lokcet

শুভদীপ চৌধুরী, পুরুলিয়া: আগামী ২৮ জুন পুরুলিয়া আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। পঞ্চায়েত ভোট পরবর্তী অবস্থায় পুরুলিয়ার রাজনৈতিক পরিস্থিতি খতিয়ে দেখে তিনি স্থানীয় দলীয় নেতৃত্বের সঙ্গে আগামী কর্মসূচির পথ বাতলে দেবেন। তবে বিজেপি নেতা মুকুল রায় দাবি করলেন, শুধুমাত্র অমিত নন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও পুরুলিয়ায় আসতে পারেন। দলের শীর্ষ মহলে সে রকমই পরিকল্পনা নিয়ে আলোচনা চলছে।

বিজেপির ওবিসি মোর্চার তিন নেতা জগন্নাথ টুডু, ত্রিলোচন মাহাতো ও দুলাল কুমারের রহস্য মৃত্যুর প্রতিবাদে পুরুলিয়া জেলায় টানা ধরনা-বিক্ষোভ প্রদর্শন কর্মসূচি পালন করছে বিজেপি। মৃত তিন যুবকের তদন্তের দাবিতে পুরুলিয়ার বলরামপুরে ধরনায় বসেছে রাজ্য বিজেপি। ঘটনার তদন্তের দাবিতে পুরুলিয়া জেলায় একদিকে যেমন এসেছেন দলের নেতা নেত্রীরা, অন্যদিকে পুরুলিয়ায় এ বারে আসতে চলেছেন কেন্দ্রীয় নেতা তথা বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ ।

জেলা বিজেপি সূত্রে খবর, আগামী ২৮ জুন ভোরে হেলিকপ্টারে উড়ে বীরভূমে যাবেন তিনি। সেখানে গিয়ে তারাপীঠে পুজো দিয়ে রওনা দেবেন পুরুলিয়ার উদ্দেশ্যে । জানা যায়, পুরুলিয়ার তিন মৃত যুবক জগন্নাথ, ত্রিলোচন ও দুলালের বাড়ি যাওয়ার কথা ছিল নেতা অমিতের। কিন্তু জেলা পুলিশ তাঁর সুরক্ষার কারণে যেতে দিতে নারাজ হওয়ায় তাঁর সভার বন্দোবস্ত করা হয়েছে পুরুলিয়ার শিমুলিয়া ময়দানে। ইতিমধ্যেই এই নেতার সুরক্ষার তাগিদে উঠেপড়ে লেগেছে জেলা পুলিশমহল।

বিক্ষোভসভায় দলের রাজ্য নেতা মুকুল রায় জানান, “পুরুলিয়ায় বিজেপির তিনজন কর্মী ও নেতা-সহ গোটা রাজ্যে ৭০ জন মারা গিয়েছেন। অমিতজি সকলের পরিবারকেই সভাস্থলে উপস্থিত থাকার আহ্বান জানিয়েছেন”। এ ছাড়াও মুকুলবাবু জানান, অমিত শাহের পর এ বার পুরুলিয়া সফরে আসতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here