স্ত্রীর হাত কেটে নেওয়া স্বামীর মা-বাবা গ্রেফতার, কেতুগ্রামে মহিলা কমিশন

বর্ধমান: সরকারি চাকরি পেয়েছেন স্ত্রী। চাকরি মিলেছে নার্সের। পাছে হাতছাড়া হয়ে যায়, এই আশংকায় তাঁর ডান হাতটিই কেটে দেন স্বামী। মঙ্গলবার সকালে অভিযুক্তের মা-বাবাকে গ্রেফতার করেছে কেতুগ্রাম থানার পুলিশ। বাসে চেপে তাঁরা পালানোর ছক কষেছিলেন বলে দাবি করা হয়েছে পুলিশ সূত্রে। পাশাপাশি, মহিলা কমিশনের কিছু সদস্য আহত নার্সের সঙ্গে দেখা করছেন।

কেন স্ত্রীর হাতে কোপ স্বামীর?

অভিযোগ, কেতুগ্রামের কোজলসার বাসিন্দা শেখ মহম্মদ শনিবার রাতে তাঁর স্ত্রী রেণু খাতুনের ডান হাত কব্জি থেকে কেটে নেন। চাকরি পেয়ে খুশির খবর সবার আগে দিয়েছিলেন তাঁর স্বামীকে। কিন্তু, তাঁর হাতেই যে এমন বিপদ হতে পারে, তা ঘুণাক্ষরেও টের পাননি রেুণু। অভিযোগ, চাকরি পাওয়ার পর রেণু তাঁকে ছেড়ে চলে যেতে পারেন, এই আশংকায় শেখ মহম্মদ তাঁর স্ত্রীর হাত কেটে নিয়েছেন বলে জানা যায়।

এই ঘটনায় ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত স্বামীর বাবা ও মাকে, অর্থাৎ আক্রান্ত মহিলার শ্বশুর ও শাশুড়িকে। পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে দু’জনকে গ্রেফতার করে। যদিও মূল অভিযুক্ত স্বামী এখনও পলাতক।

একই বাড়িতে থেকে টের পেলেন না বাবা-মা?

ঘটনায় প্রকাশ, রাতে রেণু যখন ঘুমাচ্ছিলেন, তখন মুখে বালিশ চাপা দিয়ে তাঁর ডান হাত কব্জি থেকে কেটে ফেলা হয়। এর পর রেণুকে কাটোয়া মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সে সময় মহম্মদ রেণুর ডান হাতের কাটা অংশটি লুকিয়ে রাখেন বলেও অভিযোগ। চিকিৎসকেরা যাতে কোনওভাবেই হাত জোড়া দিতে না পারে সেই কারণেই এমন কাণ্ড ঘটায় অভিযুক্ত। তবে একই বাড়িতে থেকে বাবা-মায়ের দাবি, তাঁরা ছেলের কুকীর্তি বিন্দুবিসর্গ টের পাননি।

এ দিন আদালতে যাওয়ার পথে তাঁরা দাবি করেন, শনিবার রাতে ছেলে এবং বউমার মধ্যে কোনো অশান্তি টের পাননি। ঘরে পাখা চলার জন্য তাঁরা কোনো আওয়াজ পাননি বলেও দাবি করেছেন। একই সঙ্গে বলেন, রেণুর কব্জি কেটে দেওয়ায় পরে তাঁর চিৎকারে বিষয়টি জানতে পারেন তাঁরা।

অন্য দিকে, কেতুগ্রামের এই ঘটনাকে ‘অসুস্থ মানসিকতা’ হিসেবেই ব্যাখ্যা করেছেন পশ্চিমবঙ্গের মহিলা কমিশনের চেয়ারপার্সন লীনা গঙ্গোপাধ্যায়। মঙ্গলবার তিনি এবং মহিলা কমিশনের কিছু সদস্য আহত নার্সের সঙ্গে দেখা করছেন।

আরও পড়তে পারেন:

মমতা-অভিষেককে নিয়ে কুরুচিকর মন্তব্য, গোয়া থেকে গ্রেফতার ইউটিউবার রোদ্দুর রায়

সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের ‘ব্যাঙ্গেল উৎসব ২০২২’, একশোরও বেশি এক্সক্লুসিভ ডিজাইন

ভবানীপুরে দম্পতি খুনে যে প্রশ্নগুলি উঠে আসছে

শের দিল, ফের বলিউডে সৃজিত মুখোপাধ্যায়, সঙ্গে মনোজ বাজপেয়ী আর নওয়াজউদ্দিন সিদ্দিকি

সৃজিতের ছবিতে কেকে-র গাওয়া শেষ গান, গীতিকার কে জানেন ?

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন