অভিষেক বন্দ্যোপাধ্যায়
অভিষেক বন্দ্যোপাধ্যায়

কলকাতা: এসএসসি চাকরিপ্রার্থীদের সঙ্গে আজ, শুক্রবারই দেখা করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আন্দোলনকারীদের প্রতিনিধি দলের সঙ্গে তিনি যে দেখা করবেন এবং তাঁদের সাহায্য করার যথাসাধ্য চেষ্টা করবেন, বৃহস্পতিবার সন্ধ্যায় তা স্পষ্ট করে দিয়েছিলেন অভিষেক।

কিন্তু শুক্রবার তাঁর সঙ্গে চাকরিপ্রার্থীদের মুখোমুখি সাক্ষাৎ কোথায় হবে, তা নিয়ে কৌতূহল ছিল। তৃণমূল সূত্রে খবর, নিজের ক্যামাক স্ট্রিটের দফতরেই আন্দোলনকারীদের সঙ্গে দেখা করবেন ডায়মন্ড হারবারের সাংসদ।

তৃণমূল সূত্রে আগেই খবর মিলেছিল, আন্দোলনকারীদের নেতা শহীদুল্লাহ্‌ নামে এক ব্যক্তির সঙ্গে অভিষেকের দফতরের পক্ষ থেকে যোগাযোগ করা হয়েছে। তৃণমূল সাংসদ নিজেই তাঁদের সঙ্গে মুখোমুখি বসে কথা বলবেন। তার কিছু পরে শহীদুল্লাহ্ও অভিষেকের দফতরের সঙ্গে ফোনে কথা হওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, ‘‘আমাদের দীর্ঘ দিনের দাবি কী তা নিশ্চয়ই উনি শুনেছেন। আমাদের দাবি, যোগ্য প্রার্থীরা যাতে সকলেই চাকরি পান। আমরা আশাবাদী উনি এলে সেই সমস্যার সমাধান হবে।’’

বৃহস্পতিবার সন্ধ্যায় দলের শৃঙ্খলারক্ষা কমিটির বৈঠকের পর সাংবাদিক সম্মেলনে অভিষেক নিজেই আন্দোলনকারীদের সঙ্গে মুখোমু‌খি সাক্ষাতের কথা নিশ্চিত করেন। তিনি বলেন, ‘‘আমি সরকারের কোনো লোক নই। কিন্তু আমি তাঁদের সব কথা শুনব এবং সাহায্য করার যথাসাধ্য চেষ্টা করব।’’

তবে ওই সাক্ষাতের স্থান গান্ধী মূর্তির পাদদেশে আন্দোলনকারীদের ধর্নামঞ্চ হবে, না কি অভিষেকের ক্যামাক স্ট্রিটের দফতর, তা তখনও স্পষ্ট হয়নি। এর পর রাতে তৃণমূল সূত্রে খবর জানা যায়, আন্দোলনকারীদের প্রতিনিধি দলের সঙ্গে নিজের ক্যামাক স্ট্রিটের দফতরেই দেখা করবেন অভিষেক।

আরও পড়তে পারেন:

রাজস্থানে ভেঙে পড়ল বায়ুসেনার মিগ বিমান, মৃত্যু দুই পাইলটের

মিড ডে মিলে টিকটিকি, রায়দিঘিতে অসুস্থ পড়ুয়ারা

পার্থকে দল থেকেও সাসপেন্ড করল তৃণমূল, খোয়াতে হল ৫টি পদ

এ বার চিনার পার্কে অর্পিতার ফ্ল্যাটের হদিশ, পড়ন্ত বিকেলে ইডি’র হানা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন