বরানগর (কলকাতা) : মানুষ বিশ্বের সবচেয়ে বুদ্ধিমান প্রাণী। অথচ তাঁরাই নিজের স্বার্থে এমন অনেক কিছুই করে বসেন, যার কোনো রকম ব্যাখ্যা হয় না।

বরানগরের ৩০ নম্বর ওয়ার্ডের পি কে সাহা লেনে এক সঙ্গে ২২টি কুকুরের মৃত্যু হয়েছে। এতগুলি কুকুরের এই অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় স্বভাবতই সন্দেহের ভাঁজ পশুপ্রেমীদের কপালে। ঘটনার প্রতিবাদে রবিবার বরানগরের পথে নেমেছে দেবশ্রী রায় ফাউন্ডেশন। এই প্রতিবাদ মিছিলে শামিল হন বিধায়ক দেবশ্রী রায়, অভিনেত্রী মিমি। এ ছাড়াও ছিলেন এলাকার সাংসদ সৌগত রায় ও বরানগরের  সব ক’টি ওয়ার্ডের কাউন্সিলার ও বরানগরের পৌরপ্রধান।

রবিবার শুরু হওয়ার কথা ছিল এলাকার পথ-কুকুরদের জলাতঙ্ক প্রতিষেধক টিকাকরণ। সেই উপলক্ষে আয়োজন চলছিল বিগত কয়েক দিন ধরেই। তার মধ্যেই আগের দিন এক সঙ্গে অস্বাভাবিক ভাবে মৃত্যু হয় ২২টি পথ-কুকুরের।

ঘটনায় দুঃখ প্রকাশ করেন দেবশ্রী রায় ফাউন্ডেশনের প্রধান ও বিধায়ক দেবশ্রী রায়। পথ-কুকুরদের জন্য এলাকাবাসীর কাছে সমবেদনা প্রার্থনা করেন তিনি। ক্ষোভ প্রকাশ করেন অভিনেত্রী মিমিও। সাংসদ সৌগত রায় সচেতনতা বাড়ানোর জন্য প্রচার চালানোর নির্দেশ দেন।  এ দিন উদ্বোধন করা হয় পথ কুকুরদের টিকাকরণ কর্মসূচিরও।

তবে এলাকাবাসীদের অভিযোগ, বেশ কিছুদিন ধরেই কুকুরের বাড়বাড়ন্তে জেরবার তাঁরা। বার বার ফোন করা হয়েছিল দেবশ্রী রায় ফাউন্ডেশনে। জানানো হয়েছিল পুরসভাতেও। কিন্তু কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here