ভাঙড়ে জমি কমিটির সভায় যোগ দিতে যাওয়ার পথে গ্রেফতার ১২, আটক ৭০

0

নিজস্ব প্রতিনিধি, উত্তর ২৪ পরগনা: ভাঙড়ে পাওয়ার গ্রিড বিরোধী আন্দোলনের গঠিত জমি, জীবিকা, বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটির সভায় যোগ দিতে যাওয়ার আগেই জেলার দু’টি জায়গা থেকে ১২ জনকে গ্রেফতার ও ৭০জনকে আটক করল স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ) এবং স্থানীয় পুলিশ।

আজ ভোরবেলায় বেলঘরিয়া স্টেশনে এসটিএফ ১২ জনকে গ্রেফতার করে ভাঙড়ের সভায় যাওয়ার পথে। ওই ব্যক্তিরা যে ভাঙড়েই যাচ্ছিল, তা তাঁরা এসটিএফের কাছে স্বীকার করে। এমনকী কমিটির তরফেও জানানো হয়, ওই ব্যক্তিরা অসমে দীর্ঘ দিন ধরে একটি পাওয়ার গ্রিড বিরোধী আন্দোলনের সঙ্গে যুক্ত রয়েছেন। অভিযুক্তদের বেলঘরিয়া থানায় নিয়ে যায় পুলিশ। জানানো হয়েছে, তাঁরা কী উদ্দেশে, কোথা থেকে এখানে এসেছিলেন, তা খতিয়ে দেখতে জেরা করা হবে। একই সঙ্গে সিপিআইএমএল রেডস্টারের এক সমর্থককেও গ্রেফতার করা হয়।

alik chakraborty in rallly
ভাঙড়ে জমি রক্ষা কমিটির সভায় অলীক চক্রবর্তী

তবে এ দিন যথাসময়ে ভাঙড়ে সমাবেশ করেছে জমি ও পরিবেশ রক্ষা কমিটি। অসম থেকে আগত আন্দোলনকারীদের মুক্তি দাবি করে মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছে এপিডিআর।

এর পরেই বাগুইআটি থানা এলাকার চিনার পার্ক থেকে গ্রেফতার করা হয় প্রায় ৭০ জনকে। প্রাথমিক ভাবে তাঁরা জানিয়েছেন, তাঁরা ভাঙড়ের সভায় যোগ দিতে যাচ্ছিলেন। পুলিশ তাঁদের গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

ওদিকে কমিটির ডাকা আজকের সভা নিয়ে পুলিশ প্রশাসনের তরফে এলাকায় প্রবেশের সমস্ত রাস্তার বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে।

ফাইল ছবি

 

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন