রাজ্যে কমলেও কলকাতায় নতুন সংক্রমণ বাড়ল, দৈনিক মৃতের সংখ্যায় লাগাম

0

খবরঅনলাইন ডেস্ক: রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ আরও কিছুটা কমল। যদিও কলকাতায় নতুন আক্রান্তের সংখ্যা কিছুটা বেড়ে গিয়েছে। তবে সক্রিয় রোগীর সংখ্যায় পতন অব্যাহত। পাশাপাশি মৃতের সংখ্যায় গত তিন-চার মাসের মধ্যে সব থেকে কম রেকর্ড করা হয়েছে।

রাজ্যের কোভিড তথ্য

গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে কোভিডে (Covid 19) আক্রান্ত হয়েছেন ২,২৩৯ জন। এর ফলে রাজ্যে মোট কোভিডরোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৩২ হাজার ৬৯৫ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২,৭২৯ জন। এর ফলে এখনও পর্যন্ত রাজ্যে মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৪ হাজার ৩৫৩। নতুন করে আরও ৪২ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯,২৭৭। রাজ্যে মৃত্যুহার বর্তমানে ১.৭৪ শতাংশে রয়েছে।

রাজ্যে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ১৯ হাজার ৬৫ জন। গত ২৪ ঘণ্টায় ৫৩২ জন সক্রিয় রোগী কমেছে রাজ্যে। রাজ্যে সুস্থতার হার বর্তমানে ৯৪.৬৮ শতাংশ।

দৈনিক সংক্রমণের হার অপরিবর্তিত

গত ২৪ ঘণ্টায় ৪২ হাজার ৩৫৫টি নমুনা পরীক্ষা হয়েছে রাজ্যে। ফলে গত ২৪ ঘণ্টায় রাজ্যে দৈনিক সংক্রমণের হার ছিল ৫.২৮ শতাংশ। বৃহস্পতিবারও সংক্রমণের হার এমন ছিল।

রাজ্যে এখনও পর্যন্ত মোট ৬৬ লক্ষ ২৩ হাজার ৮৩০টি নমুনা পরীক্ষা হয়েছে। এর বিপরীতে আক্রান্ত হয়েছেন ৮.০৪ শতাংশ মানুষ।

হাসপাতাল শয্যা-তথ্য

সুস্থতা বাড়তে থাকায় হাসপাতালের শয্যা কিন্তু ধীরে ধীরে বাড়ছে রাজ্যে। বর্তমানে রাজ্যে সরকারি এবং বেসরকারি মিলিয়ে মোট ১০২টি হাসপাতালে কোভিড চিকিৎসা হচ্ছে। রাজ্য জুড়ে মোট ১৩ হাজার ৫৮৮টি শয্যা চিকিৎসার জন্য চিহ্নিত রয়েছে। এর মধ্যে ১৮.২৫ শতাংশ শয্যা বর্তমানে ভরতি রয়েছে।

কলকাতায় নতুন সংক্রমণ বাড়ল

উত্তর ২৪ পরগণায় বিশেষ বদল না হলেও কলকাতায় নতুন কোভিড সংক্রমণ কিছুটা বেড়েছে, যদিও তা ছ’শোর নীচেই রয়েছে। সক্রিয় রোগী কমেছে আরও কিছুটা।

কলকাতায় গত ২৪ ঘণ্টায় ৫৯৫ জন এবং উত্তর ২৪ পরগণায় ৫২৪ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। কলকাতায় ৬৫৮ আর উত্তর ২৪ পরগণায় ৬২৫ জন সুস্থ হয়েছেন। কলকাতায় ১০ আর উত্তর ২৪ পরগণায় ১৬ জনের মৃত্যু হয়েছে।

কলকাতায় এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ১৮ হাজার ৮১৪। উত্তর ২৪ পরগণায় মোট আক্রান্ত ১ লক্ষ ১২ হাজার ২২৭। কলকাতায় বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ৪,৫৮৫ জন এবং উত্তর ২৪ পরগণায় ৩,৭৩৭।

কলকাতা আর উত্তর ২৪ পরগণায় বর্তমানে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা যথাক্রমে ১ লক্ষ ১১ হাজার ৩৮০ এবং ১ লক্ষ ৬ হাজার ২৭৯। দুই জেলায় মৃত্যু হয়েছে যথাক্রমে ২,৮৪৯ এবং ২,২১১ জনের।

পড়শি তিন জেলাতেই কমল সংক্রমণ

কলকাতার তিন পড়শি জেলাতেই সংক্রমণ কমেছে অনেকটাই। একই সঙ্গে কমেছে সক্রিয় রোগীর সংখ্যাও।

গত ২৪ ঘণ্টায় দক্ষিণ ২৪ পরগণায় আক্রান্ত হয়েছেন ১৫৩ জন, সুস্থ হয়েছেন ১৭০ জন। হাওড়ায় নতুন করে ১০০ জন আক্রান্ত হয়েছেন, সুস্থ হয়েছেন ১১৮ জন। অন্য দিকে হুগলিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১১৮ জন, সুস্থ হয়েছেন ১২৬ জন।

নদিয়াতেও সংক্রমণ কমেছে

টানা দৈনিক শতাধিক আক্রান্তের সংখ্যা রেকর্ড করার নদিয়াতেও গত ২৪ ঘণ্টায় সংক্রমণ একশোর নীচে নেমে এসেছে। রাজ্যের বাকি জেলাগুলির মধ্যে এই জেলাতেই আক্রান্তের সংখ্যা বেশি থাকলেও নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৮ জন।

মুর্শিদাবাদ, পুরুলিয়া, ঝাড়গ্রাম এবং পশ্চিম বর্ধমান ছাড়া এ দিন সক্রিয় রোগীর সংখ্যা সর্বত্রই কমেছে। কালিম্পংয়ে সক্রিয় রোগীর সংখ্যা এখন ৫০-এর কম।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন