এয়ার ইন্ডিয়া বেসরকারিকরণের আশঙ্কায় মমতার কাছে কর্মীরা

0
mamata-Banerjee
বিমানবন্দরে মমতা

ওয়েবডেস্ক: চেন্নাই থেকে কলকাতায় ফিরতেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করলেন এয়ার ইন্ডিয়ার কর্মীরা। সংস্থাকে কেন্দ্রীয় সরকার বেসরকারিকরণ করে দিতে চলেছে, এমন আশঙ্কা থেকেই তাঁরা মুখ্যমন্ত্রীর শরণাপন্ন হলেন। কেন্দ্রের তরফে স্পষ্টতই জানিয়ে দেওয়া হয়েছে, এয়ার ইন্ডিয়ার বিলগ্নিকরণের বিষয়ে তারা দায়বদ্ধ।

বৃহস্পতিবার চেন্নাই থেকে ফিরছিলেন মমতা। সেখানে তামিলনাড়ুর প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী এম করুণানিধির মূর্তির আবরণ উন্মোচনে গিয়েছিলেন তিনি। এ দিন দমদম বিমানবন্দরে মমতাকে দেখে তাঁর শরণাপন্ন হন এয়ার ইন্ডিয়ার কর্মীরা।

এয়ার ইন্ডিয়ার কর্মীরা মমতাকে বলেন, তাঁদের সঙ্গে বৈষম্য মূলক আচরণ করছে কেন্দ্রীয় সরকার। বেতন-সহ অন্যান্য বিষয় নিয়েও ওই ধরনের বৈষম্যমূলক আচরণ ক্রমশ স্পষ্ট হচ্ছে। পরিকল্পনা মতো কেন্দ্র বেসরকারিকরণ করতে চলেছে এয়ার ইন্ডিয়ার।

কর্মীদের কাছে অভিযোগ শোনার পর মমতা তাঁদের উদ্দেশে বলেন, তিনি পুরো বিষয়টা নিয়ে বিস্তারিত খোঁজখবর নেওয়ার চেষ্টা করবেন। একই সঙ্গে তিনি আশ্বাস দেন, এ ব্যাপারে সাধ্যমতো করার চেষ্টাও তিনি করবেন।

প্রসঙ্গত, গত জুলাই মাসে অসামরিক পরিবহণ মন্ত্রকের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী হরদীপ সিং পুরী লোকসভায় জানান, এয়ার ইন্ডিয়া বিক্রি করে দেওয়া হবে৷ সরকার চায় কোনো ভারতীয় সংস্থা বা ব্যক্তি এয়ার ইন্ডিয়া কিনে নিক৷ তবে কে কিনবে, কাদের হাতে এয়ার ইন্ডিয়া যাবে, তা এখন বলা সম্ভব নয়৷ সেই সঙ্গে এয়ার ইন্ডিয়ার হাতে ৮১টি জমি আছে৷ সেটাও বিক্রি করে দেওয়া হবে৷ 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.