হাসি-ঠাট্টাতেই মজে উঠল গান্ধী মূর্তির পাদদেশে বিজেপির ধরনা

0
2019
BJP

কলকাতা: রাজ্য নির্বাচন কমিশন থেকে সরে এসে বৃহস্পতিবার গান্ধী মূর্তির পাদদেশে বিজেপি প্রতিবাদ অবস্থানে অংশ নিলেন দলের প্রথমসারির রাজ্য নেতৃত্ব । ছ’দিন আগেই অবস্থান শুরু হয়েছিল এই একই জায়গায়। একে একে এসেছেন কেন্দ্র ও রাজ্যের একাধিক নেতৃত্ব। তবে শুক্রবার তারকাখচিত উপস্থিতি এবং কলকাতা হাইকোর্টের পঞ্চায়েত রায় বদলে দিল অবস্থানের ছবি।

শুক্রবার কলকাতা হাইকোর্ট পঞ্চায়েত নির্বাচন মামলায় তথ্য গোপন করার জন্য রাজ্য বিজেপিকে পাঁচ লক্ষ টাকা জরিমান করে। তবে দেশের সব থেকে ধনী দলের এ নিয়ে তেমন কোনো মাথাব্যথার কথা শোনা যায়নি। আদালতের রায় থেকে তাদের আসল প্রাপ্তি নির্বাচনের উপর স্থগিতাদেশ। উচ্চ আদালত জানিয়েছে, আগামী সোমবার পর্যন্ত আগামী পঞ্চায়েত নির্বাচনে ওই স্থগিতাদেশ জারি থাকবে। এই রায় নিয়েই যথেষ্ট উজ্জীবিত বিরোধী শিবির।

আরও পড়ুন: পঞ্চায়েত: নির্বাচন প্রক্রিয়ায় স্থগিতাদেশ হাইকোর্টের, ৫ লক্ষ টাকা জরিমানা বিজেপির

হাইকোর্ট বলেছে, নির্বাচন দিন নিয়ে যাবতীয় সিদ্ধান্ত নেবে কমিশন। তাদের রিপোর্ট জমা পড়লেই আদালত পরবর্তী রায় দেবে। যদিও শাসক দল তৃণমূলের তরফে হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের রায়ের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চে যাওয়ার সম্ভাবনা প্রবল হয়ে উঠেছে। পাশাপাশি ভাবা হচ্ছে অন্য কোনো পন্থা সন্ধান করা যায় কি না। গত কয়েক দিনের মধ্যেই সুপ্রিম কোর্ট দু’বার সংশ্লিষ্ট মামলা ঠেলে দিয়েছে হাইকোর্টে। ফলে শুক্রবারের রায় নিয়ে সে দিকে ফের যাওয়ার আপাতত কোনো সম্ভাবনা নেই।

আরও পড়ুন: দিলীপ ঘোষের নিরাপত্তা নিয়ে আশঙ্কা, চিঠি গেল স্বরাষ্ট্র মন্ত্রকে

সব মিলিয়ে রাজ্য সরকারের উদ্বেগ বাড়ায় বিজেপি শিবিরে যেন খুশির মেজাজ বিরাজ করছে। যার প্রমাণ মিলল গান্ধী মূর্তির পাদদেশে। যেখানে উপস্থিত ছিলেন কৈলাশ বিজয়বর্গীয়, মুকুল রায়, বাবুল সুপ্রিয় এবং লকেট চট্টোপাধ্যায় প্রমুখ নেতৃবৃন্দ।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here