jaynagar majilpur

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর : প্রায় দেড়শো বছরের প্রাচীন, বর্তমানে কংগ্রেস পরিচালিত জয়নগর-মজিলপুর পুরসভার ৮৪ জন অস্থায়ী কর্মী গত মার্চ মাস থেকে কোনো বেতন পাচ্ছেন না। এঁরা সবাই পতঙ্গবাহী রোগ নিয়ন্তণ প্রকল্পের কর্মী। ফলে পুরসভার ১৪টি ওয়াডেই কীটনাশক স্প্রে করার কাজ বন্ধ হয়ে পড়ে আছে। সমস্যায় পড়েছেন পুরবাসী।

ইতিমধ্যে ওই অস্থায়ী কর্মীরা বিক্কোভ দেখিয়েছেন পুরসভায় কাজ বন্ধ করে। ডেপুটেশনও দিয়েছেন পুরপ্রধানের কাছে। ডেপুটেশনের কথা স্বীকার করে নিয়ে পুরপ্রধান সুজিত সরখেল জানান, “ওঁদের বেতনের টাকা রাজ্য সরকারের স্টেটস আরবান ডেভেলপমেন্ট অথরিটি থেকে পুরসভায় পাঠায়, আর আমরা তা ওঁদের হাতে তুলে দিই। কিন্তু গত মার্চ মাস থেকে ওরা টাকা পাঠাচছে না। তাই আমরা দিতে পারছি না”।

এই প্রকল্পের সাথে যুক্ত আছেন স্বাস্থ্য কর্মী, সমীক্ষা কর্মী, সাফাই কর্মী ও স্প্রে কর্মীরা। তার মধ্য সাফাই ও স্প্রে কর্মীদের ৮৪ জন গত মার্চ মাস থেকে কোনো বেতন পাননি বলে অভিযোগ। সুজিত ঘোষ, সিদ্ধেশ্বর মিস্ত্রি-সহ কয়েক জন অস্থায়ী কর্মী জানান, “আমরা কাজ করে যাচ্ছিলাম অথচ কোনো বেতন পাইনি। তাই এখন আমরা কাজ বন্ধ করে রেখেছি। এতে পুরবাসীর অসুবিধা হলেও আমাদের কিছু করার নেই”।

পুরপ্রধান সুজিত সরখেল বলেন, “আমি ওদের সমস্যার কথা বারবার সরকারি দফতরে জানিয়েছি। অথচ তারা কোনও গুরুত্ব দিচ্ছে না। কাজ বন্ধ থাকায় পুরবাসীর সমস্যা হচ্ছে”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here