বিজেপি-র সমস্ত পদ ছাড়লেন অভিনেতা সুমন বন্দ্যোপাধ্যায়, দলত্যাগের জল্পনা তুঙ্গে

0

কলকাতা: বিজেপির সমস্ত পদ ছেড়ে দিলেন অভিনেতা সুমন বন্দ্যোপাধ্যায় (Suman Banerjee)। বর্তমানে বিজেপির রাজ্য কমিটির সদস্য এবং সাংস্কৃতিক আহ্বায়ক পদে আসীন ছিলেন অভিনেতা। রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারের কাছে মঙ্গলবার ইস্তফাপত্র পাঠিয়েছেন তিনি।

২০১২ সালে যোগ বিজেপি-তে যোগ দেন সুমন। প্রথম থেকেই সক্রিয়ভাবে দলের কাজ করতে দেখা গিয়েছিল তাঁকে। এখন বিজেপির সাংস্কৃতিক সেলের আহ্বায়ক পদে থাকার পাশাপাশি রাজ্য কমিটির আমন্ত্রিত সদস্যও ছিলেন তিনি। তবে ওয়াকিবহাল মহলের মতে, বেশ কিছুদিন ধরেই দলের সঙ্গে দূরত্ব বাড়াতে শুরু করেন সুমন।

এ দিন দলের সমস্ত পদ থেকে ইস্তফা প্রসঙ্গে সংবাদ মাধ্যমের কাছে সুমন বলেন, “আমি পার্টির সমস্ত পদ থেকে ইস্তফা দিয়েছি তবে এর মধ্যে আমার ব্যক্তিগত কোনো সংঘাত নেই। নিজের কাজে ব্যস্ত হয়ে পড়েছি, তাই পার্টিকে সময় দিতে পারছিলাম না। এত গুরু দায়িত্ব আমার পক্ষে সামলানো সম্ভব হচ্ছে না। এ ভাবে দল ও দলের কর্মীদের সঙ্গে অন্যায় করতে চাই না”।

তবে আচমকা কর্মীদের প্রতি অন্যায়ের কথা তুলে ধরে ইস্তফা দেওয়ার ঘটনায় অন্য কারণ খুঁজে বেড়াচ্ছে রাজনৈতিক মহল। অনেকের মতে, দলের হয়ে লড়াই চালিয়ে গেলেও নিজের যোগ্য সম্মান থেকে বঞ্চিত হতে হয়েছে তাঁকে। সেই ক্ষোভ থেকেই এই সিদ্ধান্ত। তা হলে কি বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিচ্ছেন অভিনেতা?

Shyamsundar

এমন প্রশ্নের জবাবে তিনি জানান, পদ ছেড়েছেন, দল ছাড়েননি। দলের এক জন কর্মী হিসেবেই কাজ করতে চান। ফলে তৃণমূলে যোগ দেওয়ার কোনো প্রশ্নই নেই।

প্রসঙ্গত, বাংলা চলচ্চিত্র শিল্পের সঙ্গে যুক্ত কলাকুশলীদের মধ্যে যাঁরা নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হওয়ার আগে বিজেপি-তে যোগ দিয়েছিলেন তাঁদের মধ্যে অন্যতম ছিলেন সুমন। ২০১৬ সালের বিধানসভা ভোটে মালদহের ইংরেজবাজার কেন্দ্রে তাঁকে প্রার্থীও করেছিল গেরুয়া শিবির। কিন্তু জিততে পারেননি তিনি। তবে এ বারের বিধানসভা ভোটে বিজেপির প্রার্থীতালিকা থেকে বাদ পড়েছিল তাঁর নাম!

আজকের আরও কিছু কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন:

সিপিআই ছাড়ার আগে পার্টি অফিস থেকে নিজের লাগানো এসি সরিয়েছেন কানহাইয়া কুমার

মুকুল রায়কে নিয়ে স্পিকারের সিদ্ধান্ত জানানোর সময় বেঁধে দিল হাইকোর্ট

ভবানীপুরের উপনির্বাচন স্থগিত নয়, রায় দিল কলকাতা হাইকোর্ট

পশ্চিমবঙ্গের বাকি চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা করে দিল নির্বাচন কমিশন

বুধবার থেকে ৮ অক্টোবর পর্যন্ত কলেজ পড়ুয়াদের টিকা দেবে কলকাতা পুরসভা

উৎসবের মরশুমের ঠিক আগেই করোনায় স্বস্তি, ২০২ দিন পর দৈনিক সংক্রমণ ২০ হাজারের নীচে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন