খবরঅনলাইন ডেস্ক: বদলির প্রতিবাদে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করলেন পাঁচ জন শিক্ষিকা। মঙ্গলবার বিকাশ ভবনের সামনে এই চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে।

এ দিন বিক্ষোভ দেখাচ্ছিলেন আন্দোলনকারী শিক্ষকারা। পুলিশ তাঁদের বাধা দিতে গেলে আচমকাই বিষ খেয়ে ফেলেন তাঁরা। আত্মহত্যারই চেষ্টা করেন ওই পাঁচ জন। সঙ্গে সঙ্গে অসুস্থও হয়ে পড়েন। পুলিশ পাঁচ জনকেই হাসপাতালে নিয়ে গিয়েছে। ওই পাঁচ জনের মধ্যে চার জনের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে খবর।

অসুস্থ পাঁচ শিক্ষিকাই ঐক্য মঞ্চের সদস্য। শিক্ষকদের এই সংগঠন বেশ কিছু দিন ধরেই শিক্ষকদের বদলি ইস্যুতে আন্দোলন করছে। এর আগে নবান্নের সামনে এমনকি শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বাড়ির সামনেও বিক্ষোভ দেখিয়েছেন তাঁরা।

শিক্ষকদের অভিযোগ, আন্দোলন করার শাস্তি হিসেবেই বদলি করে দেওয়া হয়েছে তাঁদের। এই অভিযোগ নিয়েই মঙ্গলবার বিকাশ ভবনের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেছিলেন তাঁরা।

পুলিশ জানিয়েছে, আন্দোলনকারীরা মূল ফটক পেরিয়ে ভিতরে প্রবেশ করলে তাঁদের বাধা দেওয়া হয়। সেই সময় পুলিশের সঙ্গে ধস্তাধস্তিও হয় আন্দোলনকারীদের। এর পর আচমকাই ব্যাগ থেকে বিষ বার করে খেতে শুরু করেন। পুলিশ তাঁদের বাধা দেয়। গোটা ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়িয়ে গিয়েছে।

আরও পড়তে পারেন

‘আমাদের ভয় দেখাবেন না’, কেন্দ্রীয় মন্ত্রীর গ্রেফতারিতে হুঁশিয়ার জেপি নড্ডার

‘জনতার আবেগকে সম্মান করি’, রাজ্যভাগের বিতর্ক উসকে দিলেন কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন