খবর অনলাইন ডেস্ক: পশ্চিমবঙ্গে ক্রমশ বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা। একই সঙ্গে বাড়ছে সক্রিয় রোগীও। এমন পরিস্থিতিতে রাজ্যের জন্য পর্যাপ্ত পরিমাণ বরাদ্দের আবেদন জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

প্রধানমন্ত্রীর উদ্দেশে মমতা চিঠিতে লিখেছেন, “রাজ্যে করোনা সংক্রমণ বাড়ার কারণে মেডিক্যাল অক্সিজেনের চাহিদা বেড়েছে। রোজই প্রায় ৪৭০ মেট্রিক টন অক্সিজেন লাগছে। আগামী দিনে তা বেড়ে হতে পারে ৫৫০ মেট্রিক টন”।

Loading videos...

এর আগে কেন্দ্রীয় সচিবের সঙ্গে বৈঠকে অক্সিজেনের দৈনিক বরাদ্দ বৃদ্ধি করে ৫৫০ মেট্রিক টন করার কথা বলেছিলেন রাজ্যের মুখ্যসচিব। এই বিষয়টিও চিঠিতে উল্লেখ করেছেন মমতা। পাশাপাশি উল্লেখ্যযোগ্য ভাবে, চিঠির উপরে মুখ্যমন্ত্রী পেন দিয়ে লিখেছেন ভেরি আর্জেন্ট বা খুব জরুরি।

মমতার দাবি, পশ্চিমবঙ্গের জন্য অক্সিজেনের বরাদ্দ বৃদ্ধি করা হয়নি। তবে অন্য রাজ্যগুলির জন্য তা বাড়ানো হয়েছে। বাংলা থেকে উৎপাদিত অক্সিজেন অন্য রাজ্যেও যাচ্ছে। শেষ ১০ দিনে বাংলা থেকে অন্য রাজ্যে যাওয়া অক্সিজেনের পরিমাণ বেড়ে হয়েছে ২৬০ টন। যা ১০ দিন আগেও ছিল ২৩০ টন। অন্য দিকে পশ্চিমবঙ্গের জন্য রাখা হয়েছে ৩০৮ টন। অথচ এখানে চাহিদা ৫৫০ টন।

চিঠিতে মুখ্যমন্ত্রী আশঙ্কা করেছেন, কেন্দ্র অক্সিজেনের দৈনিক বরাদ্দ না বাড়ালে রাজ্যে অক্সিজেন সরবরাহে ব্য়াঘাত ঘটবে, পর্যাপ্ত অক্সিজেন পাবেন না রোগীরা। ফলে অবিলম্বে এ রাজ্যে উৎপাদিত মোট অক্সিজেনের মধ্যে দৈনিক ৫৫০ মেট্রিক টন বরাদ্দ করুক কেন্দ্রীয় সরকার।

একই সঙ্গে মুখ্যমন্ত্রীর সংযোজন, “আগামী সাত-আট দিনে দিনে ৫৫০ মেট্রিন টন অক্সিজেন দরকার পড়বে। ফলে সময় থাকতেই যেন প্রয়োজনীয় অক্সিজেন সরবরাহ করা হয়”।

আরও পড়তে পারেন: Bengal Corona Update: গ্রামাঞ্চলেও দাপট বাড়ছে করোনার, মোকাবিলায় বিশেষ পদক্ষেপ স্বাস্থ্য দফতরের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.