জামিন মিলল নবান্ন অভিযানে ধৃত ২২ বাম ছাত্র-যুবর

ওয়েবডেস্ক: বাম ছাত্র-যুব সংগঠনের নবান্ন অভিযান থেকে বিশৃঙ্খলা সৃষ্টি, পুলিশকে আক্রমণ, সরকারি সম্পত্তির ক্ষতিসাধন-সহ একাধিক অভিযোগে ধৃত ২২ জনের জামিন মঞ্জুর করল আদালত। সোমবার হাওড়া সিজেএম আদালত ধৃতদের জামিন দেয়। ধৃতদের জামিনের নির্দেশ পেয়েই স্লোগান তোলার পাশাপাশি আদালতের বাইরে লাল আবিরে অকাল হোলিতে মেতে ওঠেন সমর্থকরা।

অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৪৭/১৪৮/১৪৯/৩২৩/৩৩২/৩৩৩/৩৩৫/৩৫৩/৩৭৯/৫০৬/৩৪ ধারা ও ওয়েস্টবেঙ্গল মেনটেনেন্স অব পাবলিক অর্ডার অ্যামেন্ডমেন্ট অ্যাক্টের ৯(১৫এ) ধারায় এবং প্রিভেনশন অফ ড্যামেজেস অব প্রপার্টি ধারায় মামলা রুজু করা হয়। তাঁদের বিরুদ্ধে সরকারি কর্মচারীকে কর্তব্য হতে বিরত রাখার জন্য ইচ্ছাকৃতভাবে আঘাত করা, হুমকি দেওয়া, সরকারি সম্পত্তি নষ্ট-সহ একাধিক ধারায় মামলা রুজু করেঠিল পুলিশ। তবে এ দিন তাঁরা আদালতের রায়ে জামিন পেলেন।

১২টি বাম ছাত্র যুব সংগঠনের নবান্ন অভিযান ঘিরে গত শুক্রবার তুলকালাম কাণ্ড বেঁধে যায় হাওড়ার বঙ্গবাসী মোড়ে। মিছিল আটকাতেই পুলিশের সঙ্গে সংঘর্ষ বাঁধে আন্দোলনকারীদের। দফায় দফায় চলে ইটবৃষ্টি। পালটা লাঠিচার্জ, কাঁদানে গ্যাসের শেল ছোড়ে পুলিশ। ঘটনাস্থল থেকে আটক করা হয় বেশ কয়েকজন বাম ছাত্র-যুব সমর্থককে। তাঁদের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করে পুলিশ। এ দিন সেই মামলার শুনানিতেই ২২ জনের জামিন মঞ্জুর করল আদালত।

উল্লেখ্য, কর্মসংস্থান, নতুন শিল্প তৈরি, বেকার ভাতা ও কম খরচে পড়াশোনার দাবিতে ওই সংগঠনগুলি সিঙ্গুর থেকে নবান্ন অভিযানের ডাক দিয়েছিল গত বৃহস্পতিবার। শুক্রবার হাওড়া রেল মিউজিয়াম থেকে মিছিল শুরু হয়ে মল্লিক ফটক হয়ে জিটি রোড ধরে নবান্নে পৌঁছনোর কথা ছিল। কিন্তু পুলিশি বাধার মুখে পড়ে নবান্ন পৌঁছানো সম্ভব হয়নি সে দিন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.