jalpaiguri administration before people
জলপাইগুড়িতে জনতার দরবারে প্রশাসন। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা, জলপাইগুড়ি: জলপাইগুড়ি জেলা প্রশাসনের উদ্যোগে ‘জনতার দরবারে প্রশাসন’ অনুষ্ঠিত হল জলপাইগুড়ি জেলার মালবাজার মহকুমার মাটিয়ালি ব্লকের কিলকট চা-বাগানে। সোমবার এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জলপাইগুড়ির জেলাশাসক শিল্পা গৌরী সারিয়া এবং জেলা প্রশাসনের অন্য আধিকারিকেরা। এই সঙ্গে ২২তম প্রাণীসম্পদ দিবসও উদযাপিত হল।

এই অনুষ্ঠানে কাছের আইভিল এবং নাগেশ্বরী চা-বাগান থেকেও প্রচুর চা-শ্রমিক উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সরকারের নানা সুবিধা যেমন কন্যাশ্রী, রূপশ্রী এবং অন্যান্য প্রকল্পের সুবিধা বণ্টন করা হয়। এ ছাড়াও ছিল সচেতনতা শিবির এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

আরও পড়ুন অনিশ্চয়তা কাটল, বিধানসভায় সর্বসম্মতিক্রমে পাশ ছিটমহলে জমির মালিকানা বিল

বাসিন্দাদের সঙ্গে প্রশাসনের বক্তব্য আদানপ্রদান হয়। তাঁদের চাহিদা এবং অভিযোগগুলি শোনা হয়। অনুষ্ঠানে যাঁরা উপস্থিত ছিলেন তাঁরা সড়কের পাশাপাশি পেনশন প্রাপকের তালিকায় নাম তোলা, চা-বাগানে তাঁদের বাসস্থান সংস্কারের বিষয়ে প্রশ্ন তোলেন। জেলাশাসক তাঁদের বক্তব্য শোনেন এবং সমাধানের প্রতিশ্রুতি দেন। জেলা প্রশাসন সূত্রে জানা যায়, তরুণদের দক্ষতা উন্নয়নের প্রশিক্ষণের ওপর জোর দেওয়া হয়েছে। এই কারণে সরকার থেকে তাদের জন্য ক্যাম্প সংগঠিত করা হয়েছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here