রাজ্যে সাতটি পরিবার থেকে ৫৫ জন করোনা রোগী: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা: সোমবার দুপুর বারোটা পর্যন্ত রাজ্যে চিকিৎসাধীন কোভিড ১৯ (Covid 19) আক্রান্ত ব্যক্তির সংখ্যা ৬১। এ ছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ১৩ জন, মৃত্যু হয়েছে তিন জনের। এ দিন বিকেলে সাংবাদিক বৈঠকে এমনই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

রাজ্যে করোনাভাইরাসের (Coronavirus) পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে তিনি বলেন, রাজ্যে মোট আক্রান্তের মধ্যে ৫৫ জন এসেছেন মাত্র সাতটি পরিবার থেকে। ফলে ভাইরাস যে একটা সীমাবদ্ধই রয়েছে, সে কথাও মনে করিয়ে দেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে মুখ্যমন্ত্রী আরও বলেন, এই রাজ্যে ৯৯ শতাংশ করোনা রোগীর সঙ্গে বিদেশি-যোগ রয়েছে।

এখনও পর্যন্ত এ রাজ্যে হোম কোয়ারান্টাইনে থাকা ব্যক্তিদের সংখ্যা ৫৪ হাজার ৮২৩। এ ছাড়া সরকারি হোমে কোয়ারান্টাইনে রয়েছেন ৬ হাজার ৮৭৯ জন। যদিও এঁদের মধ্যে ৪ হাজার ১০ জনকে ছাড়া হয়েছে।

পার্সোনাল প্রোটেকশন ইকুইপমেন্টের (পিপিই) অভাব রয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, রাজ্য ৮ লক্ষ ৯২ হাজার ৯০০টি পিপিই বাকি আছে আসা। ২ লক্ষ ৭ হাজার ১০০ হাতে পাওয়া গিয়েছে। মাত্র ৩ হাজার পিপিই (PPE) কেন্দ্রীয় সরকার থেকে পাঠানো হয়েছে। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন কোভিড ১৯-এ আক্রান্ত ২৬ নার্স ও ৩ চিকিৎসক, ‘সংক্রামক’ ঘোষিত হল মুম্বইয়ের হাসপাতাল

অন্য দিকে, ৫ লক্ষ এন৯৫ মাস্ক (N95 Mask) কেন্দ্রের কাছে চাওয়া হলেও মাত্র দশ হাজার মাস্ক এসেছে বলে জানান মমতা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.