আলাপন চ্যাপটার ক্লোজ্‌ড: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

0

খবরঅনলাইন ডেস্ক: পশ্চিমবঙ্গের সদ্যপ্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় (Alapan Banerjee) ইস্যুতে মুখ খুলে বুধবার খুব সংক্ষিপ্ত একটা জবাব দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এ দিনের সাংবাদিক বৈঠকে এই প্রসঙ্গে মমতার সংক্ষিপ্ত মন্তব্য, “আলাপন চ্যাপটার ক্লোজড।”

মুখ্যমন্ত্রী বললেন, আলাপনবাবু সম্পর্কিত যাবতীয় ঘটনাপ্রবাহের ইতি পড়ে গিয়েছে ইতিমধ্যেই। সদ্যপ্রাক্তন মুখ্যসচিবের বদলি ঘিরে রাজ্য-কেন্দ্র সংঘাত যখন চরমে। তখন মমতার এ হেন মন্তব্য তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত উল্লেখ্য, মুখ্যসচিব পদে অবসর নেওয়ার পরও আলাপন বন্দ্যোপাধ্যায়ের (Alapan Banerjee) বিরুদ্ধে পদক্ষেপ করেছে কেন্দ্র। তাঁকে বিপর্যয় মোকাবিলা আইনে শোকজ নোটিশ দেওয়া হয়েছে। তিন দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

উল্লেখ্য গত শুক্রবার মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে বদলির নির্দেশ দেয় কেন্দ্রীয় সরকার। এই নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। মুখ্যসচিব পদে তিন মাসের জন্য আলাপনের মেয়াদ বাড়িয়েছিল রাজ্য সরকার। এ নিয়ে রাজ্য ও কেন্দ্রের মধ্যে চিঠি চালাচালি হয়।

Shyamsundar

রাজ্যের মুখ্যসচিবকে দিল্লিতে ডেকে পাঠানোর নির্দেশ প্রত্যাহারের জন্য শনিবারই অনুরোধ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু কেন্দ্র নিজের সিদ্ধান্ত অনড় ছিল। এ দিকে কেন্দ্র-রাজ্য টানাপড়েনের মধ্যে সোমবারই অবসর নিয়ে নেন আলাপনবাবু।

এর পরেই তাঁকে মুখ্য উপদেষ্টা পদে নিয়োগ করেছেন মুখ্যমন্ত্রী। অবসরের পরের দিনই এই পদে দায়িত্ব নেন আলাপনবাবু।

আরও পড়তে পারেন ‘প্রকৃতির রোষ থেকে বাঁচাবে প্রকৃতিই’, ৫ কোটি ম্যানগ্রোভ লাগানোর নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন