খবর অনলাইন ডেস্ক: করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই কোভিডরোগীর চিকিৎসায় অক্সিজেনের জন্য ঘাটতির অভিযোগ উঠেছে একাধিক জায়গা থেকেই। এমন পরিস্থিতিতে দুর্গাপুর থেকে দিল্লি গেল ৬টি কন্টেনার ভরচি ১২০ মেট্রিক টন লিক্যুইড অক্সিজেন।

পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুরের ‘স্টিল অথরিটি অফ ইন্ডিয়া’ (SAIL)-র ইস্পাত কারখানা (DSP) থেকে তরল অক্সিজেন পাঠানো হল দিল্লিতে। দুর্গাপুরের সগরভাঙ্গায় সেলের জোনাল সেন্টার থেকে শুক্রবার কন্টেনার কর্পোরেশন অফ ইন্ডিয়ার মাধ্যমে কন্টেনারগুলি রওনা দেয়। রেলের রেকের মাধ্যমে মেডিক্যাল অক্সিজেন বোঝাই ওই কন্টেনারগুলি দিল্লি যাবে।

Loading videos...

করোনা পরিস্থিতিতে বেসামাল দিল্লি। দেখা যাচ্ছে অক্সিজেন সংকট। লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। এই পরিস্থিতিতে ডিএসপি থেকে অক্সিজেন পাঠানো হল দিল্লিতে। কন্টেনারগুলির আনুষ্ঠানিক যাত্রার সূচনা করেন দুর্গাপুর ইস্পাত কারখানার আধিকারিক। ছিলেন কন্টেনার কর্পোরেশনের প্রতিনিধিরা।

এ দিন রেলমন্ত্রী পীযূষ গয়াল টুইটারে লেখেন, “দিল্লির রোগীদের জন্য পশ্চিমবঙ্গের দুর্গাপুর থেকে অক্সিজেন সরবরাহ করা হচ্ছে । তরল মেডিকেল অক্সিজেন সরবরাহের জন্য ট্যাঙ্কগুলিকে অক্সিজেন এক্সপ্রেসে বোঝাই করা হচ্ছে”। যে সব রাজ্যে অক্সিজেনের চাহিদা বেশি, সেই রাজ্যগুলিকে প্রাধান্য দিয়েই এই অক্সিজেন এক্সপ্রেসগুলি চালানো হচ্ছে।

প্রসঙ্গত, শুক্রবার সুপ্রিম কোর্ট করোনা পরিস্থিতি মোকাবিলায় দিল্লিকে প্রয়োজনীয় অক্সিজেন এবং অন্যান্য উপকরণ সরবরাহের নির্দেশ দিয়েছে কেন্দ্রকে।

আরও পড়তে পারেন: Local Train: কোভিড আক্রান্ত ৭৫০ রেলকর্মী, শিয়ালদহ ডিভিশনে বাতিল ৫৪ জোড়া লোকাল ট্রেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.