ভোটের মুখে বিজেপিতে ভাঙন ধরিয়ে তৃণমূলে যোগদান জঙ্গলমহলে!

0
BJP TMC
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক:  এ বারের লোকসভা ভোটে সমস্ত রকমেরই চমকের কোনো অভাব নেই। একই ভাবে গত পঞ্চায়েত নির্বাচনের সময় বিজেপিতে চলে যাওয়া প্রায় দুই শতাধিক নেতা-কর্মীকে ঘরে ফিরিয়ে বড়ো চমক দিল তৃণমূল।

গত বছরে অনুষ্ঠিত রাজ্যের পঞ্চায়েত নির্বাচনে জঙ্গল মহলের বিনপুরের হরদা অঞ্চলে ভালো ফল করে বিজেপি। এলাকার মানুষের ক্ষোভ-বিক্ষোভকে কাজে লাগিয়ে বিজেপির সেই সাফল্যে কিছুটা হলেও আঘাত করল এই দলবদল। স্থানীয় রাজনীতি সচেতন মানুষের বক্তব্য, বিজেপির যথেষ্ট প্রভাব এই হরদায়। বিজেপি থেকে যাঁরা তৃণমূলে যোগ দিলেন, তাঁদের বেশির ভাগই আগে ছিলেন তৃণমূল সমর্থক। সেখানে বিজেপির ঘরে তৃণমূলের এই হানার কিছুটা হলেও প্রভাব পড়তে পারে বিজেপির সাংগঠনিক শক্তিতে।

তৃণমূলের তরফে দাবি করা হয়েছে, প্রায় দুই শতাধিক নেতা-কর্মী বিজেপি ছেড়ে পুনরায় ফিরে এসেছেন তৃণমূলে। দলবদল অনুষ্ঠানে তাঁদের হাতে তৃণমূলের পতাকা তুলে দেন ঝাড়গ্রাম জেলা তৃণমূল কোর কমিটির চেয়ারম্যান সুকুমার হাঁসদা। তিনি ছাড়াও উপস্থিত ছিলেন ঝাড়গ্রাম জেলা পরিষদের সভাধিপতি মাধবী বিশ্বাস-সহ অন্যান্য নেতৃত্ব।

[ আরও পড়ুন: আস্থা ভোটে হারার পর দিনই অর্জুন সিংয়ের বিরুদ্ধে অভিযোগ নির্বাচন কমিশনে ]

দলবদল অনুষ্ঠান থেকেই তৃণমূলের তরফে দাবি করা হয়, এঁদের ভুল বুঝিয়েছিল বিজেপি। যে কারণে তাঁরা তৃণমূল ছেড়েছিলেন। নিজেদের ভুল ধরতে পেরে ফের তাঁরা ফিরলেন তৃণমূলেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here