Modi Mamata

ওয়েবডেস্ক: আগামী ১৯ জানুয়ারি তৃণমূল কংগ্রেসের ব্রিগেড সমাবেশে ভিন রাজ্যের তিন মুখ্যমন্ত্রী অংশ নিচ্ছেন বলে জানালেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি শুক্রবার স্পষ্টতই জানিয়ে দেন, তৃণমূলের ব্রিগেড মঞ্চে থাকবেন কর্নাটকের মুখ্যমন্ত্রী কুমারস্বামী, দিল্লির মুখ্যমন্ত্রী  অরবিন্দ কেজরিওয়াল ও অন্ধপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু।

লোকসভা ভোটের আগে বৃহত্তর বিজেপি-বিরোধী রাজনৈতিক শক্তিকে কেন্দ্রীভূত করতে মমতার এই উদ্যোগে শামিল হচ্ছেন প্রাক্তন প্রধানমন্ত্রী এই ডি দেবেগৌড়াও। একই ভাবে ওই মঞ্চে দেখা যেতে পারে বিজেপির তিন বিদ্রোহী নেতা অরুণ শৌরি, যশবন্ত সিনহা এবং রাম জেঠমালানিকে। তবে বিজেপির বর্তমান সাংসদ শত্রুঘ্ন সিনহা যে দলের নিয়ম-নীতি ভেঙে তৃণমূলের সভায় যোগ দিচ্ছেন, তা প্রায় নিশ্চিত।

সব কিছু ঠিকঠাক চললে আগামী ৮ ফেব্রুয়ারি ব্রিগেডে সভা করবে বিজেপি।

একই ভাবে তৃণমূলের ব্রিগেডে আসতে পারেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব এবং জম্মু-কাশ্মীরের ফারুখ আবদুল্লাও। যদিও মায়াবতী অথবা তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ায়ের উপস্থিতি নিয়ে তৃণমূলের তরফে এখনও পর্যন্ত তেমন কোনো মন্তব্য করা হয়নি।

Mamata-Banerjee Brigade
মমতার এই উদ্যোগে শামিল হচ্ছেন প্রাক্তন প্রধানমন্ত্রী এই ডি দেবেগৌড়াও।

অন্য দিকে তৃণমূলের পরই ব্রিগেডে সভা করতে চলেছে বিজেপি। প্রধানমন্ত্রীর দফতরের তরফে সময়ও দেওয়া হয়েছে বলে দাবি বঙ্গ-বিজেপির। শুক্রবার দিল্লিতে শুরু হওয়া বিজেপির দু’দিনের জাতীয় পরিষদের বৈঠকের মাঝে বঙ্গ নেতৃত্বকে এমন আশ্বাসও দেওয়া হয়েছে যে, ওই সভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উপস্থিত হতে পারেন। সব কিছু ঠিকঠাক চললে আগামী ৮ ফেব্রুয়ারি ব্রিগেডে সভা করবে বিজেপি।

[ আরও পড়ুন: শুভেন্দু অধিকারীর হাত ধরে তৃণমূলে যোগ দিলেন প্রাক্তন বাম বিধায়ক ]

যদিও বঙ্গ-বিজেপির অন্য একটি অংশের দাবি, ৮ ফেব্রুয়ারি এখনও চূড়ান্ত নয়। সেটা এগিয়ে ৬ তারিখও হতে পারে। তবে প্রধানমন্ত্রীর দফতরের তরফে প্রাথমিকভাবে ৮ ফেব্রুয়ারি সময় দেওয়া হয়েছে। কারণ ৩ ফেব্রুয়ারি বামদের ব্রিগেড সমাবেশ, ফলে মঞ্চ খুলে ফের বাঁধতে সময় তো লাগবেই!

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here