বিজেপিতে ভাঙন ধরিয়ে তৃণমূলে ফিরছেন চার বিধায়ক?

0
TMC And BJP Logo
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: উত্তর ২৪ পরগনার চার বিধায়কের তৃণমূলে ফেরা নিয়ে জোর জল্পনা রাজ্যরাজনীতিতে। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে ঘাসফুল প্রতীকে জয়ী এই চার বিধায়ক লোকসভা ভোটের পর পদ্মশিবিরে যোগ দিয়েছিলেন। সূত্রের খবর, চলতি মাসের মাঝামাঝি সময়ে ফের তাঁরা পুরনো দলে ফিরে আসছেন।

সুনীল সিং

জানা গিয়েছে, উত্তর ২৪ পরগনার বীজপুরের বিধায়ক তথা বিজেপি নেতা মুকুল রায়ের ছেলে শুভ্রাংশু রায়, নোয়াপাড়ার বিধায়ক তথা বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের আত্মীয় সুনীল সিং, বনগাঁ উত্তরের বিধায়ক বিশ্বজিত দাস এবং বাগদার বিধায়ক দুলাল বর তৃণমূলে ফিরতে পারেন। এ ব্যাপারে তৃণমূলের একটি মহলে প্রস্তাব আসার পর তা দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে।

Subhranshu roy
শুভ্রাংশু রায়

এ প্রসঙ্গেই জানা গিয়েছে, মুকুল-পুত্র শুভ্রাংশু এবং সুনীলকে ফের দলে নিতে তেমন কোনো আপত্তি নেই দলের একটা অংশের। কিন্তু একাধিক বার দলবদল করা দুলাল বর অথবা কয়েক মাস আগে বিজেপিতে যোগ দেওয়া বিশ্বজিত দাসকে নিয়ে কিছুটা অস্বস্তি রয়েছে। যদিও তৃণমূল সূত্র দাবি করেছে, পুরো বিষয়টিই দলনেত্রীর সিদ্ধান্তের উপর নির্ভর করছে।

দুলাল বর

তবে বিধানসভার চলতি অধিবেশনে বিজেপিতে যোগ দেওয়া বেশ কয়েকজন বিধায়ক যে ভাবে তৃণমূল বিধায়কদের সঙ্গে দূরত্ব কমাচ্ছেন, তাতে তাঁদের শিবির বদল শুধুই সময়ের অপেক্ষা বলে মনে করছে রাজনীতির কারবারিরা!

বিশ্বজিত দাস

এমনটাও মনে বলা হচ্ছে, রাজ্যের তিনটি বিধানসভা আসনে উপনির্বাচনের ফলাফল দলবদল করে বিজেপিতে যাওয়া বিধায়কদের অস্বস্তিতে ফেলেছে। যে ভাবে লোকসভায় এগিয়ে থাকা আসনে বিজেপিকে শূন্য হাতে ফিরতে হয়েছে, তাতে ২০২১ বিধানসভায় পদ্মপ্রতীকে জিতে আসা বেশ কঠিন হতে পারে বলেই তাঁদের আশঙ্কা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.