amit shah

কলকাতা: কথা ছিল পঞ্চায়েত ভোটের প্রচারে রাজ্যে আসবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তাঁর পূর্বনির্ধারিত সফর সূচি অনুযায়ী ৮ এবং ৯ এপ্রিল উত্তরবঙ্গ এবং কলকাতায় সভা করার কথা ছিল তাঁর। কিন্তু বাদ সাধল নির্বাচন কমিশন। পঞ্চায়েত ভোটের নির্ঘণ্ট প্রকাশ করে কমিশন মনোনয়ন জমা করার শেষ দিন হিসাবে বেছে নিয়েছে ৯ এপ্রিলকেই।

এমনিতেই প্রতিটি বুথে প্রার্থী দেওয়ার কথা ঘোষণা করার পর পর্যাপ্ত প্রার্থী খুঁজতেই হিমশিম খেতে হচ্ছে দিলীপ ঘোষ- মুকুল রায়দের। তার উপর যদি মনোনয়ন জমা দেওয়ার শেষ দিনে সর্বভারতীয় সভাপতি সভা করেন, তা সামলানো বিজেপির কাছে দায় হবে বলেই মনে করছে রাজনৈতিক মহল। স্বাভাবিক ভাবেই অমিতের সফর সূচি বদলের পরিকল্পনা করছেন রাজ্য নেতৃত্ব।

তবে বিজেপির এই আয়োজন নিয়ে খুব একটা মাথাব্যথা নেই তৃণমূলের। দলের নেতা তথা রাজ্যের মন্ত্রী গৌতম দেব বলেন, এক জন রাজনৈতিক নেতা দেশের যেখানে তাঁর পছন্দ সেখানেই যেতে পারেন। এটা নিয়ে তেমন কোনো বক্তব্য নেই। তবে ওনাকে একজন পর্যটকের মতোই আতিথেয়তা করবেন উত্তরবঙ্গের মানুষ। উল্লেখ্য, পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, আগামী ৮ এপ্রিল উত্তরবঙ্গে বুথ কমিটির সদস্যদের নিয়ে সভা করার সিদ্ধান্ত নিয়েছিল বিজেপি। নাগরাকাটার ওই সভা নিয়ে আগাম প্রস্তুতি ইতিমধ্যেই সেরে ফেলেছেন বিজেপির পঞ্চায়েত ভোটের আহ্বায়ক মুকুল রায়।

গৌতমবাবু বলেন, ‘কর্নাটক, মধ্যপ্রদেশ বা রাজস্থানের আগত বিধানসভা ভোট নিয়ে প্রচণ্ড চাপে আছেন উনি। এখানে অনেকেই ফ্রেশ হতে আসেন। উনিও আসতে পারেন। তবে এর আগের বার ওনার সভা ডাহা ফ্লপ হয়েছে, আশা করা যায় এখানকার মানুষের যা মনোভাব দেখছি এবারও সেটাই হবে।’

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here