ইডি-র তলবে দিল্লি যাচ্ছেন না ‘দুই শিশুর মা’ রুজিরা

0
অভিষেক বন্দ্যোপাধ্যায়, রুজিরা। প্রতীকী ছবি

কলকাতা: কয়লা পাচার কাণ্ডে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তলব করেছে তৃণমূল সাংসদ তথা দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) এবং তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে (Rujira Banerjee)। বুধবারই দিল্লিতে ডেকে পাঠানো হলেও যাচ্ছেন না রুজিরা। জানিয়েছেন, তাঁর দুই শিশুসন্তান রয়েছে। করোনা মহামারির মধ্যে তাদের নিয়ে দিল্লি যাওয়া সম্ভব নয়।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, রুজিরা জানিয়েছেন, করোনা মহামারির মধ্যে তাঁর দুই শিশু সন্তানকে নিয়ে দিল্লিতে এখন যাওয়া নিরাপদ নয়। তাই ইডি কর্তাদের তিনি অনুরোধ জানান, এই কাণ্ডে তাঁকে যা জিজ্ঞাসা করার তা যেন কলকাতায় করা হয়।

৩১ আগস্ট ইডি-র উদ্দেশে এক চিঠিতে রুজিরা জানান, “আমি দুই শিশুর মা এবং মহামারির মধ্যে শারীরিক ভাবে একা নয়াদিল্লি ভ্রমণ আমার এবং আমার সন্তানদের জীবনকে মারাত্মক ঝুঁকিতে ফেলবে। আমাকে কলকাতায় ডাকা হলে, আমার পক্ষে সুবিধাজনক হবে। কলকাতাতেও ইডি-র অফিস রয়েছে, আমি যেহেতু কলকাতাতেই থাকি, তাই আমাকে এখানেই ডাকা যেতে পারে”।

রাজ্যের বিধানসভা নির্বাচনের কয়েকদিন আগে ২৩ ফেব্রুয়ারি এই মামলায় রুজিরা বন্দ্যোপাধ্যায়কে কয়লা পাচারকাণ্ডে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। মামলায় তাঁর বোনকেও জিজ্ঞাসাবাদ করা হয়।

অভিষেকের বাসভবনে গিয়ে রুজিরাকে গোয়েন্দারা জিজ্ঞাসাবাদ করেছিলেন। প্রায় সোয়া এক ঘণ্টার জিজ্ঞাসাবাদ পর্ব শেষে সেখান থেকে বেরিয়ে যান তদন্তকারীরা। জানা যায়, অভিষেক-পত্নীর বয়ান রেকর্ড করা হয় সে দিন। যদিও এই মামলায় এখনও পর্যন্ত তদন্তকারী সংস্থার মুখোমুখি হতে হয়নি তৃণমূল সাংসদকে। সম্প্রতি তাঁকেও তলব করেছে ইডি। ৩ সেপ্টেম্বর হাজিরার জন্য ডাকা হয়েছে অভিষেককে।

প্রসঙ্গত, কয়লা পাচারকাণ্ড নিয়ে দীর্ঘদিন ধরে সরগরম রাজ্যে-রাজনীতি। এই নিয়ে বরাবর বিরোধীরা কাঠগড়ায় তুলেছে তৃণমূল কংগ্রেসকে। ভোট পেরিয়ে যাওয়ার পর ফের এই ইস্যুতে সক্রিয় হয়েছে কেন্দ্রীয় সংস্থাগুলি।

আরও পড়তে পারেন:

কয়লা পাচারকাণ্ডে সস্ত্রীক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব ইডির

ভোটে হেরেছে বিজেপি, তাই অভিষেককে ইডি-র তলব, বললেন চন্দ্রিমা ভট্টাচার্য

ইডি একটা নোটিশ পাঠালে বস্তা ভরে কাগজ পাঠাব, টিএমসিপি-র প্রতিষ্ঠা দিবসে চ্যালেঞ্জ মমতা বন্দ্যোপাধ্যায়ের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন