Amit Shah
ফাইল ছবি

ওয়েবডেস্ক: শুক্রবার কোচবিহারে সভা করার কথা ছিল বিজেপি সভাপতি অমিত শাহের। কিন্তু বিজেপির রথযাত্রা কর্মসূচি আদালতের বিচারাধীন থাকায় অমিতের কলকাতা সফর বাতিল হয়ে যায়। এ দিন দুপুর ১টায় নয়াদিল্লিতে সাংবাদিক বৈঠকে অমিত জানান, আগামী শনিবার তিনি কলকাতায় আসছেন। তবে সন্ধ্যায় বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব সূত্রে জানা যায় তিনি এখনই কলকাতায় আসছেন না। তা হলে কবে আসছেন?

সাংবাদিকদের সামনে এ দিন তিনি দাবি করেন, “বাংলায় আইনশৃঙ্খলা বলে কিছুই নেই। তবে যতই বল প্রয়োগ করুক না কেন, পশ্চিমবঙ্গে তিনটি রথযাত্রা হবেই৷ আইনি লড়াই থেকে সরে আসবে না বিজেপি৷ প্রয়োজনে সুপ্রিম কোর্টে যাব”৷

একই সঙ্গে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন, “সাত বছর ধরে পশ্চিমবঙ্গে তৃণমূলের অপশাসন চলছে, গণতন্ত্রের কণ্ঠরোধের চেষ্টা চলছে৷ বিজেপির জনপ্রিয়তায় ভয় পেয়েই রথযাত্রা আটকানোর চেষ্টা করছে প্রশাসন৷ আগামী কাল (শনিবার) আমি কলকাতায় যাব”।

তবে শুক্রবার সন্ধ্যায় বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব সূত্রে খবর, অমিত শনিবার কলকাতায় আসছেন না। আগামী ১৪ জিসেম্বরের রথযাত্রা কর্মসূচি নিয়ে কলকাতা হাইকোর্ট কী রায় দেয়, তা দেখার পরই তিনি কলকাতায় আসার সিদ্ধান্ত নেবেন।

উল্লেখ্য, এ দিন কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে রথযাত্রা মামলার শুনানিতে বিচারপতি বিশ্বনাথ সমাদ্দার নির্দেশ দেন, আগামী বুধবারের মধ্যে বিজেপির তিন নেতার সঙ্গে বৈঠকে বসতে হবে রাজ্যকে। যেখানে উপস্থিত থাকবেন রাজ্যের মুখ্যসচিব এবং স্বরাষ্ট্রসচিব। শুক্রবারের মধ্যে বিষয়টি পরিষ্কার করতে হবে।

পড়ুন বিস্তারিত: রথযাত্রা মামলা

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here