পশ্চিমবঙ্গের ছয় জেলায় সক্রিয় কোভিডরোগীর সংখ্যা একশোর কম, একটি জেলায় কুড়িরও কম

0

তবে এরই মধ্যে রাজ্যের অন্যান্য জেলাতে সংক্রমণ পরিস্থিতি আরও ভালো হচ্ছে ক্রমশ। শনিবার রাজ্যের স্বাস্থ্য দফতর সর্বশেষ যে বুলেটিন প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে বর্তমানে রাজ্যের ছয়টি জেলায় সক্রিয় কোভিডরোগীর সংখ্যা একশোর কম রয়েছে। এর মধ্যে আবার একটি জেলায় সেই সংখ্যাটা কুড়িরও কম।

এই তালিকায় উত্তরবঙ্গের তিনটে জেলা রয়েছে। আলিপুরদুয়ারে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ৯৭ জন, কালিম্পংয়ে ৯০ জন এবং উত্তর দিনাজপুরে ৪৭ জন।

দক্ষিণবঙ্গের জেলাগুলির মধ্যে একশোর কম সক্রিয় রোগী রয়েছে বীরভূম (৯০) এবং পুরুলিয়ায় (৩২)। তবে গোটা রাজ্যের মধ্যে, সব থেকে কম সক্রিয় রোগী রয়েছে মুর্শিদাবাদে। সেখানে বর্তমানে চিকিৎসাধীন মাত্র ১৮ জন।

উল্লেখ্য, কলকাতা এবং উত্তর ২৪ পরগণায় সংক্রমণ বৃদ্ধির কারণে দুই জেলাতেই বর্তমানে সক্রিয় রোগী রয়েছে বারোশোর বেশি। জুলাইয়ের শেষ সপ্তাহে এই দুই জেলাতেই সক্রিয় রোগী এক হাজারের কম থাকত। তবে এটা উদ্বেগের কিছু নয় বলেই মনে করছে বিশেষজ্ঞদের একাংশ।

পুজোর মুখে রাজ্যের বাজার দোকানে যে ভাবে ভিড় বাড়ছে, সেই তুলনায় এই বৃদ্ধি খুবই নগণ্য। জোরকদমে টিকাকরণ চলার কারণেই সংক্রমণের বৃদ্ধিটা উদ্বেগজনক কিছু নয় বলে মনে করছেন তাঁরা।

উল্লেখযোগ্য আরও কিছু খবর পড়তে পারেন

বিদায়যাত্রা শুরু হওয়ার নামগন্ধ নেই, প্রলম্বিত বর্ষার জন্য তৈরি হচ্ছে ভারত

আগের রেকর্ড ছুঁয়ে ফেলল পশ্চিমবঙ্গ, তবে বিজেপিশাসিত রাজ্যগুলিতে শনিবার ব্যাপক ভাবে কমল টিকাকরণ

দেশের নিরাপত্তার ক্ষেত্রে ‘বিপজ্জনক’ সিধুকে কখনোই মুখ্যমন্ত্রী হিসেবে মানবেন না তিনি, সাফ কথা অমরিন্দরের

ক্যাপ্টেন অমরিন্দর সিংহের পদত্যাগের পর পঞ্জাবের নতুন মুখ্যমন্ত্রীর দৌড়ে কারা এগিয়ে?

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন