teachers

ওয়েবডেস্ক:  আলিপুরদুয়ার জেলার প্রাইমারি শিক্ষকদের জন্য সুখবর শোনাল পশ্চিমবঙ্গ সরকারের অডিটর জেনারেল। গত বুধবার থেকে কার্যকরী হওয়া একটি নির্দেশিকায় বলা হয়েছে, এ বার থেকে সরকারি শিক্ষকদের বেতন বণ্টন করতে পারবে আলিপুরদুয়ার জেলা প্রাথমিক বিদ্যালয় পরিষদ। নতুন জেলা তৈরি হওয়ার পর থেকেই পরিষদ এ বিষয়ে দাবি জানিয়ে আসছিল। ফলে আগামী এপ্রিল মাসের আগেই সেই দাবি মিটে যাওয়ায় যথেষ্ট খুশি জেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা।

গত ছ’মাস ধরেই এই দাবিতে অনঢ় ছিল পরিষদ। স্বতন্ত্র আলিপুরদুয়ার জেলার ৮৪০টি প্রাইমারি স্কুলে বর্তমানে শিক্ষক সংখ্যা ২৯৪৫ জন। অর্থাৎ পর্যাপ্ত পরিমাণ শিক্ষকেরও যথেষ্ট অভাব রয়েছে। ফলে চাহিদা মতো শিক্ষক নিয়োগের বিষয়টি নিয়েও চিন্তাভাবনা করছে জেলা প্রশাসন।

ইতিমধ্যেই নতুন জেলা আলিপুরদুয়ারের প্রাথমিক বিদ্যালয় পরিষদ নিজস্ব একটি ভবন পেয়েছে। যেখান থেকে জেলার কাজ চালাতে সুবিধা হওয়ারই কথা। জেলা বিদ্যালয় পরিদর্শক (প্রাথমিক) শ্যামল রায় জানিয়েছেন, ‘আমরা ২০১৭ সালে নিয়োগ হওয়া শিক্ষকদের এরিয়ার এবং যে সমস্ত শিক্ষক সম্প্রতি গ্রেড-এ তে উন্নীত হয়েছেন তাঁদেরও বর্ধিত বেতনের বিল তৈরি করছি।’

সারা বাংলা প্রাথমিক শিক্ষক সমিতির সম্পাদক শুভাশিস বর্ধন জানিয়েছেন, “রাজ্যের অডিটর জেনারেল যাবতীয় আর্থিক কার্য পরিচালনার ভার পরিষদের হাতে তুলে দিয়েছেন। এটা আমাদের কাছে সুখবর। এর জন্য আলিপুরদুয়ার পরিষদকে ধন্যবাদ জানাই। এই জেলা শুরু থেকেই শিক্ষক সমস্যায় ভুগছে। সেই সমস্যার এ বার সমাধান হবে।”

ছবি: ফেসবুক থেকে প্রাপ্ত

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here