কলকাতা: লোকসভা নির্বাচনের প্রচারে রাজ্যে অমিত শাহ-সহ শীর্ষ নেতাদের সভাসমাবেশ করা নিয়ে বিস্তর বেগ পেতে হয়েছে বিজেপিকে। কিন্তু এ বার আর কোনো সমস্যাই হল না। এক বাক্যেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সভার অনুমতি দিয়ে দিল রাজ্য।

মহালয়ার ঠিক পরেই শহরে পা রাখবেন অমিত। আগামী ১ অক্টোবর কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে সভা করার কথা তাঁর।

লোকসভা নির্বাচনের আগে থেকেই রাজ্য সরকারের সঙ্গে সভাসমাবেশের অনুমতি নিয়ে বিজেপির সংঘাত চরমে। কখনও আইনশৃঙ্খলার কারণে, কখনও আগে থেকেই ওই জায়গায় অন্য সংগঠনের সভা রয়েছে বলে দাবি করে আবেদন নামঞ্জুর করা হয়েছে।

এমনকি লোকসভা নির্বাচনের প্রচারে বিজেপি সভাপতি অমিত শাহ ও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের হেলিকপ্টার অবতরণের অনুমতি দেয়নি রাজ্য প্রশাসন।

আরও পড়ুন কেদারনাথে দুর্ঘটনার কবলে তীর্থযাত্রী বোঝাই হেলিকপ্টার

তবে গত কয়েক মাসে ছবিটা কিছুটা পালটেছে। গত সপ্তাহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রায় আড়াই বছর পর মুখোমুখি হলেন মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রী। অন্য দিকে এই প্রথম অমিত-মমতার সাক্ষাৎ হল।

যদিও এই সাক্ষাৎ এবং সভার অনুমতি দিয়ে দেওয়ার পেছনে অভিসন্ধি দেখছে বিরোধীরা। তাদের দাবি রাজীব কুমারকে বাঁচানোর জন্য বিজেপির প্রতি সুর নরম করে ফেলেছেন মুখ্যমন্ত্রী।

তবে বিরোধীরা যা-ই বলুক, অমিত শাহের সভার অনুমতি এ রকম ভাবে পেয়ে যাওয়া রাজ্যের সাম্প্রতিক রাজনৈতিক ইতিহাসে বিরলতম ঘটনা তো বটেই।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন