এসএসসি অনশনকারীদের পাশে দাঁড়িয়ে রাজ্য সরকারকে তোপ সৌমিত্রর

0

ওয়েবডেস্ক: কলকাতার মেয়ো রোডে এসএসসি শিক্ষক চাকরিপ্রার্থীদের অনশন নিয়ে রাজ্য সরকারের ‘নিষ্ঠুর’ ভূমিকার সমালোচনা করলেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তিনি রবিবার অনশনরত পরীক্ষার্থীদের সংগঠনের কাছে হাতে একটি চিঠি পাঠান। ওই চিঠিতেই তিনি এসএসসি আন্দোলনকারীদের প্রতি সরকারের মনোভাবকে অত্যন্ত বেদনাদায়ক বলে উল্লেখ করেন। তাঁর মতে, এটা নির্দয় মনোভাবের বহিঃপ্রকাশ৷

ওই চিঠিতে সৌমিত্রবাবু লিখেছেন, “এসএসসির যুব-ছাত্র অধিকার মঞ্চ গত ২৫ দিন ধরে অনশনরত হয়ে তাদের বক্তব্য ও দাবিগুলি রাজ্য সরকারের কাছে জানানোর চেষ্টা করে যাচ্ছে। এদের প্রতিনিধি দলের সঙ্গে এক সাক্ষাৎকারে আমি জানলাম বিগত সাত বছরে স্কুল সার্ভিসের মাধ্যমে কোনো শিক্ষক নিয়োগ হয়নি”।

[ আরও পড়ুন: ২৫ দিন অতিক্রান্ত এসএসসি চাকরিপ্রার্থীদের অনশন, বাড়ছে ইউরিন ইনফেকশন ]

একই সঙ্গে তিনি লিখেছেন, ” ২৫ দিন অনশন করে ৭৮ জন অসুস্থ হয়ে পড়েছেন। মহিলা আন্দোলনকারীদের দুর্দশা সীমাহীন হয়ে পড়েছে। দু’জন অন্তঃসত্ত্বার গর্ভপাত হয়েছে। অসুস্থদের বিভিন্ন হাসপাতালে ভরতি করা হয়েছে। এত কিছুর পরেও সরকার এখনও কোনো সদর্থক ব্যবস্থা গ্রহণ করে এই সমস্যা মেটানোর চেষ্টা করছে না। এই উদাসীনতা যে হৃদয়হীনতা ও নিষ্ঠুরতার পর্যায়ে পৌঁছেছে, তা আমাদের কাছে বেদনাদায়ক। সরকারের কাছে অনুরোধ জানাচ্ছি, তারা যেন এই ব্যাপারে সহানুভূতির সঙ্গে দ্রুত ব্যবস্থা গ্রহণ করে”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.