Adhir Ranjan Chowdhury
ছবি প্রতীকী

ওয়েবডেস্ক: পঞ্চায়েত বোর্ড গঠনকে কেন্দ্র করে উত্তপ্ত উত্তর ২৪ পরগনার আমডাঙায় ঢুকতে দেওয়া হল না কংগ্রেস প্রতিনিধি দলকে। গত প্রায় দু’সপ্তাহ ধরে বোমা-গুলির আওয়াজে তটস্থ আমডাঙায় এ দিন সদলবলে উপস্থিত হন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। কিন্তু গাড়ি থেকে নেমে সমর্থকদের নিয়ে এগোতে যেতেই তাঁকে আটকে দেয় পুলিশ।

ইতিমধ্যেই আমডাঙায় গিয়ে বাধা পেয়েছেন বাম প্রতিনিধি দলের সদস্যরাও। এলাকায় অশান্তি ছড়াতে পারে এমন যুক্তিকে সামনে রেখে তাঁদের আমডাঙায় যেতে দেওয়া হয়নি। যদিও তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় এর মধ্যেই আমডাঙা পরিদর্শন করেছেন।

আমডাঙার ঘটনায় তোলপাড় হওয়া উত্তর ২৪ পরগনার জেলা রাজনীতি। অধীরবাবু আগেও বলেছিলেন, শুধু আমডাঙা নয়, সারা রাজ্যই বোমা-গুলির পাহাড়ের উপর বসে রয়েছে। এ ব্যাপারে তিনি রাজ্য পুলিশ-প্রশাসন ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত নেন।


আরও পড়ুন: আমডাঙায় তৃণমূলের আহতদের ডান হাত উড়েছে কেন? প্রশ্ন তুললেন সূর্যকান্ত

এ দিন আমডাঙায় বাধা পাওয়ার পর অধীরবাবু বলেন, আমরা শুধু এটাই চাই এই এলাকায় শান্তি-শৃঙ্খল ফিরে আসুক। সাধারণ নাগরিক জীবন ব্যাহত হয়েছে, তা স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে নিয়ে আসার দায়িত্ব রাজ্য প্রশাসনের। সেই দাবিতেই এখানে আসা।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন