‘অপরাধীদের কোনো ধর্ম হয় না’, বাংলাদেশের পুজো মণ্ডপে দুষ্কৃতী আক্রমণ নিয়ে আব্বাস সিদ্দিকির লিখিত বিবৃতি

0
আব্বাস সিদ্দিকি। ফাইল ছবি

কলকাতা: বৃহস্পতিবার বাংলাদেশে দুর্গাপুজোর একাধিক মণ্ডপে দুষ্কৃতীদের আক্রমণ এবং মন্দিরে চড়াও হওয়ার ঘটনায় প্রাণ গিয়েছে তিন জনের। জখম অন্তত ৬০। এই ঘটনার তীব্র নিন্দা করলেন ফুরফুরা শরীফ আহলে সুন্নাতুল জামাত (এ)-র কর্ণধার পীরজাদা আব্বাস সিদ্দিকি।

রবিবার লিখিত বিবৃতি দিয়ে আব্বাস জানিয়েছেন, “বাংলাদেশের পুজো মণ্ডপে পবিত্র কোরান শরীফের অবমাননা ও পরবর্তী সময়ে হিন্দু ভাইদের ধর্মীয় উপাসনা কেন্দ্র মন্দিরে আক্রমণ যারা করেছে, তাদের কোনো ধর্মীয় পরিচয় নেই বলে আমি মনে করি”।

আব্বাস আরও জানিয়েছেন, “কোনো প্রকৃত ধার্মিক অন্যের ধর্মকে ঘৃণা করে না। কারণ, প্রকৃত ধর্ম অধর্মের শিক্ষা দেয় না এবং সমস্ত অপকর্ম বর্জনের শিক্ষা দেয়। সমস্ত ধর্মই সহিষ্ণুতার শিক্ষা দেয় বলে আমি বিশ্বাস করি। প্রকৃত পক্ষে সনাতন ধর্মে বিশ্বাসী হিন্দু ভাই কোনো দিন পবিত্র কোরান শরীফের অবমাননা করবেন না এবং প্রকৃত কোনো মুসলমান হিন্দু ভাইয়ের মন্দিরে আক্রমণ করবেন না। যে বা যারা এই কাজ করেছে, তাদের কঠোর থেকে কঠোরতম শাস্তির দাবি জানাই”।

উল্লেখ্য, দুর্গাপুজো চলার মধ্যেই বুধবার সকালে কুমিল্লায় উত্তেজনার সৃষ্টি হয়। এক পর্যায়ে স্থানীয় প্রশাসন ও পুলিশ পরিস্থিতি শান্ত করতে গেলে তারা তোপের মুখে পড়ে, বাঁধে সংঘর্ষ। মণ্ডপে হামলা-ভাঙচুরের ঘটনা ঘটে বাংলাদেশের চট্টগ্রামের বাঁশখালী ও কর্ণফুলী উপজেলা, কক্সবাজারের পেকুয়া, মৌলভীবাজারের কমলগঞ্জ ও কুলাউড়া এবং চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জেও। এই ঘটনার প্রেক্ষিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যেই জানিয়েছেন, কুমিল্লার ঘটনা ঘটার সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নেওয়া হয়েছে এবং যথাযথ পদক্ষেপ নেওয়া হচ্ছে। যেখানে যেখানে যারাই এই ধরনের কোনো ঘটনা ঘটাবে সঙ্গে সঙ্গে তাদের খুঁজে বের করা হবে।

বাংলাদেশের পূজামণ্ডপে ইসলামদের ধর্মগ্রন্থ পবিত্র কোরান অবমাননার অভিযোগ তুলে ভাঙচুর চলে। এ দিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, “পবিত্র কোরান আমরা মুসলমানরা হৃদয়ে ধারণ করি। কোরানের অবমাননা যে ভাবে দেখানো হয়েছে আমি বিশ্বাস করি সে রকম ঘটেনি।”

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

কোভিড টিকা নিলে টেলিভিশন, মোবাইল ফোন, কম্বল জেতার সুযোগ, অভিনব উদ্যোগ মণিপুরে

মহাকাশে এই প্রথম কোনো ছবির শ্যুটিং সেরে ১২ দিন পর পৃথিবীতে প্রত্যাবর্তন, দেখুন ভিডিয়োয়

বৃষ্টি বিপর্যস্ত কেরলে মৃত কমপক্ষে ১৫, উদ্ধারে নেমেছে সেনা

মঙ্গলবার সাংসদ পদ থেকে ইস্তফা দিচ্ছেন বাবুল সুপ্রিয়

আগামী তিন দিন উত্তরবঙ্গে অতি ভারী বর্ষণের সম্ভাবনা, জারি সতর্কতা

১ মার্চের পর সর্বনিম্ন কোভিড সংক্রমণ ভারতে, ১৫ মার্চের পর সব থেকে কম মৃত্যু

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন