন্তা নেই, সহজ এই উপায় জানলেই হবে মুশকিল আসান

Hair Care: গ্রীষ্মের জ্বালায় নাজেহাল অবস্থা বঙ্গবাসীর। বাড়ি থেকে বেরোনো যেন এক প্রকার দায়...

গরম নিয়ে আতঙ্ক ছড়াবেন না, আতঙ্কিত হবেন না

শ্রয়ণ সেন আতঙ্ক! আতঙ্ক! আতঙ্ক! সমাজমাধ্যমের পাতা ওলটালেই গরম নিয়ে চূড়ান্ত আতঙ্কজনক খবর! মানুষ গরম অনুভব...

আরও পড়ুন

গরম নিয়ে আতঙ্ক ছড়াবেন না, আতঙ্কিত হবেন না

শ্রয়ণ সেন আতঙ্ক! আতঙ্ক! আতঙ্ক! সমাজমাধ্যমের পাতা ওলটালেই গরম নিয়ে চূড়ান্ত আতঙ্কজনক খবর! মানুষ গরম অনুভব...

আগামী কয়েক দিন গরম আরও বাড়তে পারে, কিন্তু গরম পড়াও দরকার

শ্রয়ণ সেন যতই হাহাকার করুন না কেন, গরমকালে গরমই পড়া দরকার। এ বছর মার্চ মাস...

ডায়মন্ড হারবারে অভিষেকের বিরুদ্ধে বিজেপির প্রার্থী ঘোষণা

কলকাতা: অবশেষে ডায়মন্ড হারবারে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী ঘোষণা করল বিজেপি। বিজেপি প্রার্থীর নাম...