কোভিড-১৯ আক্রান্ত দমদমের একটি বেসরকারি হাসপাতালের নার্স, দাবি পরিবারের

প্রতীকী ছবি

কলকাতা: রাজ্যে এই প্রথম কোনো নার্সের কোভিড-১৯ (Covid-19) আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেল। মধ্যমগ্রামের বাসিন্দা ওই নার্স দমদমের একটি বেসরকারি হাসপাতালের কর্মী। তাঁর পরিবার সূত্রে খবর, হাসপাতালে দুই ইতালি ফেরত আক্রান্তের চিকিৎসা করতে গিয়েই তিনিও করোনাভাইরাসে সংক্রামিত হয়েছেন। যদিও রাজ্যের তরফে সরকারি ভাবে এ নিয়ে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি।

ওই নার্সের পরিবারের দাবি, তাঁর শরীরে করোনা সংক্রমণ ঘটতে পারে, এই আশঙ্কা করেই তাঁকে আইসোলেশনে রেখে চিকিৎসা শুরু হয়। এর পরই তাঁর লালারসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হলে গত বৃহস্পতিবার রিপোর্ট পাওয়া যায়। সেখান থেকেই জানা যায়, তিনি কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন।

বিশেষজ্ঞদের মতে, করোনা (Coronavirus) আক্রান্তের চিকিৎসার জন্য প্রয়োজনীয় সতর্কতা না মানলে সংক্রমণ ঘটতে পারে। এর আগে বিশ্বে এ ধরনের ঘটনা একাধিকবার ঘটেছে। তবে দমদমের হাসপাতালের ঘটনাটি যদি সত্যি হয়, তা হলে রাজ্যে এ ধরনের ঘটনা এটাই প্রথম।

জানা গিয়েছে, ওই নার্সের সংস্পর্শে যাঁরা এসেছেন তাঁদের চিহ্নিত করতে হাসপাতালকে নির্দেশ দিয়েছে স্বাস্থ্য দফতর। এমনটাও জানা গিয়েছে, ইতিমধ্যেই নার্সের পরিবারের দু’জনকে কোয়রান্টিনে রাখা হয়েছে। প্রয়োজনে তাঁদের হাসপাতালে ভর্তি করে পর্যবেক্ষণে রাখা হতে পারে।

আরও পড়ুন: তবলিগের ৯৬০ বিদেশি সদস্যকে কালো তালিকাভুক্ত করল স্বরাষ্ট্রমন্ত্রক

রাজ্য সরকারের গত বৃহস্পতিবারের রিপোর্ট অনুযায়ী, এ রাজ্যে করোনা আক্রান্ত হন ৫৩ জন। এঁদের মধ্যে তিন জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ন’জনের দ্বিতীয়বার নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। তিন জন মারা গিয়েছেন এবং চার জন অন্য রোগে অসুস্থ হয়ে হাসপাতালে ভরতির পর মারা গিয়েছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.