bhp

কলকাতা: রাজ্যের ত্রি-স্তরীয় পঞ্চায়েত নির্বাচনের মনোনয়ন জমার প্রথম দিন থেকেই উত্তাল পশ্চিমবঙ্গ। কোথাও তৃণমূল আবার কোথাও বিরোধী দলগুলির তরফে তোলা হয়েছে সন্ত্রাসের অভিযোগ। তবে দমকা হাওয়ার মতো রাজ্য রাজনীতির প্রাঙ্গণে ঠাঁই করে নেওয়া বিজেপি এ বার একটু বেশিই দৃষ্টি আকর্ষণ করছে সাধারণ মানুষের। শুক্রবার বিকেলে পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী তারা কলকাতার গান্ধী মূর্তির পাদদেশে শুরু করল অবস্থান-বিক্ষোভ। ওই কর্মসূচির নেতৃত্বে রয়েছেন দলের পঞ্চায়েত নির্বাচনের আহ্বায়ক মুকুল রায়।

গত বৃহস্পতিবারই বিজেপির তরফে শাসক দলের দুই মন্ত্রী শুভেন্দু অধিকারী এবং রবীন্দ্রনাথ ঘোষের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় অভিযোগ দায়ের করেছে বিজেপি। তার আগেই অবশ্য তৃণমূলের তরফে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ-সহ একাধিক নেতা এবং সিপিএমের প্রাক্তন সাংসদ রামচন্দ্র ডোমের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। সব মিলিয়ে উভয় তরফে দায়ের করা অভিযোগের সংখ্যা ছাড়িয়েছে অর্ধশতক।

গত কয়েক দিনে বিজেপি এবং তৃণমূল, উভয় দলই নির্বাচন কমিশনার, রাজ্যপালের কাছে দরবার করেছে। শুক্রবার সিপিএমও নির্বাচন কমিশনের সামনে বিক্ষোভ দেখায়। গান্ধীমূর্তির পাদদেশে বিক্ষোভে অংশ নেওয়ার কথা রয়েছে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here