শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনার পর উঠল কম্পিউটার শিক্ষকদের অনশন

0
789
teachers

কলকাতা: আইসিটি বা ইনফরমেশন কমিউনিকেশন টেকনোলজির অধীনে প্রায় সাড়ে ছয় হাজার শিক্ষক-শিক্ষিকা বিভিন্ন সরকারি ও সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলে কম্পিউটার শিক্ষক হিসেবে কর্মরত। তাদের ৩১ মার্চ কর্মচ্যুত হওযার নোটিশ দেওয়া হয়। জানা গিয়েছে, এঁরা মাসিক পাঁচ হাজার টাকা ভাতা পেতেন। তাঁদের দাবি, অবিলম্বে কাজ ফিরিয়ে দিতে হবে। ৬০ বছর পর্যন্ত কাজের নিশ্চয়তা দিতে হবে। ওয়েস্টবেঙ্গল স্কুল কম্পিউটার টিচার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের উদ্যোগে এই বিক্ষোভে অংশ নিতে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষামন্ত্রী পার্থ চ‌ট্টোপাধ্যায়ের বাসভবনের সামনে এসে জড়ো হন তাঁরা। পরিস্থিতির মোকাবিলায় মোতায়েন করা হয় পুলিশ।

অনশনে বসা আন্দোলনকারীদের মধ্যে দু’জন মহিলা অসুস্থ হয়ে পড়লে তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁদের নাম সুদীপ্তা বালা এবং সুজাতা মান্না। তবে প্রাথমিক চিকিৎসার পর তাঁরা সুস্থ রয়েছেন বলে জানা গিয়েছে।

এদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের বচসা বাঁধতে শুরু করে। অবস্থার অবনতির আগেই শিক্ষামন্ত্রীর ঘরে প্রবেশের ডাক আসে। পাঁচ জনের প্রতিনিধি দল মন্ত্রীর সঙ্গে কথা বলেন।

বৈঠকের পর প্রতিনিধি দলের সদস্যরা জানান, শিক্ষামন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছেন, আগামী ১৭ এপ্রিলের মধ্যে সরকারি সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে। এর পরই আন্দোলনকারীরা অনশন ভঙ্গ করেন।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here