মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথগ্রহণের পর পুলিশ-প্রশাসনের একাধিক পদে রদবদল

0
প্রতীকী ছবি

খবর অনলাইন ডেস্ক: বুধবার তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রীপদে মমতা বন্দ্যোপাধ্যায় শপথ নেওয়ার পরই পুলিশ-প্রশাসনের একাধিক পদে রদবদল করল রাজ্য সরকার।

পুলিশের শীর্ষপদে রদবদল

বিধানসভা ভোট প্রক্রিয়ার শুরুতেই রাজ্য পুলিশের ডিজি পদ থেকে বীরেন্দ্র ও এডিজি আইনশৃঙ্খলা পদ থেকে জাভেদ শামিমকে সরিয়ে দিয়েছিল নির্বাচন কমিশন। তাঁদের পরিবর্তে গুরুত্বপূর্ণ এই দুই পদে বসানো হয়েছিল পি নীরজনয়ন এবং জগমোহনকে। এ দিন বীরেন্দ্র এবং শামিমকে পুরনো পদে ফিরিয়ে নিয়ে এল নবান্ন।

Loading videos...

অন্যদিকে, রাজ্য পুলিশের ডিজি পদে নির্বাচন কমিশনের বসানো পি নীরজনয়নকে সরানো হয়েছে দমকলের ডিজি পদে। পাশাপাশি এডিজি আইনশৃঙ্খলার দায়িত্বে থাকা জগমোহনকে নিয়ে যাওয়া হয়েছে এডিজি অসামরিক প্রতিরক্ষাপদে।

নবান্ন সূত্রে খবর, পূর্ব মেদিনীপুর, কোচবিহার এবং বীরভূমের পুলিশ সুপারদেরও সরানো হচ্ছে। তাঁদের তিনজনকেই কম্পালসারি ওয়েটিংয়ে পাঠানো হবে। এডিজি (পশ্চিমাঞ্চল) রাজেশ কুমারকেও বদলি করা হবে।

বড়োসড়ো রদবদল প্রশাসনেও

উল্লেখ্য, নন্দীগ্রামে ভোটের কর্মসূচিতে অংশ নিয়ে পায়ে চোট পান ওই কেন্দ্র তৃণমূল প্রার্থী এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সে সময় নির্বাচন কমিশন পূর্ব মেদিনীপুর জেলার তৎকালীন জেলাশাসক বিভু গয়ালকে সরিয়ে দিয়েছিল। তাঁর জায়গায় নিয়ে আসা হয় স্মিতা পাণ্ডেকে। এ দিন স্মিতাকে সরিয়ে নিয়ে আসা হয়েছে পূর্ণেন্দু মাজিকে। এর আগে পূর্ণেন্দু ইন্ডাস্ট্রিয়াল কর্পোরেশনের সচিবপদে ছিলেন। উলটো দিকে, ওয়েবল-এর ম্যানেজিং ডিরেক্টর হিসাবে নিয়োগ করা হয়েছে স্মিতাকে।

পুরুলিয়ার জেলাশাসক অভিজিৎ মুখোপাধ্যায়কেও বদলি করা হয়েছে। তাঁকে পাঠানো হয়েছে কম্পালসরি ওয়েটিংয়ে। তাঁর জায়গায় নতুন জেলাশাসক করা হয়েছে রাহুল মজুমদারকে।

আরও পড়তে পারেন: ‘গার্ড অব অনার’ নিয়ে নবান্নে প্রবেশ মমতা বন্দ্যোপাধ্যায়ের, প্রথম বৈঠকেই কোভিড প্রসঙ্গ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.