মারা গেলেন অভিনেতা চিন্ময় রায়

0
chinmoy roy passes away
৭৯ বছর বয়সে মারা গেলেন চিন্ময় রায়।

কলকাতা: বেশ কিছু দিন বার্ধক্যজনিত অসুস্থতায় ভোগার পর মারা গেলেন অভিনেতা চিন্ময় রায়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৯ বছর। রবিবার রাত ১০টা নাগাদ সল্টলেকে নিজের বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এ দিন খাওয়ার পরেই অসুস্থ হয়ে পড়েন তিনি।

বেশ কিছু দিন ধরেই সিনেমা জগত্ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন চিন্ময়। বিশেষ করে স্ত্রী অভিনেত্রী জুঁই ব্যানার্জির মৃত্যুর পর তাঁকে খুব বেশি আর ছবিতে দেখা যায়নি। বছর খানেক আগে নিজের ফ্ল্যাটের সামনে থেকে তাঁকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। তাঁর পায়ে ও মাথায় গুরুতর চোট লাগে। সেই থেকেই তিনি অসুস্থ ছিলেন।

আরও পড়ুনপ্রয়াত গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পর্রীকর

থিয়েটারের মঞ্চ থেকে অভিনয় শুরু করে এক সময় সিনেমায় দাপিয়ে অভিনয় করেছেন চিন্ময় রায়। তপন সিংহের ‘গল্প হলেও সত্যি’ দিয়ে শুরু করেই সবার নজর কাড়েন তিনি। তার পরই ডাক আসে সত্যজিৎ রায়ের কাছ থেকে ‘গুপী গাইন বাঘা বাইন’-এ অভিনয় করার জন্য। এর পর ‘ননীগোপালের বিয়ে’, ‘ধন্যি মেয়ে’, ‘মৌচাক’, ‘হাটেবাজারে’, ‘ওগো বধূ সুন্দরী’, ‘বসন্ত বিলাপ’, ‘পিকনিক’, ‘শ্রীমান পৃথ্বীরাজ’, ‘আটাত্তর দিন পরে’, ‘শ্রাবণ সন্ধ্যা’, ‘ঠগিনী’, ‘ফুলেশ্বরী’, ‘ছুটির ফাঁদে’, ‘এখনই’-এর মতো অসংখ্য ছবিতে তিনি দাপিয়ে অভিনয় করেছেন।

সোমবার চিন্ময়বাবুর শেষকৃত্য হবে বলে জানা গিয়েছে। তাঁর মৃত্যুতে শোকের ছায়া বাংলা সিনেমা জগতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.