খবর অনলাইন ডেস্ক: মঙ্গলবার আলিপুরদুয়ারের ফালাকাটায় সাড়ে চারশো জোড়া আদিবাসী তরুণ-তরুণীর গণবিবাহ অনুষ্ঠানে অংশ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

নবদম্পতিদের হাতে উপহার তুলে দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “৯০০ জন যুবক-যুবতী বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন, তাঁদের সবাইকে আমার অভিনন্দন।আজ যাঁরা বিবাহ বন্ধনে আবদ্ধ হচ্ছেন, তাঁরা আমাদের গর্ব”।

[আদিবাসীদের নাচের তালে পা মেলালেন মুখ্যমন্ত্রী]

গণবিবাহের অনুষ্ঠানের পর আদিবাসীদের নাচের তালে পা মেলান মুখ্যমন্ত্রী।চা বাগানের শ্রমিকদের হাতে জমির পাট্টার নথি-সহ এ দিনেই অনুষ্ঠানে বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধা উপভোক্তাদের হাতে তুলে দেন তিনি।

এ দিনের অনুষ্ঠান থেকে কেন্দ্রের শাসক দল বিজেপিকে নিশানা করে মমতা বলেন, “কোনো কাজ করে না ওরা। কোনো কাজ নেই, তাই শুধুমাত্র কুৎসা আর অপপ্রচার করে বেড়ায়। ওরা বলেছিল, সাতটা চা বাগান খুলবে, একটাও খুলতে পারেনি। আমরা ন’টা চা বাগান খুলেছি”।

পাশাপাশি নিজের সরকারের দেওয়া প্রতিশ্রুতির কথা উল্লেখ করে বলেন, “আগের বার বাজেটে কথা দিয়েছিলাম। এক বছর পূরণ হওয়ার আগেই সেই প্রতিশ্রুতি পূরণ করল রাজ্য সরকার। শ্রমিকরা পাকাপাকি ভাবে জমির পা‌‌ট্টা পেলেন। তাঁরা পাকাপাকি ভাবে এই পাট্টা পেলেন।”।

আরও পড়তে পারেন: দ্বিতীয় বার ক্ষমতায় এসে দু’বছরে বিভিন্ন মন্ত্রকে ১.৪ লক্ষের বেশি মানুষকে চাকরি মোদী সরকারের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন