‘সুরক্ষা’ প্রসঙ্গে মোদী সরকারের পদক্ষেপ সম্পর্কে মুখ খুললেন অমিত শাহ

0

কলকাতা: বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনা জেলার হিঙ্গলগঞ্জে বিএসএফের ৮৫ নম্বর ব্যাটালিয়নের একটি অনুষ্ঠানে যোগ দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এ দিন ‘সুরক্ষা’ প্রসঙ্গ টেনে বিজেপি সরকারের পদক্ষেপ সম্পর্কে মুখ খুললেন তিনি।

কলকাতা থেকে বিএসএফের বিশেষ হেলিকপ্টারে উত্তর ২৪ পরগনার হিঙ্গলগঞ্জে পৌঁছোন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানে ছ’টি অত্যাধুনিক ভাসমান আউটপোস্ট, সুন্দরবন এলাকার জন্য বোট অ্যাম্বুল্যান্সের এবং পরে বনগাঁর হরিদাসপুরে ভারত-বাংলাদেশ মৈত্রী সংগ্রহালয়ের শিলান্যাস করেন অমিত শাহ।

কেন্দ্রীয় মন্ত্রী বলেন, “ছ’টি ভাসমান আউটপোস্টের বসিয়ে যে ব্যবস্থা গ্রহণ করা হয়ছে তার ফলে অনুপ্রবেশকারীদের সংখ্যা অনেক কমবে। এ ছাড়াও এর ফলে চোরাচালান কারবারিদের রোখা যাবে”।

সেনা সদস্যদের প্রশংসা করে মন্ত্রী বলেন, “আমি জানি যে সব সেনা সদস্যেরা সীমান্ত এলাকা পাহারার দায়িত্বে রয়েছেন তাঁদের কাজ কতটা কঠিন। আপনাদের সব সময়ই সতর্ক থাকতে হয়। সুন্দরবনে তিনটি নদীর মাঝে দাঁড়িয়ে অনুপ্রবেশ ও পাচার রুখে চলেছে বিএসএফ। তারা সীমান্তে আছে বলেই দেশ সুরক্ষিত রয়েছে। ফেন্সিং নয়, দেশের সুরক্ষা শুধুমাত্র বিএসএফ করতে পারে”।

একই সঙ্গে তাঁর মন্তব্য, “ভারত মানবাধিকারের বিষয়ে বিশেষ গুরুত্ব দেয়। দেশের বিভিন্ন সীমান্ত ভারতের নিরাপত্তা বাহিনীর সদস্যরা দীর্ঘদিন ধরে স্থানীয়দের মানবাধিকার রক্ষা করে চলেছে। সত্তরের দশকে বাংলাদেশের জন্ম দিতে বিএসএফ ও সেনা দৃঢ়তার সঙ্গে কাজ করেছে। সে দেশের মানুষদের মানবাধিকার রক্ষা করেছে”।

পাশাপাশি ‘সুরক্ষা’ প্রসঙ্গেও মুখ খুললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এ ব্যাপারে কেন্দ্রের বিজেপি সরকারের পদক্ষেপ সম্পর্কে তিনি বলেন, “নরেন্দ্র মোদী সরকারের মূল লক্ষ্য হল দেশের সুরক্ষা দুর্ভেদ্য করে তোলা”।

আরও পড়তে পারেন:

আমরা করি ‘লক্ষ্মীর ভাণ্ডার’, ওরা করে ‘কুৎসার ভাণ্ডার’: মমতা বন্দ্যোপাধ্যায়ের

দীর্ঘ ৬ বছর পর রাজ্যে মাধ্যমিক-উচ্চমাধ্যমিকে শিক্ষক নিয়োগ, জানাল এসএসসি

দুর্গাপুজোকে স্বীকৃতির অনুষ্ঠানে আমন্ত্রিত নয় রাজ্যেরই কেউ, অমিত শাহের অনুষ্ঠান ঘিরে বিতর্ক

সংক্রমণের সঙ্গেই পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতা, গত ২৪ ঘণ্টায় তিন হাজার সুস্থ

পশ্চিমবঙ্গে বেড়েছে বামেদের প্রভাব? খোঁজ নেবেন অমিত শাহ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন