Connect with us

রাজ্য

একদিনে দু’ হাজার টেস্ট বাড়লেও রাজ্যে আরও কমল নতুন সংক্রমণ, মৃত্যুও ৫০-এর কম

দৈনিক সংক্রমণের হার বেশ কিছুটা কমল

Published

on

খবরঅনলাইন ডেস্ক: সোমবারের থেকে মঙ্গলবার রাজ্যে নমুনা পরীক্ষার সঙ্গে দু’হাজারেরও বেশি। তার পরেও নতুন সংক্রমণ আরও কিছুটা কমল। ফলে এটা বলাই যায় যে রাজ্যের কোভিড-পরিস্থিতি ধীরে ধীরে উন্নত হচ্ছে।

যদিও সংক্রমণশীর্ষে থাকার ফলে এখনও উদ্বেগেই রাখছে কলকাতা আর উত্তর ২৪ পরগণা। তবে দুই জেলাতেই সক্রিয় রোগীর সংখ্যা আরও কিছুটা কমেছে।

রাজ্যের কোভিড-তথ্য

Loading videos...

গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে কোভিডে (Covid 19) আক্রান্ত হয়েছেন ৩,৫৪৫ জন। এর ফলে রাজ্যে মোট কোভিডরোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ৬৩ হাজার ৪৬৩ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩,৬৪৬ জন। এর ফলে এখনও পর্যন্ত রাজ্যে মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ৩০ হাজার ৪৬২। নতুন করে আরও ৪৯ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮,১২১। রাজ্যে মৃত্যুহার বর্তমানে ১.৭৫ শতাংশে রয়েছে।

রাজ্যে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ২৪ হাজার ৮৮০ জন। গত ২৪ ঘণ্টায় ১৫০ জন সক্রিয় রোগী কমেছে রাজ্যে। রাজ্যে সুস্থতার হার বর্তমানে ৯২.৮৮ শতাংশ।

দৈনিক সংক্রমণের হার বেশ কিছুটা কমল

রাজ্যে দৈনিক সংক্রমণের হার সোমবারের থেকে অনেকটাই কমল মঙ্গলবার। এর ফলে সামগ্রিক সংক্রমণের হার নিয়ন্ত্রণে রয়েছে।

গত ২৪ ঘণ্টায় ৪৪ হাজার ৫৬২টি নমুনা পরীক্ষা হয়েছে। ফলে রাজ্যে দৈনিক সংক্রমণের হার ছিল ৭.৯৫ শতাংশ। রাজ্যে এখনও পর্যন্ত মোট ৫৬ লক্ষ ৯ হাজার ৮৯৩টি নমুনা পরীক্ষা হয়েছে। এর বিপরীতে আক্রান্ত হয়েছেন ৮.২৬ শতাংশ মানুষ।

হাসপাতাল শয্যা-তথ্য

সুস্থতা বাড়তে থাকায় হাসপাতালের শয্যা কিন্তু ধীরে ধীরে বাড়ছে রাজ্যে। বর্তমানে রাজ্যে সরকারি এবং বেসরকারি মিলিয়ে মোট ১০১টি হাসপাতালে কোভিড চিকিৎসা হচ্ছে। রাজ্য জুড়ে মোট ১৩ হাজার ৫০৮টি শয্যা চিকিৎসার জন্য চিহ্নিত রয়েছে। এর মধ্যে ২৯.১৮ শতাংশ শয্যা বর্তমানে ভরতি রয়েছে।

কলকাতা-উত্তর ২৪ পরগণায় সক্রিয় রোগী আরও কমল

কলকাতা আর উত্তর ২৪ পরগণায় নতুন সংক্রমণ একটা জায়গায় আটকে গিয়েছে। সেখান থেকে নামছেই না। এ দিনও দুই জেলায় আক্রান্ত হয়েছেন আটশোর বেশি মানুষ। তবে দুই জেলাতেই সুস্থতার সংখ্যা বেশ হওয়ায় সক্রিয় রোগীর সংখ্যা কমেছে অনেকটাই।

কলকাতায় গত ২৪ ঘণ্টায় ৮৬৭ জন আর উত্তর ২৪ পরগণায় ৮১৬ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। এই দুই জেলায় যথাক্রমে ৮৮৩ আর ৮৩৮ জন সুস্থ হয়েছেন। কলকাতায় ১১ আর উত্তর ২৪ পরগণায় ১৫ জনের মৃত্যু হয়েছে।

কলকাতায় এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ১ হাজার ৬২৩। উত্তর ২৪ পরগণায় মোট আক্রান্ত ৯৫ হাজার ৮৯৪। কলকাতায় বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ৬,৮৫১ জন এবং উত্তর ২৪ পরগণায় ৬,৫৩৭।

কলকাতা আর উত্তর ২৪ পরগণায় বর্তমানে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা যথাক্রমে ৯২ হাজার ২৪৬ এবং ৮৭ হাজার ৪৪১। দুই জেলায় মৃত্যু হয়েছে যথাক্রমে ২,৫২৬ এবং ১,৯১৬ জনের।

দক্ষিণ ২৪ পরগণায় আবার বাড়ল সক্রিয় রোগী

দক্ষিণ ২৪ পরগণায় সক্রিয় রোগীর সংখ্যা আবার কিছুটা বেড়েছে। তবে হুগলি এবং হাওড়াতে সেটা আরও কিছুটা কমেছে।

গত ২৪ ঘণ্টায় দক্ষিণ ২৪ পরগণায় আক্রান্ত হয়েছেন ২৩২ জন, সুস্থ হয়েছেন ২১৯ জন। হাওড়ায় নতুন করে ১৬১ জন আক্রান্ত হয়েছেন, সুস্থ হয়েছেন ২২৩ জন। অন্য দিকে হুগলিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯১ জন, সুস্থ হয়েছেন ২৯৩ জন।

শতাধিক আক্রান্ত রেকর্ড করল বাকি যে যে জেলা

রাজ্যে অন্য জেলাগুলির মধ্যে যে যে জেলায় একশোর বেশি আক্রান্তের সংখ্যা রেকর্ড হল, সেগুলি দেখে নিন।

১) নদিয়া (আক্রান্ত- ২১৯ সুস্থ-২১৫)

২) জলপাইগুড়ি (আক্রান্ত ১৩৩, সুস্থ- ৭১)

৩) পশ্চিম বর্ধমান (আক্রান্ত- ১১০, সুস্থ- ৬০)

৪) মুর্শিদাবাদ (আক্রান্ত ১০১, সুস্থ- ৭৮)

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

করোনা ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে সতর্কতা নরেন্দ্র মোদীর

রাজ্য

মাস্টারস্ট্রোক! নন্দীগ্রামে তিনি নিজেই প্রার্থী, জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

‘ভবানীপুর আমার বড়ো বোন। নন্দীগ্রাম মেজো বোন। দুই বোনকেই আমি ভালবাসি।’’

Published

on

খবরঅনলাইন ডেস্ক: সবাইকে চমকে দিয়ে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা, আসন্ন বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম থেকে তিনি নিজের প্রার্থী হচ্ছেন।

আর এর পরেই নির্বাচনী বিশেষজ্ঞদের দাবি, এর ফলে একদিকে যেমন শুভেন্দু অধিকারীর সম্মুখসমরে মমতা নিজেই, তেমনই অন্যদিকে মুখ্যমন্ত্রীর এই যুদ্ধঘোষণার মাস্টারস্ট্রোকে গোটা তৃণমূল উজ্জীবিত হয়ে গেল।

সোমবার শুভেন্দুর গড় হিসেবে পরিচিত নন্দীগ্রামে মমতার সভা নিয়ে আগ্রহ ছিল তুঙ্গে। আর সেই সভাতে ব্যাপক ভিড়ও হয়েছিল। ভাষণ চলাকালীন মাঝেমধ্যেই আবেগপ্রবণ হয়ে পড়ছিলেন মুখ্যমন্ত্রী। নন্দীগ্রামের সঙ্গে তাঁর যোগাযোগ যে কতটা ‘আত্মিক’, তাঁর মনে কী ভাবে নন্দীগ্রাম সব সময় থেকে গিয়েছে— তৃণমূলনেত্রীর ভাষণের ছত্রে ছত্রে ছিল সে সব কথা।

Loading videos...

এর পাশাপাশি ছিল নন্দীগ্রাম আন্দোলনের স্মৃতিচারণ। আন্দোলনের শুরুর দিনে কী ভাবে নন্দীগ্রামে আসতেন, কী ভাবে তাঁকে আটকানো হত, কত বার তাঁর গাড়ি লক্ষ্য করে বোমা-বুলেট ছোড়া হত, কী ভাবে তেখালির তাঁর গাড়িতে একাধিক বুলেট এসে লেগেছিল, সেই সময় কারা তাঁর সঙ্গে ছিলেন— সবই একে একে উঠে আসে তাঁর ভাষণে।

তবে ভাষণের কোথাওই অধিকারী পরিবারের কারও নাম তিনি মুখে আনেননি। এ দিকে ভাষণ যখন প্রায় শেষের দিকে, তখনই সেই চমকপ্রদ ঘোষণা করেন মমতা। প্রথমে তিনি বলেন, ‘নন্দীগ্রামে ভালো প্রার্থী দেব। এখনই নাম বলছি না।’’ পর মুহূর্তেই তিনি মঞ্চে থাকা সহকর্মীদের প্রশ্ন করে জেনে নেন, নন্দীগ্রাম ‘সাধারণ’ আসন। ‘সংরক্ষিত’ নয়।

এর পর তিনি জনতাকে প্রশ্ন করেন, ‘‘আমিই যদি নন্দীগ্রামে দাঁড়াই কেমন হয়?’’ সগর্জনে সায় দেয় জনতা। সভা শেষে ঠিক আগে মমতা জানান, তিনি পারলে ভবানীপুর এবং নন্দীগ্রাম— দু’জায়গা থেকেই দাঁড়াবেন। তাঁর কথায়, ‘‘ভবানীপুর আমার বড়ো বোন। নন্দীগ্রাম মেজো বোন। দুই বোনকেই আমি ভালবাসি।’’

Continue Reading

পুরুলিয়া

আবহাওয়ার ভেলকি! দার্জিলিংয়ের শীতকে টেক্কা দিচ্ছে পুরুলিয়া

পুরুলিয়া এখন দক্ষিণবঙ্গের দার্জিলিং।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: আবহাওয়া দফতরের রিপোর্ট দেখে রীতিমতো চমকে যেতে হয়। সোমবার সকালে দার্জিলিংয়ের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ ডিগ্রি সেলসিয়াস। একই দিনে, একই সময়ে পুরুলিয়ার সর্বনিম্ন তাপমাত্রা ৬.৪ ডিগ্রি সেলসিয়াস। অর্থাৎ, সমুদ্রতল থেকে প্রায় ৭ হাজার ফুট উচ্চতার দার্জিলিংয়ের সঙ্গে প্রায় সমুদ্রতলে থাকা পুরুলিয়ার‍ পারদ-পার্থক্য মাত্র ০.৪ ডিগ্রির!

অবশ্য সোমবারই নয়, রবিবারও এমন পরিস্থিতি তৈরি হয়েছিল। ওই দিন দার্জিলিংয়ের (৪.৮ ডিগ্রি) সঙ্গে পুরুলিয়ার (৫.৮ ডিগ্রি) পারদ-পার্থক্য ছিল মাত্র এক ডিগ্রির।

শুধু পুরুলিয়া আর দার্জিলিং বলেই নয়, বর্তমানে উত্তরবঙ্গের অনেক জায়গার থেকেই দক্ষিণবঙ্গের বেশ কিছু জায়গার তাপমাত্রা কম। যেমন কাঁথিতে এ দিন তাপমাত্রা ছিল ৯ ডিগ্রি। কিন্তু কোচবিহার, জলপাইগুড়িতে তা ছিল ১০ ডিগ্রি। আবার কালিম্পং আর পানাগড়ের তাপমাত্রাও কার্যত এক।

Loading videos...

কেন এমন চমক

কিন্তু দার্জিলিংয়ের সঙ্গে পুরুলিয়ার পারদের মাত্র এই সামান্য পার্থক্য যথেষ্ট চমকপ্রদ। তাই প্রশ্ন উঠছে, কেন এমন পরিস্থিতি তৈরি হয়েছে?

এর কারণ ব্যাখ্যা করতে গিয়ে বেসরকারি আবহাওয়া সংস্থা ওয়েদার আল্টিমার কর্ণধার রবীন্দ্র গোয়েঙ্কা বলেন, “রাজ্যের উপকূলবর্তী অঞ্চল এবং সন্নিহিত ওড়িশায় একটি উচ্চচাপ বলয় রয়েছে। সেটি উত্তর ভারত থেকে শীতল উত্তুরে হাওয়া দক্ষিণবঙ্গের দিকে টেনে নিয়ে আসছে। পুরুলিয়া মালভূমি অঞ্চলে অবস্থিত হওয়ার ফলে কিছুটা উচ্চতা রয়েছে, তাই সেখানেই তাপমাত্রা অনেকটাই কমে গিয়েছে।”

অন্য দিকে উত্তরপূর্ব ভারতে ঘূর্ণাবর্তের ফলে দার্জিলিংয়ে পুবালি হাওয়া বইছে। হাওয়ার দিক পরিবর্তনের ফলে সেখানে ঠান্ডা অনেকটাই কমে গিয়েছে, এমনই জানান রবীন্দ্রবাবু। এর ফলেই দার্জিলিংয়ে আচমকা তাপমাত্রা বেড়ে গিয়েছে।

আগামী দু’-তিন দিন দার্জিলিংয়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে তাপমাত্রা যে হেতু খুব একটা নামেনি, তাই এই শৈলশহরে তুষারপাত কোনো ভাবেই হতে পারবে না।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

শনিবার নিয়েছিলেন টিকা, রবিবার উত্তরপ্রদেশে মৃত্যু স্বাস্থ্যকর্মীর

Continue Reading

রাজ্য

দক্ষিণবঙ্গে দু’ দিনের জন্য তাপমাত্রা বাড়লেও ফের ফিরবে শীত, উত্তরের পাহাড়ে তুষারপাতের সম্ভাবনা

২ জানুয়ারির পর সব থেকে কম তাপমাত্রা রেকর্ড করা হল কলকাতায়।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: গত কয়েক দিন ধরে দক্ষিণবঙ্গে শীত পড়েছে ভালোই। শীতের এই ইনিংসে কলকাতার তাপমাত্রা ১২ ডিগ্রির ঘরে না নামলেও জেলাগুলিতে জব্বর ঠান্ডা পড়েছে। রবিবার পুরুলিয়ায় তাপমাত্রা নেমে গিয়েছিল পাঁচ ডিগ্রির ঘরে।

তবে মঙ্গলবার এবং বুধবার দক্ষিণবঙ্গে ফের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। যদিও বৃহস্পতিবার থেকে ফের শীত ফিরবে। অন্য দিকে উত্তরবঙ্গের পার্বত্য অঞ্চলে হালকা তুষারপাতের সম্ভাবনা রয়েছে আগামী ৭২ ঘণ্টায়।

সোমবার কোথায় কেমন তাপমাত্রা

সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা নেমে গিয়েছে ১৩.৭ ডিগ্রি সেলসিয়াস। গত ২ জানুয়ারির পর এতটা নীচে নামল কলকাতার তাপমাত্রা। উপকণ্ঠের দমদমে এ দিন তাপমাত্রা নেমে গিয়েছিল ১২.৭ ডিগ্রিতে। অন্য দিকে ব্যারাকপুরে তাপমাত্রা নেমেছে ১০.৪ ডিগ্রিতে।

Loading videos...

পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে জব্বর শীত অব্যাহত। কাঁথিতে এ দিন তাপমাত্রা নেমেছে ৯ ডিগ্রিতে। পানাগড় এবং খড়গপুরে এ দিন তাপমাত্রা ছিল যথাক্রমে ৯ এবং ৯.৯ ডিগ্রি। দক্ষিণবঙ্গের অধিকাংশ অঞ্চলেই তাপমাত্রা ১০ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করেছে।

এ দিকে দার্জিলিংয়ে এ দিন সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৬ ডিগ্রি সেলসিয়াস, যা খুবই বেশি। তুলনায় ডুয়ার্সে শীত রয়েছে ভালোই। শিলিগুড়িতে সর্বনিম্ন তাপমাত্রা দশ ডিগ্রির নীচে। জলপাইগুড়ি এবং কোচবিহারে তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি।

দক্ষিণবঙ্গে বাড়বে তাপমাত্রা, উত্তরে বৃষ্টি

বেসরকারি আবহাওয়া সংস্থা ওয়েদার আল্টিমার পূর্বাভাস, মঙ্গলবার এবং বুধবার দক্ষিণবঙ্গে ক্রমশ বাড়বে তাপমাত্রা। সর্বনিম্ন তাপমাত্রা কলকাতায় বেড়ে ১৮ ডিগ্রির ঘরে পৌঁছে যেতে পারে। তবে গত সপ্তাহে যে ভাবে গরম পড়ে গিয়েছিল রাজ্যে, তেমনটা হবে না।

অন্য দিকে উত্তরবঙ্গে আগামী তিন দিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সান্দাকফু-ফালুটে তুষারপাতের সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা বিশেষ কমেনি বলে দার্জিলিং শহরে এখনই বরফ পড়ার সম্ভাবনা নেই। তবে শিলাবৃষ্টি বা তুষারবৃষ্টি (Sleet) হতে পারে।

কিছু দিন আগে উত্তর ভারতে একটি পশ্চিমী ঝঞ্ঝা হানা দিয়েছিল। তার প্রভাবেই উত্তরে বৃষ্টি এবং দক্ষিণে পারদ বাড়বে।

ফের কমবে তাপমাত্রা

তবে বৃহস্পতিবার থেকে ফের শীত ফিরতে পারে কলকাতা এবং দক্ষিণবঙ্গে। কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা কমলেও, ডিসেম্বরের শুরুতে পারদ যেমন কমেছিল, ততটা আর নামবে না। জানুয়ারির শেষ পর্যন্ত শীত ভালো ভাবেই বজায় থাকবে, এই ব্যাপারটা নিশ্চিত।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

আজ থেকে আর প্রয়োজন নেই ই–পাসের, খুলছে বিভিন্ন মেট্রো স্টেশনের একাধিক গেটও

Continue Reading
Advertisement
Advertisement
রাজ্য2 days ago

মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করতে সিপিএমের লাইনেই খেলছেন শুভেন্দু অধিকারী

দেশ3 days ago

নবম দফার বৈঠকেও কাটল না জট, ফের কৃষকদের সঙ্গে আলোচনায় বসবে কেন্দ্র

প্রযুক্তি3 days ago

হোয়াটসঅ্যাপে এ ভাবে সেটিং করলে আপনার আলাপচারিতা কেউ দেখতে পাবে না এবং তথ্যও থাকবে নিরাপদে

শরীরস্বাস্থ্য3 days ago

কেন খাবেন মেথি?

election commission of india
রাজ্য3 days ago

ভোট প্রস্তুতি তুঙ্গে! রাজ্যে আসছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ

বিদেশ2 days ago

ফাইজারের করোনা ভ্যাকসিন নেওয়ার পরে নরওয়েতে মৃত ২৩, শুরু তদন্ত

রাজ্য3 days ago

রাজ্যে আরও কমল দৈনিক সংক্রমণের হার, ১৩ জেলায় আক্রান্তের সংখ্যা এক অঙ্কে

রাজ্য3 days ago

শতাব্দী রায়ের ‘মানভঞ্জনে’ অভিষেক বন্দ্যোপাধ্যায়

কেনাকাটা

কেনাকাটা7 hours ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা6 days ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

কেনাকাটা1 week ago

কয়েকটি ফোল্ডিং আইটেম খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক: এমন অনেক কিছুই থাকে যেগুলি সঙ্গে থাকলে অনেক সুবিধে হত বলে মনে হয়, কিন্তু সব সময় তা পাওয়া...

কেনাকাটা2 weeks ago

রান্নাঘরের কাজ এগুলি সহজ করে দেবেই

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরের কাজ অনেক বেশি সহজ করে দিতে পারে যে সমস্ত জিনিস, তারই কয়েকটির খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা2 weeks ago

ম্যাক্সিড্রেসের নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সুন্দর ম্যাক্সিড্রেসের চাহিদা এখন তুঙ্গে। সামনেই কোনো আনন্দ অনুষ্ঠানের নিমন্ত্রণ থাকলে ম্যাক্সি পরতে পারেন। বাছাই করা কয়েকটি ড্রেসের...

কেনাকাটা2 weeks ago

রকমারি ডিজাইনের ৯টি পুঁটলি ব্যাগের কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: বিয়ের মরশুমে নিমন্ত্রণে যেতে সাজের সঙ্গে মিলিয়ে ব্যাগ নেওয়ার চল রয়েছে। অনেকেই ডিজাইনার ব্যাগ পছন্দ করেন। তেমনই কয়েকটি...

কেনাকাটা2 weeks ago

কস্টিউম জুয়েলারির দারুণ কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: বিয়ের মরশুম আসছে। নিমন্ত্রণবাড়ি তো লেগেই থাকে। সেখানে আজকাল সোনার গয়নার থেকে কস্টিউম বা জাঙ্ক জুয়েলারি পরে যাওয়ার...

কেনাকাটা3 weeks ago

রুম হিটারের কালেকশন, ৬৫০ থেকে শুরু

খবরঅনলাইন ডেস্ক: ভালোই শীত চলছে। এই সময় রুম হিটারের প্রয়োজনীয়তা খুবই। তা সে ঘরের জন্যই হোক বা অফিস, বা কোথাও...

কেনাকাটা3 weeks ago

চোখের যত্ন নিতে কিনুন এগুলি, খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক: অনেকেই আছেন সারা দিনের ব্যস্ততার মাঝে যদিও বা পা, হাত বা মুখের টুকটাক যত্ন নেন, কিন্তু চোখের বিশেষ...

কেনাকাটা4 weeks ago

ফিলগুড প্রোডাক্ট! পছন্দ হবেই

খবরঅনলাইন ডেস্ক: দিনের মধ্যে কিছু সময় যদি নিজের মতো করে নিজের জন্য দেওয়া যায় তা হলে মন যেমন ভালো থাকে...

নজরে